Read in English
This Article is From May 01, 2020

"অনুগ্রহ করে কল ব্যাক করুন", রেলমন্ত্রীকে চিঠিতে আর্জি অধীর চৌধুরীর

সম্ভবত রাজ্যে আটক পরিযায়ী  শ্রমিকদের স্বরাজ্যে ফেরাতে রেল মন্ত্রকের ভূমিকা কী হতে পারে, সেই প্রসঙ্গে আলোচনা চেয়ে ফোন করেছিলেন অধীর চৌধুরী

Advertisement
অল ইন্ডিয়া Edited by

রেলমন্ত্রী পীযূষ গয়ালকে চিঠি লিখেছেন কংগ্রেস সাংসদ অধীর চৌধুরী।

নয়া দিল্লি :

"অনুগ্রহ করে আমাকে কল ব্যাক করুন," এই বার্তা দিয়ে রেলমন্ত্রীকে (Railway Minister Piyush Goyal) চিঠি পাঠালেন কংগ্রেস সাংসদ অধীর চৌধুরী (Adhir Ranjan Chowdhury)। শুক্রবার লেখা সেই চিঠিতে পরিযায়ী শ্রমিকদের ঘরে ফেরানোর প্রসঙ্গ বহরমপুরের কংগ্রেস সাংসদ উল্লেখ করেছেন। জানা গিয়েছে, ৪ দিন ধরে টানা ফোন করে রেলমন্ত্রীর জবাব পাননি কংগ্রেস সাংসদ। তাই বাধ্য হয়ে কল ব্যাকের আর্জি নিয়ে শুক্রবার সেই চিঠি লিখেছেন তিনি। সম্ভবত রাজ্যে আটক পরিযায়ী (Migrants people) শ্রমিকদের স্বরাজ্যে ফেরাতে রেল মন্ত্রকের ভূমিকা কী হতে পারে, সেই প্রসঙ্গে আলোচনা চেয়ে ফোন করেছিলেন অধীর চৌধুরী। এমন ইঙ্গিত দিয়েছে কংগ্রেসের এক সূত্র। চিঠিতে ওই কংগ্রেস সাংসদ লেখেন, "লকডাউন চালু হওয়ার পর থেকে আমি বিভিন্ন রাজ্যে আটক পরিযায়ী শ্রমিকদের দুর্দশার প্রসঙ্গ উল্লেখ করেছি। প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে কথা বলেছি। সেই আলোচনায় বিভিন্ন রাজ্যে আটক পরিযায়ী নাগরকিদের প্রসঙ্গও উল্লেখ করা হয়েছে।"

লকডাউনের তৃতীয় পর্বে কী করা যাবে, কী করা যাবে না

সেই চিঠিতে কংগ্রেস সাংসদ আরও লিখেছেন, "দুর্ভাগ্যের বিষয় গত চারদিন আমি রেলমন্ত্রীর থেকে সামান্য সময় চাইতে একাধিকবার ফোন করেছি। কিন্তু কোনও জবাব পায়নি। তাই অনুগ্রহ করে আমাকে আপনি ঘুরিয়ে ফোন করুন। অত্যন্ত জরুরি বিষয়ে আপনার সঙ্গে আলোচনা করতে আগ্রহী। বিভিন্ন রাজ্যে আটক পশ্চিমবাংলার শ্রমিক ও নাগরিকদের ফেরাতে আমি আপনার সাহায্যপ্রার্থী।" সেই ২১ মার্চ থেকে গোটা দেশে যাত্রীবাহী ট্রেন পরিষেবা বন্ধ রেখেছে রেল মন্ত্রক। তারপর শুক্রবার বিশেষ ট্রেন চালানো হয়েছে। তেলেঙ্গানা থেকে শ্রমিকদের ঝাড়খণ্ডে পৌঁছে দিতে এই পরিষেবা। জানা গিয়েছে এমন একটা ট্রেন ছাড়বে কেরল থেকেও। 

তৃতীয় দফার লকডাউন, দেখে নিন কেন্দ্রের নতুন গাইডলাইন ১০ পয়েন্টে

ইতিমধ্যে পরিযায়ী শ্রমিক ও নাগরিকদের স্বরাজ্যে ফেরাতে ট্রেন পরিষেবার পক্ষে অনুমোদন দিয়েছে স্বরাষ্ট্র মন্ত্রক। জানা গিয়েছে, তেলেঙ্গানা থেকে ঝাড়খণ্ডগামী ট্রেনে প্রায় ১২০০ পরিযায়ী নাগরিক সওয়ারী হয়েছিলেন। 

Advertisement
Advertisement