This Article is From Jun 29, 2020

২৪ ঘণ্টায় নতুন করে করোনার কবলে ১৯,৪৫৯ জন, মোট আক্রান্ত ৫.৪৮ লাখ

Coronavirus Cases, India: সরকারি তথ্য অনুযায়ী মহামারী শুরুর পর থেকে দেশে প্রায় ৩.২ লক্ষ কোভিড- ১৯ রোগী সুস্থ হয়ে উঠেছে

২৪ ঘণ্টায় নতুন করে করোনার কবলে ১৯,৪৫৯ জন, মোট আক্রান্ত ৫.৪৮ লাখ

Coronavirus Cases, India: ১৬,০০০ এরও বেশি মানুষ মারা গেছে এদেশে

হাইলাইটস

  • করোনা ভাইরাস সারা পৃথিবীর ১০০ কোটিরও বেশি মানুষকে আক্রমণ করেছে
  • এদেশে এই নিয়ে টানা দু'দিন ১৯,০০০ এরও বেশি মানুষ করোনা আক্রান্ত হয়েছে
  • সব মিলিয়ে দেশে মোট আক্রান্ত ৫.৪৮ লক্ষ মানুষ, মারা গেছে ১৬,৪৭৫ জন
নয়া দিল্লি:

একদিনের মধ্যে মোট ১৯,৪৫৯ জনের শরীরে বাসা বাঁধলো করোনা ভাইরাস (Coronavirus)। এই নিয়ে টানা দু'দিন ১৯,০০০ এরও বেশি মানুষ নতুন করে এই মারণ ভাইরাসে (Coronavirus Cases India) আক্রান্ত হয়েছে, সোমবার সকালে জানাল কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক। এর ফলে ভারতে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৫.৪৮ লক্ষ ছাড়িয়েছে। সরকারি পরিসংখ্যান অনুসারে মোট ১৬,৪৭৫ জন রোগী মারা (Coronavirus Deaths India) গেছেন। গত ২৪ ঘণ্টায় ৩৮০ রোগী মারা গেছে। যদিও দেশে কোভিড থেকে পুনরুদ্ধারের হার বেড়ে ১১.৪০ শতাংশে এসে পৌঁছেছে। তথ্য বলছে, মহামারী শুরুর পর থেকে দেশে এখনও পর্যন্ত প্রায় ৩.২ লক্ষ কোভিড- ১৯ রোগী সুস্থ হয়ে উঠেছে।

করোনার সঙ্গে যুঝতে খান "আরোগ্য সন্দেশ", মিষ্টিতেই বাড়বে রোগ প্রতিরোধ ক্ষমতা

এর আগে রবিবার করোনা আক্রান্ত হয় ১৯,৯০৬ জন। এখনও পর্যন্ত দেশে একদিনে করোনা আক্রান্তের হিসাবে যা একটি রেকর্ড। গত বুধবার থেকে প্রতিদিনই কমপক্ষে ১৫,০০০ করে মানুষ এই ভয়ঙ্কর রোগের শিকার হচ্ছে। এদিকে সরকার সংক্রমণ রুখতে আরও বেশি করে করোনা পরীক্ষার উপর জোর দিচ্ছে। কেন্দ্রীয় সরকার জানিয়েছে, ভারতে কোভিড- ১৯ মহামারী রূপে দেখা দেওয়ার পর থেকে প্রায় ৮৩ লক্ষ নমুনা পরীক্ষা করা হয়েছে। রবিবারই প্রায় ১.৭ লক্ষ নতুন নমুনা সংগ্রহ করা হয়েছে। ভারতের জনসংখ্যা এখন প্রায় ১৩৫ কোটি। তাই আরও বেশি করে পরীক্ষা করানোর প্রয়োজন।

জঙ্গিমুক্ত জম্মু ও কাশ্মীরের দোদা জেলা, খতম হিজবুল কমান্ডার

ভারতের মধ্যে করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত রাজ্য হল মহারাষ্ট্র, সেখানে এখনও পর্যন্ত প্রায় ১,৬৪,৬২৬ জন করোনায় আক্রান্ত হয়েছে। যা কিনা চিনের করোনা সংক্রমণের সংখ্যার তুলনায় দ্বিগুণ। ডিসেম্বরে চিনে এই মারণ রোগের প্রাদুর্ভাব দেখা যায়। চিনের সরকারি পরিসংখ্যান অনুসারে সেদেশে এই মারণ রোগে আক্রান্ত হয়েছে ৮৪,৭৫৭ জন। রবিবার, মহারাষ্ট্রে আরও ৫,৪৯৩ জনের শরীরে এই রোগ ধরা পড়েছে। একদিনে সেখানে ১৫৩ জন মারা যাওয়ার খবর মিলেছে।

দেশের মধ্যে সংক্রমণের হিসাবে দ্বিতীয় স্থানে এখন রাজধানী দিল্লি। সেখানে রবিবার নতুন করে ২,৮৮৯ জনের শরীরে করোনা সংক্রমণ ধরা পড়েছে এবং মারা গেছে ৬৫ জন। সব মিলিয়ে কেজরিওয়ালের রাজ্যে মোট করোনা আক্রান্ত ৮৩,০৭৭ জন।

শুধু ভারতই নয়, বিশ্বের নানা দেশে ছড়িয়ে পড়েছে এই রোগ। বিশ্ব জুড়ে, ১০০ কোটির বেশি মানুষ করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন, ৫ লক্ষেরও বেশি মানুষের মৃত্যু হয়েছে। ডিসেম্বর মাসে চিনের উহান শহর থেকে যে রোগের সূত্রপাত সেটি এখন গোটা বিশ্বকেই মারণ আতঙ্কের সামনে দাঁড় করিয়েছে।

.