தமிழில் படிக்க Read in English
This Article is From May 18, 2020

গত ২৪ ঘণ্টায় নতুন করে দেশে করোনা আক্রান্ত ৫,২৪২ জন, এখনও পর্যন্ত একদিনে সর্বাধিক

Coronavirus In India: সোমবার সকাল পর্যন্ত ভারতে মোট করোনা আক্রান্ত ৯৬,১৬৯ জন, এখনও পর্যন্ত ওই রোগের কবলে পড়ে মৃত্য হয়েছে ৩,০২৯ জনের

Advertisement
অল ইন্ডিয়া Edited by

Coronavirus in India: দেশে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা লাগাতার বেড়ে চলেছে

Highlights

  • দেশে চতুর্থ পর্যায়ের লকডাউন জারি রাখা হয়েছে, চলবে ৩১ মে পর্যন্ত
  • চলতি লকডাউনের মধ্য়েও লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা
  • ভারতে মোট করোনা আক্রান্ত ৯৬,১৬৯ জন, মৃত্যু হয়েছে মোট ৩,০২৯ জনের
নয়া দিল্লি:

এখনও পর্যন্ত সবচেয়ে বড় লাফ দিল করোনা ভাইরাস (Coronavirus), গত ২৪ ঘণ্টায় একলাফে ৫,২৪২ জনকে আক্রমণ করলো ওই ভয়ঙ্কর সংক্রামক রোগ। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান অনুসারে, সোমবার সকাল পর্যন্ত ভারতে (Coronavirus In India) মোট করোনা আক্রান্ত ৯৬,১৬৯ জন, মোট মৃত্যু হয়েছে ৩,০২৯ জনের। এদিকে কোভিড- ১৯ (COVID- 19) -কে রুখতে চতুর্থ পর্যায়ের লকডাউনের পথেই হেঁটেছে কেন্দ্রীয় সরকার। আগামী ৩১ মে পর্যন্ত সারা দেশে লকডাউন জারি থাকবে। তবে সংক্রমণের প্রবণতা বিচার করে রাজ্যগুলো এবার ঠিক করতে পারবে কোথায় কোথায় লকডাউনের কড়া বিধিনিষেধ শিথিল করা যাবে।

করোনা সংক্রমণ নিয়ে নিরপেক্ষ তদন্তে ৬১ টি দেশের সঙ্গে সায় দিল ভারতও

দেশে মোট করোনা আক্রান্ত যতজন তার মধ্যে বেশিরভাগই মহারাষ্ট্রে, ওই রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্য়া ৩৩,০০০ ছাড়িয়ে গেছে। রবিবার থেকে সোমবার সকালের মধ্যে উদ্ধব ঠাকরের রাজত্বে নতুন করে ওই মারণ রোগে আক্রান্ত হয়েছেন আরও ২,৩৪৭ জন। মহারাষ্ট্রের পরেই সংক্রমণের বিচারে তারপরেই রয়েছে গুজরাট, তামিলনাড়ু এবং দিল্লি। 

Advertisement

লকডাউন ৪.০: শর্তসাপেক্ষে খোলা যাবে দোকান, অফিস, জোন ঠিক করবে রাজ্য সরকার

এদিকে দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েও চিকিৎসা সহায়তায় প্রচুর মানুষ সুস্থ হয়েছেন। যত দিন যাচ্ছে এই পুনরুদ্ধারের হারও তত বাড়ছে। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের সাম্প্রতিক পরিসংখ্যান বলছে, সোমবার সকালে এই পুনরুদ্ধারের হার বেড়ে ৩৮.২৯ শতাংশ এসে দাঁড়িয়েছে। অর্থাৎ মোট ৩৬,৮২৪ জন সুস্থ হয়েছেন এদেশে।

Advertisement
Advertisement