This Article is From Mar 19, 2020

বাড়ছে আতঙ্ক, দেশে ১৬৯ জন করোনা ভাইরাসে আক্রান্ত, জানাল স্বাস্থ্যমন্ত্রক

Coronavirus: কোনও বড় জমায়েত বা ভিড় এড়িয়ে চলার পরামর্শ দিচ্ছে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক, খুব প্রয়োজন ছাড়া বাড়ির বাইরে না বেরোনোরও পরামর্শ

বাড়ছে আতঙ্ক, দেশে ১৬৯ জন করোনা ভাইরাসে আক্রান্ত, জানাল স্বাস্থ্যমন্ত্রক

Coronavirus in India: দেশে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা লাগাতার বেড়ে চলেছে

হাইলাইটস

  • ভারতে করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে হল ১৬৯ জন
  • বৃহস্পতিবার রাত ৮টায় দেশের মানুষের উদ্দেশে বক্তব্য রাখবেন প্রধানমন্ত্রী
  • করোনা সতর্কতা নিয়েই জনগণের প্রতি বার্তা দেবেন তিনি
নয়া দিল্লি:

দেশে লাগাতার বেড়েই চলেছে করোনা ভাইরাসে (Coronavirus in India) আক্রান্তের সংখ্যা। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের সাম্প্রতিক পরিসংখ্যান অনুযায়ী বর্তমানে ভারতে ওই ভাইরাস (COVID-19) থাবা বসিয়েছে ১৬৯ জনের শরীরে। দেশে এই মারণ ভাইরাস (Coronavirus) ইতিমধ্যেই প্রাণ কেড়েছে ১ বৃদ্ধা সহ ৩ জনের (India Coronavirus Death)। সংবাদসংস্থা পিটিআই জানিয়েছে, যেভাবে করোনা সংক্রমণ ছড়িয়ে পড়ছে এই পরিস্থিতিতে কোনও বড় জমায়েত বা ভিড় এড়িয়ে চলার পরামর্শ দিচ্ছে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক। পাশাপাশি খুব প্রয়োজন ছাড়া বাড়ির বাইরে না বেরোনোরও পরামর্শ দিচ্ছে কেন্দ্র। জম্মু ও কাশ্মীরে এক ব্যক্তির দেহে করোনা ভাইরাস সংক্রমণের প্রমাণ মিলেছে। জানা গেছে, শ্রীনগরের জনবহুল এলাকার বাসিন্দা ওই রোগীর থেকে আরও বহু মানুষের শরীরে ওই ভাইরাস ছড়িয়ে পড়ার আশঙ্কা করছে স্থানীয় প্রশাসন। পুর আধিকারিকরা জুনেইদ আজিম মট্টু বলেছেন, সাধারণ মানুষকে অত্যন্ত সতর্ক থাকতে হবে।

এদিকে চেন্নাইয়ে যে যুবকের শরীরে করোনা ভাইরাস পজিটিভ ধরা পড়েছে তিনি আদতে দিল্লির বাসিন্দা। বছর কুড়ির ওই ব্যক্তির শরীর থেকে আরও কারোর শরীরে ওই ভাইরাস বাসা বেঁধেছে কিনা তা নিয়ে উদ্বেগ প্রকাশ করা হচ্ছে।

করোনা আক্রান্ত সন্দেহে দিল্লির হাসপাতালে ভর্তি এক রোগীর ৭ম তলা থেকে মরণঝাঁপ

আজ (বৃহস্পতিবার) রাত ৮টায় করোনা ভাইরাস প্রসঙ্গে জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। দেশে যেভাবে এই মারণ ভাইরাস ছড়িয়ে পড়ছে তা নিয়ে বুধবার প্রধানমন্ত্রী একটি উচ্চ পর্যায়ের বৈঠক করেন। তারপরেই সিদ্ধান্ত নেওয়া হয় যে দেশের মানুষকে এই ভাইরাসের সম্পর্কে সচেতন করতে বক্তব্য রাখবেন তিনি।

মঙ্গলবারই কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে আগামী ৩১ মার্চ পর্যন্ত দেশের সমস্ত স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়, জিম, জাদুঘর, সাংস্কৃতিক ও সামাজিক কেন্দ্র, সুইমিং পুল এবং থিয়েটার বন্ধ রাখার পরামর্শ দেওয়া হয়েছে। পশ্চিমবঙ্গ, মহারাষ্ট্র সহ অনেক রাজ্যই ইতিমধ্যে সেখানকার শিক্ষাপ্রতিষ্ঠানগুলি বন্ধ করে দিয়েছে। পরিস্থিতি পর্যালোচনা করে সরকার সমস্ত বেসরকারি সংস্থার কর্মীদের বাড়ি থেকে কাজ করার জন্যে অনুরোধ করেছে।

করোনা নিয়ে বৈঠক প্রধানমন্ত্রীর, বৃহস্পতিবার রাত ৮ টায় জাতির উদ্দেশে ভাষণ

এদিকে দিল্লিতে ঘটেছে একটি দুর্ভাগ্যজনক ঘটনা। COVID-19 এ আক্রান্ত হওয়ার অভিযোগে এক যুবককে বুধবার দিল্লির সফদরজং হাসপাতালে ভর্তি করা হয়। পরে তিনি মানসিক অবসাদের জেরে ওই হাসপাতালের সপ্তম তলা থেকে লাফিয়ে আত্মহত্যা করেন।

.