தமிழில் படிக்க Read in English
This Article is From Mar 14, 2020

বেঙ্গালুরুতে করোনা আক্রান্ত ব্যক্তির স্ত্রী গিয়েছিলেন দিল্লি, আগ্রা

কোয়ারন্টাইন থেকে পালিয়ে যান ওই মহিলা, তাঁকে আগ্রার হাসপাতালে আইসোলেশেন ওয়ার্ডে রাখা হয়েছে, চলছে নজরদারি, পরীক্ষার জন্য তাঁর নমুনাও পাঠানো হয়েছে

Advertisement
অল ইন্ডিয়া Edited by

করোনা ভাইরাস আক্রান্ত ব্যক্তির স্ত্রী দিল্লি থেকে ট্রেনে আগ্রা যান (ফাইল)

আগ্রা/ দিল্লি:

বৃহস্পতিবার স্বামীর দেহে কোরোনা ভাইসার (Novel Coronavirus) মেলায়, কোয়ারান্টাইন থেকে পালিয়ে গিয়েছিলেন এক মহিলা, শুক্রবার আগ্রার একটি কলোনি এলাকায় তাঁর সন্ধান মিলেছে। ওই মহিলার স্বামী গুগুলে চাকরি (Google Employee) করেন। মহিলা নিখোঁজ হতেই, তাঁর সন্ধানে তল্লাশি শুরু হয়, তাঁর সঠিক অবস্থান জানতে আগ্রার কর্তৃপক্ষকে জানায় রেল মন্ত্রক। বেঙ্গালরু থেকে উড়ানে দিল্লি যান ওই মহিলা, পরে ট্রেনে আগ্রা যান, রেল কলোনি এলাকায় বাড়ির লোকদের সঙ্গে হোলি উৎসব পালনে আগ্রা যান তিনি। কোয়ারন্টাইন থেকে পালিয়ে যান ওই মহিলা, তাঁকে আগ্রার হাসপাতালে আইসোলেশেন ওয়ার্ডে রাখা হয়েছে, চলছে নজরদারি, পরীক্ষার জন্য তাঁর নমুনাও পাঠানো হয়েছে।

ওই মহিলার বাবা এবং বোনকে ১৪ দিনের জন্য বাড়িতেই কোয়ারান্টাইনে থাকতে বলে রেল কর্তৃপক্ষ। কঠোর পর্যবেক্ষণে রাখা হয়েছে বাড়ির অন্য সদস্যদের।

সম্প্রতি ইতালি থেকে মধুচন্দ্রিমা সেরে এসেছেন গুগুলে কর্মরত ওই ব্যক্তি এবং তাঁর স্ত্রী, সেখানে করোনা ভাইরাসকে মহামারী ঘোষণা করা হয়েছে।

Advertisement

স্বামীর দেহে করোনা ভাইরাস ধরা পড়ার বিষয়টি জানার পরেই, নিখোঁজ হয়ে যান ওই মহিলা।

 ভারতে করোনা ভাইরাসে অন্তত দুজনের মৃত্যু হয়েছে

বিশ্ব স্বাস্থ্য সংস্থা জানিয়েছে, কোনও ব্যক্তির কাশি হলে, তাঁর স্পর্শে করোনা ভাইরাস ছড়াতে পারে, ফলে করোনা ভাইরাস থেকে বাঁচতে সামাজিকভাবে আলাদা হয়ে থাকতে বলা হয়েছে।

ভারতে এখনও পর্যন্ত ৮০জনের শরীরে করোনা ভাইরাসের নিশ্চিত খবর পাওয়া গিয়েছে, মৃত্যু হয়েছে দুজনের। শুক্রবার রাতে দিল্লিতে ৬৮ বছরের এক বৃদ্ধার মৃত্যু হয়, বৃহস্পতিবার কর্নাটকের ৭৬ বছর বয়সী মৃত বৃদ্ধের শরীরে করোনা ভাইরাস মেলে।

Advertisement

এর প্রত্যুত্তরে, কূটনৈতিক আধিকারিক, রাষ্ট্রসংঘ, আন্তর্জতিক সংগঠন, চাকরি এবং প্রজেক্ট ছাড়া বাকিদের ভিসা বাতিল করেছে ভারত, ১৫ এপ্রিল পর্যন্ত এই বাতিল বজায় থাকবে। শুক্রবার স্বরাষ্ট্রমন্ত্রক জানায়, ৩৭টি  আন্তর্জাতিক সীমান্তের মধ্যে ১৮টি  বন্ধ রাখা হয়েছে আন্তর্জাতিক চলাচলের ক্ষেত্রে।

কেরল, দিল্লি সহ বিভিন্ন  রাজ্যে শপিং মল, সিনেমা  হল, স্কুল, কলেজের মতো শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখা হয়েছে এবং বড় জমায়েত, আইপিএল ম্যাচ স্থগিত রাখা হয়েছে।

Advertisement

শনিবার, একাধিক পদক্ষেপের কথা জানিয়েছে বাংলা ও গোয়া সরকার। শনিবার ইনফোসিস জানিয়েছে, তাদের বেঙ্গালুরু অফিস সাময়িক বন্ধ রাখতে পারে তারা এবং সন্দেহজনক একজন করোনা ভাইরাস আক্রান্ত হওয়ায় অফিস চত্ত্বর ভালভাবে পরিষ্কার করা হবে।

গত বছরের জিসেম্বরে চিনের উহানের একটি বাজারে প্রথম করোনা ভাইরাস ছড়িয়ে পড়ে, এখনও পর্যন্ত ৫,০০০ জনের মৃত্যু হয়েছে  এবং ১.৩ লক্ষ মানুষ আক্রান্ত।

Advertisement

করোনা ভাইরাসকে বিশ্বব্যাপি মহামারী ঘোষণা করেছে বিশ্বস্বাস্থ্য সংস্থা, যার অর্থ, বিশ্বজুড়ে ছড়িয়ে পড়েছে এই মারণ ভাইরাস, এবং বহু মানুষ আক্রান্ত।

Advertisement