Read in English
This Article is From Apr 28, 2020

মুম্বইয়ে করোনায় মৃত ৩ পুলিশ কর্মী, ৫৫ বছরের বেশি বয়সী কর্মীদের বাড়িতে থাকার নির্দেশ

Coronavirus: মুম্বইয়ে সংক্রমণ বেড়েই চলেছে, কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের মতে, ৫৫ বছরের উপরে যাঁরা তাঁদের শরীরে করোনা সংক্রমণের ঝুঁকি সবচেয়ে বেশি

Advertisement
অল ইন্ডিয়া Edited by

Coronavirus Cases in Mumbai: সরকারি পরিসংখ্যান মতে, শুধু মুম্বইতেই প্রায় ৫,৫০০ জন আক্রান্ত করোনা ভাইরাসে

Highlights

  • করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হল ৩ মুম্বই পুলিশ কর্মীর
  • ৫৫ বছরের বেশি বয়সী সব পুলিশ কর্মীকে বাড়িতে থাকার নির্দেশ মুম্বই পুলিশের
  • মহারাষ্ট্রে দেশের মধ্যে সবচেয়ে বেশি করোনা আক্রান্ত মানুষজন রয়েছেন
মুম্বই:

করোনা ভাইরাসের (Coronavirus) মারণ থাবা থেকে রেহাই পাচ্ছেন না কেউই, এবার সোজাসুজি মুম্বই পুলিশকে (Mumbai Police) আক্রমণ করলো ওই ভয়ঙ্কর রোগ। COVID- 19 এ আক্রান্ত হয়ে মারা গেলেন মুম্বই পুলিশের ৩ কর্মী। তাই যে প্রশাসন মহারাষ্ট্রের মানুষজনকে করোনা সংক্রমণের (Coronavirus Cases in Mumbai) থেকে সতর্ক করতে বাণিজ্য নগরীতে টহল দিচ্ছে, এখন তাঁরাই ভুগছেন মৃত্যুদূত করোনার আতঙ্কে। ওই ৩ পুলিশ কর্মীর মৃত্যুর পরেই সতর্কতা অবলম্বনে মুম্বই পুলিশ বিভাগের ৫৫ ঊর্ধ্ব সমস্ত কর্মীকে আপাতত ঘরে থাকারই নির্দেশ দেওয়া হয়েছে। মুম্বইয়ে প্রবলভাবে ছড়িয়েছে ওই মারণ রোগের সংক্রমণ। চিকিৎসা বিশেষজ্ঞদের মতে, প্রবীণ মানুষজনেরই বেশি এই রোগে আক্রান্ত হওয়ার সম্ভাবনা। তাই তাঁরা এই পরিস্থিতিতে আপাতত ঘরেই থাকুন, এমন পরামর্শই মহারাষ্ট্র সরকারের।

মুম্বইয়ের পুলিশ প্রধান পরম বীর সিং জানান যে, মাত্র ৩ দিনের মধ্যে ৩ পুলিশ কর্মী প্রাণ হারানোর ঘটনার ফলেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। কারণ দেখা গেছে যে, মৃত ৩ পুলিশ কর্মীরই বয়স পঞ্চাশোর্ধ।

গত ২৪ ঘণ্টায় দেশে করোনা সংক্রমণে মৃত ৬২ জন, একদিনে রেকর্ড সংখ্যক মৃত্যু

Advertisement

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক আগেই জানিয়েছিল যে, ৫৫ বছরের উপরে যাঁরা তাঁদের শরীরে COVID-19 সংক্রমণের ঝুঁকি সবচেয়ে বেশি, তাই আগাম সতর্কতা প্রয়োজন ওই বয়সী ব্যক্তিদেরই।

সোমবার, ট্র্যাফিক ব্যবস্থা দেখাশোনায় বহাল ৫৬ বছর বয়সী এক হেড কনস্টেবল করোনার শিকার হন।

Advertisement

সরকারি পরিসংখ্যান মতে, শুধু মুম্বইতেই প্রায় ৫,৫০০ জন আক্রান্ত করোনা ভাইরাসে। বাণিজ্য নগরীতে ওই রোগে ভুগে মৃত্যু হয়েছে ২১৯ জনের।

ভারতের করোনা আক্রান্ত রাজ্যগুলোর মধ্যে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হল মহারাষ্ট্র। ভারতের মোট মৃত্যুর ৩৯ শতাংশ মৃত্যুই হয়েছে উদ্ধব ঠাকরের রাজত্বে। মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী জানিয়েছেন, ৩ মে জাতীয় স্তরে লকডাউনের মেয়াদ শেষ হয়ে যাওয়ার পরে তিনি তাঁর রাজ্যে কতদিন লকডাউন থাকবে তা নিয়ে সিদ্ধান্ত নেবেন। 

Advertisement

"শুধু ভাষণ নয়, রেশনও দিন": কেন্দ্রকে কটাক্ষ করলেন মমতা বন্দ্যোপাধ্যায়

দেশের মধ্যে প্রায় ৮০ শতাংশ মৃত্যুর খবরই মিলেছে মূলত ৫টি রাজ্য মহারাষ্ট্র, গুজরাট, মধ্যপ্রদেশ, দিল্লি এবং রাজস্থান থেকে। দেশে করোনার জেরে ৯৩৪টি মৃত্যুর মধ্যে এই রাজ্যগুলিতেই মৃতের সংখ্যা ৭৪১ টি।

Advertisement

ভারতে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১,৫৪৩ জন। তার চেয়েও যে বিষয়টি দেশের স্বাস্থ্য মন্ত্রককে ভাবাচ্ছে তা হল এখনও পর্যন্ত একদিনের মধ্যে সবচেয়ে বেশি করোনা রোগীর মৃত্যু হল। গত ২৪ ঘণ্টায় করোনার বলি হয়েছেন মোট ৬২ জন, যা এখনও পর্যন্ত ভারতে প্রতিদিন ঘটে চলা করোনা মৃত্যুর সংখ্যার হিসাবে সর্বাধিক। দেশে এখনও পর্যন্ত মোট ২৯,৪৩৫ জন COVID- 19 এ আক্রান্ত হয়েছেন

Advertisement