This Article is From Mar 24, 2020

মৃত্যুদূত করোনার তাণ্ডব বাড়ছে, রাজ্যে মারণ ভাইরাসে আক্রান্ত আরও ২

Coronavirus: নতুন সন্ধান পাওয়া দুই রোগীই সম্প্রতি বিদেশ থেকে ভারতে ফিরে আসেন, তাঁদের মধ্যে একজন ব্রিটেন এবং অন্য জন মিশর থেকে দেশে ফিরে আসেন

মৃত্যুদূত করোনার তাণ্ডব বাড়ছে, রাজ্যে মারণ ভাইরাসে আক্রান্ত আরও ২

West Bengal: সরকারি হিসাব অনুযায়ী রাজ্যে করোনা আক্রান্ত ৯, এই রোগে মৃত্যু হয়েছে ১ ব্যক্তির

হাইলাইটস

  • করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা আরও বাড়ল রাজ্যে
  • পশ্চিমবঙ্গে মিলল আরও ২ নতুন করোনা আক্রান্তের সন্ধান
  • বেলেঘাটা আইডি হাসপাতালে চিকিৎসাধীন তাঁরা
কলকাতা:

দেশের সঙ্গে পাল্লা দিয়ে পশ্চিমবঙ্গেও বাড়ছে করোনা (Coronavirus) সংক্রমণ। মঙ্গলবার পশ্চিমবঙ্গে করোনা ভাইরাসের আরও দুটি মামলা পাওয়া গেছে, যার ফলে এই রাজ্যে (West Bengal) বর্তমানে করোনা পজিটিভ ৯ জন। পশ্চিমবঙ্গ সরকারের এক স্বাস্থ্য আধিকারিক জানিয়েছেন যে নতুন সন্ধান পাওয়া দুই রোগীই সম্প্রতি বিদেশ থেকে ভারতে ফিরে আসেন। তাঁদের মধ্যে একজন ব্রিটেন এবং অন্য জন মিশর থেকে দেশে ফিরে আসেন। ওই আধিকারিকই জানিয়েছেন, তাঁদের দু'জনকেই বেলেঘাটা আইডি হাসপাতালের পৃথক ওয়ার্ডে রাখা হয়েছে। তথ্য অনুযায়ী, প্রথমে দু'জনের শরীরেই করোনা (Covid-19) সংক্রমণের লক্ষণ দেখা দেয়। তারপর তাঁদের শরীর থেকে রক্তের নমুনা নিয়ে পরীক্ষা করতে পাঠানো হলে তার ফলাফল পজিটিভ আসে। জানা গেছে, আরও একবার তাঁদের নমুনা পরীক্ষা করা হবে।

নানা গুজবের মধ্যেই কলকাতায় করোনায় আক্রান্ত হয়ে মৃত ব্যক্তির সৎকার সম্পন্ন

এদিকে সোমবারই রাজ্যে করোনায় আক্রান্ত রোগীদের মধ্যে প্রথম এক ব্যক্তির মৃত্যু হয়। ওই ব্যক্তি দমদম এলাকার বাসিন্দা, সরকারের তৎপরতায় তাঁর শেষকৃত্যও সম্পন্ন করা হয়েছে। এদিকে স্কটল্যান্ড ফেরত হাবড়ার তরুণীর অবস্থাও আশঙ্কাজনক। সোমবার বিকেল থেকেই শ্বাসকষ্টজনিত সমস্যা বেড়েছে তাঁর। আক্রান্তদের পরিবারের সদস্যদেরও নমুনা পরীক্ষা করা হচ্ছে। পরামর্শ দেওয়া হচ্ছে হোম কোয়ারান্টাইনে থাকার। পাশাপাশি সচেতন থাকার কথা বলা হচ্ছে তাঁদের।

লকডাউনের পরোয়া না করে রাস্তায়! প্রথম দিনেই ২৫৫ জনকে গ্রেফতার করল পুলিশ

এদিকে করোনা সংক্রমণ রুখতে পশ্চিমবঙ্গেও চলছে লকডাউন। সোমবার বিকেল ৫টা থেকে শুরু হয় এই অবরুদ্ধ পরিস্থিতি, এটি চলবে আগামী ২৭ মার্চ পর্যন্ত। এদিকে সোমবার, লকডাউনের প্রথম দিনেই পুলিশ ২৫৫ জনকে গ্রেফতার করেছে। লকডাউনের নির্দেশ অমান্য করে জটলা করা বা অপ্রয়োজনে বাইরে বেরনোর কারণে এই ধরপাকড়।

মঙ্গলবার এই লকডাউনের দ্বিতীয় দিন। কলকাতা শহরের প্রতিটি গুরুত্বপূর্ণ স্থানে, মোড়ের মাথায় নাকা চেকিং চলছে। কলকাতার পুলিশ কমিশনার অনুজ শর্মা নাগরিকদের অনুরোধ জানিয়েছেন বাড়িতেই থাকতে এবং আইনশৃঙ্খলা রক্ষায় প্রশাসনের সঙ্গে সহযোগিতা করতে। “আমি সকল নাগরিককে অনুরোধ করছি #StayHome এবং প্রশাসনের সঙ্গে সহযোগিতা করার জন্য আবেদন করছি। @KolkataPolice নিয়ম লঙ্ঘনকারীদের বিরুদ্ধে ব্যবস্থাগ্রহণ অব্যাহত রাখবে,” টুইট করেছেন অনুজ শর্মা। 

এদিকে করোনার বিরুদ্ধে এই লড়াইয়ে সরকারকে সহযোগিতা করতেও রাজ্যবাসীকে অনুরোধ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
.