தமிழில் படிக்க Read in English
This Article is From Mar 23, 2020

ব্রিটেনের প্রাসাদে করোনার থাবা! সাত তাড়াতাড়ি সেখান থেকে সরানো হল রানিকে

ব্রিটেনের রাজপ্রাসাদের এক কর্মীর শরীরে করোনা সংক্রমণ ধরা পড়ায় রানিকে প্রাসাদ থেকে সরিয়ে পাঠানো হল উইন্ডসর ক্যাসলে, তবে ৯৩ বছরের এলিজাবেথ সুস্থই আছেন

Advertisement
ওয়ার্ল্ড Edited by

Queen Elizabeth II: করোনা সংক্রমণ ধরা পড়েছে প্রাসাদের এক কর্মীর শরীরে, রয়্যাল পরিবারের দুশ্চিন্তার মেঘ

Highlights

  • করোনা সংক্রমণ এবার ব্রিটেনের বাকিংহাম প্যালেসেও
  • প্রাসাদের এক কর্মীর শরীরে করোনা পজিটিভ
  • আতঙ্কে প্রাসাদ থেকে সরানো হল রানিকে
লন্ডন:

কী মারাত্মক এই করোনা ভাইরাস, সাধারণ মানুষ থেকে বাকিংহাম প্যালেসের রানি দ্বিতীয় এলিজাবেথ, সকলেই যেন তার (Coronavirus) কাছে সমান। ব্রিটেনের রাজপ্রাসাদের এক কর্মীর শরীরে মিলল COVID-19 সংক্রমণের প্রমাণ। তাঁর থেকে কোনওভাবে যাতে ওই ভাইরাস রানির দেহে না ছড়ায়, তাই সাত তাড়াতাড়ি তাঁকে প্রাসাদ থেকে সরিয়ে পাঠানো হয়েছে উইন্ডসর ক্যাসলে। তবে শেষ পাওয়া খবর অনুযায়ী, ৯৩ বছরের রানি দ্বিতীয় এলিজাবেথ সুস্থই রয়েছেন। এদিকে ওই কর্মী আদৌ রানির (Queen Elizabeth II) কাছাকাছি গিয়েছিলেন কিনা সে সম্পর্কে নিশ্চিত নয় রয়্যাল পরিবারের কেউই। কিন্তু সাবধানের মার নেই। শুধু রানি কেন, ওই মারণ রোগ যাতে প্রাসাদের কারোর শরীরেই না ছড়িয়ে পড়ে তা নিশ্চিত করতে আক্রান্ত কর্মী সহ অন্য পরিচারক-পরিচারিকাদেরও সেল্ফ আইসোলেশনে পাঠানো হয়েছে বলে খবর।

"রানিকে উইন্ডসরে পাঠানোর আগেই ওই পরিচারকের শরীরে করোনা পজিটিভ ধরা পড়ে। বাকিংহাম প্যালেসে ৫০০ জন কর্মী রয়েছেন। সুতরাং আক্রান্তের থেকে ওই রোগ যেকারও শরীরেই ছড়াতে পারে, তাই সতর্কতা অবলম্বন করা হচ্ছে", জানিয়েছে ব্রিটেনের সংবাদপত্র "দ্য সান"।

"অনেকেই লকডাউনের গুরুত্ব বুঝছেন না": করোনা পরিস্থিতি নিয়ে উদ্বিগ্ন প্রধানমন্ত্রী মোদি

এদিকে বাকিংহাম প্যালেসের তরফ থেকে এই বিষয়টি নিয়ে প্রকাশ্যে কোনও উচ্চবাচ্য করা হচ্ছে না। প্রাসাদের মধ্যেই করোনা সংক্রমণের কথাও একরকম এড়িয়েই গেছে তাঁরা। ব্রিটিশ রাজপরিবারের তরফ থেকে জানানো হয়েছে, ব্রিটেনে করোনা সংক্রমণ ক্রমেই বাড়ছে, ইতিমধ্যেই সেদেশে ২৩৩ জন মারা গেছেন। তাই এই মহামারীর সংক্রমণ এড়াতেই রানিকে সরিয়ে দেওয়া হয়েছে অন্যত্র। 

Advertisement

"জনতা কার্ফু" না মেনে রবিবার রাস্তায় নেমে পড়লেন খোদ সরকারি আধিকারিকরাই!

জানা গেছে, আপাতত অনির্দিষ্টকালের জন্য উইন্ডসর ক্যাসলেই রাখা হবে রানি দ্বিতীয় এলিজাবেথকে ৷ তাঁর যাবতীয় কর্মসূচিও বাতিল করে দেওয়া হয়েছে ৷

Advertisement

ব্রিটেনের রাজ পরিবারের পক্ষ থেকে প্রাসাদে করোনা প্রবেশের কথা স্বীকার না করা হলেও ব্রিটেনে যেভাবে করোনা ভাইরাসের সংক্রমণ ছড়াচ্ছে, তাতে সেখানে করোনার হানা হয়তো কিছুটা প্রত্যাশিতই ছিল ৷ কেননা প্রতিদিনই বহু পরিচারক-পরিচারিকা ওই প্রাসাদে আনাগোনা করেন, আসেন অতিথি-অভ্যাগতরাও। তাই করোনা পরিস্থিতিতে এই মুহূর্তে রয়্যাল পরিবারের আকাশেও দুশ্চিন্তার কালো মেঘ।

Advertisement