This Article is From Apr 16, 2020

রোগীর মৃত্যুর পরেই কোয়ারান্টাইনে চিকিৎসক, নার্সরা

হাসপাতালের অভিযোগ, ভুয়ো তথ্য দিয়ে ভর্তি হয়েছিলেন মহিলা

রোগীর মৃত্যুর পরেই কোয়ারান্টাইনে চিকিৎসক, নার্সরা

মহিলা করোনা আক্রান্ত ছিলেন কিনা, সেই রিপোর্ট এখনও আসেনি. (প্রতীকি ছবি)

নয়াদিল্লি:

করোনা ভাইরাস (Coronavirus) সন্দেহভাজন এক রোগীর মৃত্যুর পরেই, কোয়ারান্টাইনে পাঠানো হল দিল্লির হাসপাতালের ৮ জন চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীকে। বুধবার রাতে ওই রোগীর মৃত্যু হয়। সোমবার উত্তর দিল্লির ভগবান মহাবীর হাসপাতালে (Bhagwan Mahavir Hospital) ভর্তি হন অন্তঃসত্ত্বা ওই মহিলা, তবে অভিযোগ, সম্প্রতি তিনি যে বিদেশে গিয়েছিলেন, তা হাসপাতাল কর্তৃপক্ষকে জানাননি, তাঁকে হোম কোয়ারান্টাইনে থাকতে বলা হয়েছিল, সে তথ্যও গোপন করেন বলে অভিযোগ। সর্বোচ্চ ২০০ জন রোগী ভর্তি করতে পারে ওই হাসপাতাল, তাদের তরফে জানানো হয়েছে, ভুয়ো তথ্য দিয়ে হাসপাতালে ভর্তি হন মহিলা।

ভারতে করোনার বলি ২৮, ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত ৮২৬

হাসপাতালের তরফে বলা হয়েছে, “নিজের ভ্রমণের বিস্তারিত জানাননি ওই মহিলা, ভর্তির সময় মৌখিকভাবে তাঁকে একাধিক প্রশ্ন করার পরেও, জেলা শাসকের তরফে তাঁকে যে হোম কোয়ারান্টাইনে থাকতে বলা হয়েছিল, তাও জানাননি তিনি, প্রেসক্রাইব ফর্মে ভুয়ো  তথ্য দিয়েছেন ওই মহিলা”।

হাসপাতালের তরফে জানানো হয়েছে, মহিলার অবস্থা বুধবার খারাপ হতে শুরু করে, তারপরেই তাঁকে ভেন্টিলেটরে পাঠানো হয়।

পরে চিকিৎসকদের তিনি জানান, বিদেশ থেকে ফিরেছিলেন তিনি এবং করোনা আক্রান্তদের সংস্পর্শে এসেছিলেন। ওই মহিলা আরও জানান, তাঁর পরিবারের ৪ জন সদস্যকে ১০ এপ্রিল থেকে ২৪ এপ্রিল পর্যন্ত হোম কোয়ারান্টাইনে থাকতে বলেছিলেন জেলাশাসক।

‘‘লকডাউন করোনা ভাইরাসকে হারাতে পারে না,'': কেন্দ্রকে বার্তা রাহুল গান্ধির

এখন, হাসপাতালের সমস্ত কর্মী, যাঁরা ওই মহিলার সংস্পর্শে এসেছিলেন, তাঁদের কোয়ারান্টাইে থাকতে বলা হয়েছে।

তবে মহিলা করোনা আক্রান্ত কিনা, সেই রিপোর্ট এখনও আসেনি।

করোনা ভাইরাসে ভারতে আক্রান্ত ১১২,৭০০ জনেরও বেশি, দিল্লিতেই আক্রান্তদের সংখ্যা ১,৫০০ এর বেশি, দেশের মধ্যে দ্বিতীয় স্থানে রাজধানী। সেখানে মৃতের সংখ্যা  ৩২।

.