Read in English
This Article is From Mar 03, 2020

“ভাঁড়ের কাজ করা বন্ধ করুন”, করোনা ভাইরাস নিয়ে প্রধানমন্ত্রীর উত্তরে বললেন রাহুল গান্ধি

সোমবার ভারতে নতুন করে দুজনের শরীরে করোনা ভাইরাস মিলেছে, তার মধ্যে একজন দিল্লির

Advertisement
অল ইন্ডিয়া Edited by

করোনা ভাইরাস ছড়িয়ে পড়াকে “খুবই গুরুতর বিপদ” বলে মন্তব্য করেছেন

নয়াদিল্লি:

বিশ্বজুড়ে করোনা ভাইরাস (Coronavirus) ছড়িয়ে পড়া নিয়ে কেন্দ্রীয় সরকারের উত্তরের পরেই, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে কটাক্ষ করলেন রাহুল গান্ধি (Rahul Gandhi), বললেন, তাঁর উচিত, “ভারতে যখন একটি জরুরি অবস্থা উপস্থিত হয়েছে, সেই সময়, সোশ্যাল মিডিয়ায় ভাঁডের মতো কাজ করা বন্ধ করা”। সিঙ্গাপুরের প্রধানমন্ত্রী লি হেসইন লুং এর একটি ভিডিও  পোস্ট করে রাহুল গান্ধি, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে “কীভাবে কাজটা করতে হয়”  তার পরামর্শ দিয়েছেন।

মঙ্গলবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ঘোষণা করেন, আন্তর্জাতিক মহিলা দিবসে নিজের সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টটি মহিলাদের হাতে তুলে দেবেন এবং সেখানে অনুপ্রেরণা জোগানো মহিলাদের গল্প থাকবে। সোমবার তিনি জানান, “সোশ্যাল মিডিয়া ছেড়ে দেওয়ার কথা ভাবছেন”, সেই ঘোষণাকে কেন্দ্র করে প্রতিক্রিয়ার বন্যা হয়ে যায়।

এর আগে, ভারতে নতুন করে করোনা ভাইরাস নিয়ে রাহুল গান্ধি বলেন, একজন “সত্যিকারের নেতা” এই ব্যাপক সঙ্কট দুর করার কথা ভাববেন, যা দেশ এবং অর্থনীতিকে আক্রমণ করেছে।

সোমবার ভারতে নতুন করে দুজনের শরীরে করোনা ভাইরাস মিলেছে, তার মধ্যে একজন দিল্লির।

Advertisement

রাহুল গান্ধি ট্যুইটে লেখেন, “প্রত্যেক দেশেরই নাগরিকদের জীবনে এমন একটা সময় আসে, যখন তাঁদের নেতারা পরীক্ষিত। ভারতে ছড়িয়ে যেতে বসা একটি ভাইরাস, যা দেশ এবং অর্থনীতিকে আক্রমণ করেছে, একজন প্রকৃত নেতা তাঁর মোকাবিলার ব্যবস্থা করেন”।

১২ ফেব্রুয়ারি তিনি ট্যুইট করেছিলেন, করোনা ভাইরাস আমাদের দেশের “মানুষ ও অর্থনীতির” পক্ষে গুরুতর বিপদ, সেই ট্যুইটিও ট্যাগ করেন রাহুল গান্ধি।

Advertisement

রাহুল গান্ধির কথায়, “আমার মনে হচ্ছে, সরকার এই বিপদকে গুরুত্ব দিয়ে দেখছে না। সময় মতো ব্যবস্থা খুবই জরুরি”।

এর আগে ভারতে তিনজনের শরীরে করোনা ভাইরাস মিলেছে, ওই তিনজনের মধ্যে চিনের উহান শহরের দুজন চিকিৎসক রয়েছেন। উহানেই ছড়িয়ে পড়েছে মারণ ভাইরাস করোনা। দেশে ফিরে তাঁরা নিজেরাই জানান, এবং শরীরেও ভাইরাস মিলেছে। সুস্থ  হয়ে উঠায় গতমাসে তাদের হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়।

Advertisement

মঙ্গলবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি করোনা ভাইরাসের আতঙ্ক প্রসঙ্গে সকলকে বার্তা দেন। তিনি বলেন, আতঙ্কিত হওয়ার কোনও প্রয়োজন নেই, সকলে মিলে একসঙ্গে কাজ করতে হবে। 

Advertisement