This Article is From Mar 19, 2020

করোনার কারণে “বাংলার গর্ব মমতা” কর্মসূচী স্থগিত করল তৃণমূল কংগ্রেস

আসন্ন পুরসভা নির্বাচন এবং বিধানসভা নির্বাচনের কথা মাথায় রেখে এই কর্মসূচী চালু করেছে রাজ্যের শাসকদল

করোনার কারণে “বাংলার গর্ব মমতা” কর্মসূচী স্থগিত করল তৃণমূল কংগ্রেস

মানুষের সঙ্গে দলের সংযোগ বাড়াতে বাংলার গর্ব মমতা কর্মসূচী চালু করে রাজ্যের শাসক দল।

কলকাতা:

করোনা ভাইরাস ছড়িয়ে পড়ার কারণে, “বাংলার গর্ব মমতা (Banglar Gorbo Mamata)” কর্মসূচী স্থগিত রাখল তৃণমূল কংগ্রেস। ২ মার্চ দলের জনসংযোগ বাড়াতে ‘বাংলার গর্ব মমতা' কর্মসূচী চালু করেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) । দলের তরফে ট্যুইটে জানানো হয়, “কোবিড ১৯ এর পরিস্থিতির কথা চিন্তা করে, দলের তরফে সিদ্ধান্ত নেওয়া হয়েছে, পরবর্তী পরিস্থিতি পর্যন্ত বাংলার গর্ব মমতা কর্মসূচী স্থগিত করা হয়েছে। আমরা সবাইকে সমস্ত প্রয়োজনীয় এবং সুরক্ষার ব্যবস্থা নেওয়ার আবেদন জানাচ্ছি”। রাজ্য জুড়ে ২.৫ কোটি মানুষের সঙ্গে দলের সংযোগ বাড়াতে বাংলার গর্ব মমতা কর্মসূচী চালু করে রাজ্যের শাসক দল।

আসন্ন পুরসভা নির্বাচন এবং বিধানসভা নির্বাচনের কথা মাথায় রেখে এই কর্মসূচী চালু করেছে রাজ্যের শাসকদল। ২ মার্চ চালু হওয়া কর্মসূচীতে ৭৫ দিন ধরে রাজ্যজুড়ে ৭৫,০০০ দলের নেতা, বড়, ছোটো এবং দলের কর্মীরা রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে তৈরি করতে বলা হয়েছে। ১০ মে এই কর্মসূচী শেষ হওয়ার কথা।

করোনা সংক্রমণ প্রতিরোধে সব ধরণের রাজনৈতিক কর্মসূচি বন্ধ রাখেছে শাসক-বিরোধী পক্ষ। রাজ্যের ডান-বাম সব রাজনৈতিক দল করোনা সংক্রমণ এড়াতে (Corona Outbreak), সচেতনতা বাড়াতে তাদের কর্মীদের পরামর্শ দিয়েছে। ইতিমধ্যে লন্ডন ফেরত এক তরুণের সংক্রমণ ঘিরে শোরগোল পড়েছে শহরে। যদিও সূত্রের খবর সেই তরুণের পরিবারের সংক্রমণ রিপোর্ট নেগেটিভ। তাও উদ্বেগ কাটছে না।

রবিবার থেকে মঙ্গলবার, সেই তরুণের এই ৩-দিনের গতিবিধি পর্যালোচনা করছে রাজ্য স্বাস্থ্য দফতর। এই পরিস্থিতিতে সব রাজনৈতিক কর্মসূচি শিকেয় তুলল তৃণমূল কংগ্রেস, কংগ্রেস, সিপিআইএম এবং বিজেপি । মঙ্গলবার তৃণমূল কংগ্রেসের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় বলেছেন, সাময়িকভাবে রাজনৈতিক জমায়েত বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছি। এখন অত্যন্ত প্রয়োজনে কিছু মানুষের সংস্পর্শে আসছি। অবশ্যই সতর্কতা অবলম্বন করে।

সিপিআই(এম)-এর রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র বলেছেন, “প্রস্তাবিত সব জনসভা, পদয়াত্রা স্থগিত রেখেছে দল। আমরা আমদের দলীয় কর্মীদের বলেছি কোনওপ্রকারে গণজমায়েত আয়োজন না করতে”। একই ভাবে প্রস্তাবিত রাজনৈতিক কর্মসূচি স্থগিত রাখার সিদ্ধান্ত নিয়েছে বিজেপি ও কংগ্রেস।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
.