This Article is From Aug 07, 2020

করোনা সংক্রমণের নয়া রেকর্ড, একদিনে আক্রান্ত ৬২,৫৩৮ জন

Coronavirus: বৃহস্পতিবার রাতেই দেশে মোট কোভিড-১৯ আক্রান্তের সংখ্যা ২০ লক্ষ পেরিয়ে যায়, করোনা সংক্রমিত দেশগুলোর তালিকায় আমেরিকা ও ব্রাজিলের পরেই ভারত

করোনা সংক্রমণের নয়া রেকর্ড, একদিনে আক্রান্ত ৬২,৫৩৮ জন

Coronavirus in India: দেশে করোনা পরীক্ষা আরও বেশি করার উপর জোর দেওয়া হচ্ছে

হাইলাইটস

  • দেশে করোনা আক্রান্তের মোট সংখ্যা ২০ লক্ষ ছাড়িয়ে গেছে
  • মাত্র ২১ দিনেই ১০ লক্ষ থেকে ২০ লক্ষে পৌঁছে গেল সংক্রমণ
  • ভারতে এখনও পর্যন্ত মোট ৪১,৫৮৫ জনের প্রাণ কেড়েছে কোভিড-১৯
নয়া দিল্লি:

প্রতিদিনই যেন রেকর্ড ভাঙাগড়ার খেলায় মেতেছে করোনা ভাইরাস (Coronavirus)। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক শুক্রবার সকালে যে পরিসংখ্যান তুলে ধরেছে তাতে দেখা যাচ্ছে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা (Coronavirus in India) আক্রান্ত হয়েছে ৬২,৫৩৮ জন। বৃহস্পতিবার রাতেই অবশ্য দেশে মোট কোভিড-১৯ (Covid-19) আক্রান্তের সংখ্যা ২০ লক্ষ পেরিয়ে যায়। যেভাবে প্রতিদিনই সংক্রমিতের সংখ্যা বাড়ছে তাতে করোনার মারণ রথ কোথায় গিয়ে থামবে তা কেউ বলতে পারছেন না। দেশে করোনা আক্রান্তের সংখ্যা ১০ লক্ষ পেরোনোর মাত্র একুশ দিন পরেই সেটি দ্বিগুণ হয়ে গেল। ১৭ জুলাই ১০ লক্ষ সংক্রমণ থেকে আজ ৭ অগাস্ট দেশে সেই সংখ্যা ২০ লক্ষেরও বেশি হয়ে গেছে। এখনও পর্যন্ত সারা দেশে মোট ৪১,৫৮৫ জনের প্রাণ কেড়েছে কোভিড-১৯। শুধু বৃহস্পতিবারই সারাদিনে মারা গেছে ৮৮৬ জন করোনা রোগী মারা গেছে।

রাজ্যে করোনায় মৃত্যু বাড়ছে, ৮৭% মৃত্যুই কোমর্বিডিটির কারণে, সাফাই সরকারের

মহামারি শুরুর পর থেকে এদেশে ১৩.৭৮ লক্ষেরও বেশি করোনা রোগী সুস্থ হয়েছে বলে জানা যাচ্ছে সরকারি তথ্য থেকে। শুক্রবার সকাল পর্যন্ত করোনা ভাইরাস থেকে পুনরুদ্ধারের হার বেড়ে দাঁড়িয়েছে ৬৭.৯৮ শতাংশে। করোনা পজিটিভের হার দাঁড়িয়েছে ১০.৮৮ শতাংশে।

বিশ্বে করোনা সংক্রমিত দেশগুলোর তালিকায় মার্কিন যুক্তরাষ্ট্র এবং ব্রাজিলের পরেই রয়েছে ভারত। দেশে করোনা সংক্রমণের গতি রুখতে আরো বেশি করে করোনা পরীক্ষা করানোর উপর জোর দিয়েছে মোদি সরকার। 

গত ২৪ ঘণ্টায় যে ৫ টি রাজ্যে সবচেয়ে বেশি কোভিড আক্রান্তের সন্ধান মিলেছে তার মধ্যে শীর্ষে রয়েছে মহারাষ্ট্র। এদিকে গত একদিনে রেকর্ড সংক্রমণ দেখা গেছে পশ্চিমবঙ্গেও। এরাজ্যে বৃহস্পতিবার মোট ২,৯৫৪ জন করোনায় আক্রান্ত হয়েছে, মৃত্যু হয়েছে ৫৬ জনের।

.