This Article is From Mar 22, 2020

১৪ ঘণ্টার জন্য স্বেচ্ছাবন্দি ভারত, দেখুন ছবি

করোনা ভাইরাসের মোকাবিলায় রবিবার ভারত জুড়ে ‘জনতা কার্ফু’। সারা পৃথিবী জুড়ে হাজার হাজার মানুষের মৃত্যু হয়েছে এই ভাইরাসের প্রকোপে।

১৪ ঘণ্টার জন্য স্বেচ্ছাবন্দি ভারত, দেখুন ছবি

দেশে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩১৫।

নয়াদিল্লি:

বিশ্বব্যাপী ত্রাসের সঞ্চার করা নোভেল করোনা ভাইরাসের মোকাবিলায় রবিবার ভারত জুড়ে ‘জনতা কার্ফু'। সারা পৃথিবী জুড়ে হাজার হাজার মানুষের মৃত্যু হয়েছে এই ভাইরাসের প্রকোপে। এই পরিস্থিতিতে গত বৃহস্পতিবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ‘জনতা কার্ফু'-র ডাক দিয়েছেন। করোনা সংক্রমণের শৃঙ্খল ভাঙতে এদিন দিনভর প্রত্যেককে স্বেচ্ছা-কোয়ারান্টাইনে থাকার আর্জি জানিয়েছেন প্রধানমন্ত্রী। বিশ্ব স্বাস্থ্য সংস্থা ‘হু' জানিয়েছে, কোনও ব্যাক্তির সঙ্গে সংস্পর্শে এলে কিংবা আক্রান্তের ড্রপলেট থেকে ছড়াতে পারে এই রোগ। প্রধানমন্ত্রী টুইট করে জানিয়েছেন, ‘‘আসুন আমরা সকলে এই কার্ফুর অংশ হই। কোভিড-১৯ দানবের সঙ্গে লড়তে যা আমাদের দারুণ শক্তি জোগাবে। এখন আমরা যে পদক্ষেপগুলি করব তা আমাদের আগামী দিনে সাহায্য করবে।''

রইল ‘জনতা কার্ফু'র কয়েকটি সেরা ছবি:

sna7v8ho

লখনউয়ের বিখ্যাত আম্বেদকর পার্কের বহু মানুষ আসেন প্রাতঃভ্রমণের জন্য। কিন্তু রবিবার ১৪ ঘণ্টার কার্ফুর কারণে সেই পথ শুনশান। 

dmr2vego

লখনউয়ের বিখ্যাত রুমি দরওয়াজা ও ইমামবাড়াও জনশূন্য কার্ফুর কারণে। 

eoml503g

রবিবার রাজধানী দিল্লিতে মাত্র ৫০ শতাংশ বাস চলছে। বহু ইউনিয়নই সমর্থন করেছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ডাকা ‘জনতা কার্ফু'-কে।

.