Read in English
This Article is From Apr 18, 2020

"পাশে আছি", করোনা-আঁধারের মধ্যেই ভারতকে আশার আলো দেখাচ্ছে সুইস আল্পস

Coronavirus Pandemic: ১৪,৬৯২ ফুট উচ্চতার ওই শৃঙ্গকে ভারতের ত্রিবর্ণ রঞ্জিত পতাকার রঙে সাজানো হয়েছে, ছবিটি টুইটারে শেয়ার করলেন প্রধানমন্ত্রী মোদি

Advertisement
অল ইন্ডিয়া Edited by

Swiss Alps: সুইজারল্যান্ডের ম্যাটারহর্ন পর্বতটিকে ভারতীয় পতাকার ছবিতে আলোকিত করা হয়েছে

Highlights

  • করোনা ভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে ভারতের পাশে সুইজারল্যান্ড
  • আল্পস পর্বতের ম্যাটারহর্ন শৃঙ্গকে আলোকিত করা হল ভারতীয় পতাকায়
  • সেই অসাধারণ ছবিটি টুইটারে শেয়ার করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি

ভারতের আকাশে এখন করোনার অন্ধকার (Coronavirus Pandemic)। COVID- 19 এর সঙ্গে যুঝতে টানা লকডাউনের পথে হেঁটেছে দেশ। সমস্ত উৎপাদন বন্ধ থাকার ফলে দেশীয় অর্থনৈতিক পরিস্থিতি ধুঁকছে। আর এই ভয়ঙ্কর যুদ্ধের সময় ভারতের পাশে দাঁড়াল সুইজারল্যান্ড। ভয়ঙ্কর এই লড়াইয়ে একা নেই ভারত, একথা মনে করিয়ে দিতে আল্পস (Swiss Alps) পর্বতমালার ম্যাটারহর্ন শৃঙ্গকে (Matterhorn Mountain) সাজানো হল ভারতের ত্রিবর্ণ পতাকায়। করোনা ভাইরাস, আক্রমণ ছড়িয়েছে গোটা বিশ্বেই। দেড় লক্ষেরও বেশি মানুষের প্রাণ কেড়েছে করোনা। দুনিয়া জুড়ে প্রায় ২.২ মিলিয়ন মানুষ আক্রান্ত ওই মারণ ভাইরাসে। ছবির মতো সুইজারল্যান্ডেও এখন মৃত্যুর হাহাকার, স্বজন হারানোর কান্না। একই ভাবে করোনায় আক্রান্ত ভারতও। ঠিক এই সময়ে নিজেদের পর্বতশৃঙ্গকে ভারতীয় পতাকার রঙে সাজিয়ে যেন বন্ধুতার বার্তা দিল সুইসরা। 

চিনে করোনায় মৃতদের নতুন পরিসংখ্যান, বাড়ছে হাহাকার, অন্যান্য দেশেও বাড়বে সংখ্যা, বলল 'হু'

 ১৪,৬৯২ ফুট উচ্চতার ওই শৃঙ্গকে ভারতের ত্রিবর্ণ রঞ্জিত পতাকার রঙে সাজানোর ছবিটি টুইটারে শেয়ার করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তিনি লেখেন, "বিশ্ব একসঙ্গে COVID- 19 এর বিরুদ্ধে লড়াই করছে। মানবতার জয়ের জন্যে অবশ্যই এই মহামারীর প্রকোপ কাটিয়ে উঠবে সবাই"।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক শনিবার জানিয়েছে, এই মুহূর্তে ভারতে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৪,৩৭৮ এ, যার মধ্যে ৪৮০ জনের ইতিমধ্যেই মৃত্যু হয়েছে। পরিসংখ্যান বলছে শুধু গত ২৪ ঘণ্টাতেই দেশে নতুন করে ৯৯১ জন করোনার ফাঁদে পড়েছেন এবং ৪৩ জনের প্রাণ কেড়েছে COVID- 19।

Advertisement

করোনাকে আটকাতে রাজনাথের বিশেষ বৈঠক, যোগ দিলেন পীযূষ গয়াল সহ অন্যান্য মন্ত্রীরা

"সুইজারল্যান্ড করোনার বিরুদ্ধে লড়াইয়ে ভারতের পাশে থাকার বার্তা দিয়েছে। ম্যাটারহর্ন শৃঙ্গটি তাই তেরঙ্গায় সাজানো হয়েছে। এ যেন হিমালয়ের সঙ্গে আল্পসের বন্ধুত্ব", জেনেভাতে অবস্থিত ভারতীয় দূতাবাসের আধিকারিক গুরলিন কৌর টুইটারে লেখেন একথা।

Advertisement

এদিকে জের্ম্যাট ট্যুরিস্ট অফিস টুইট করেছে, "সুইজারল্যান্ডের ল্যান্ডমার্ক ম্যাটারহর্নে ভারতীয় পতাকার আলোয় সাজানোর অর্থ আসলে আমাদের সংহতি প্রকাশ এবং সমস্ত ভারতীয়কে আশা ও শক্তি দেওয়ার লক্ষ্যেই এমনভাবে সাজানো হয়েছে"।

Advertisement