Read in English
This Article is From Mar 31, 2020

জয়সলমীরে সেনা পরিচালিত কোয়ারান্টাইন কেন্দ্রে ৯ জন COVID-19 আক্রান্ত!

৪৮২ জন মানুষকে সম্প্রতি ইরান থেকে ফিরিয়ে নিয়ে আসা হয়েছে ভারতে। তাদের জয়সলমীরে কোয়ারান্টাইন করে রাখা হয়। ওই কোয়ারান্টাইন কেন্দ্রের কোভিড ১৯ পজিটিভ ব্যক্তিরা হলেন তাদেরই মধ্যে ৯ জন।

Advertisement
অল ইন্ডিয়া Edited by
নয়াদিল্লি:

রাজস্থানের জয়সলমীরে সেনাবাহিনী কর্তৃক পরিচালিত কোয়ারান্টাইন কেন্দ্রে নয় জনের দেহে ধরা পড়ল করোনাভাইরাস! ৪৮২ জন মানুষকে সম্প্রতি ইরান থেকে ফিরিয়ে নিয়ে আসা হয়েছে ভারতে। তাদের জয়সলমীরে কোয়ারান্টাইন (Jaisalmer Army Wellness Centre quarantine) করে রাখা হয়। ওই কোয়ারান্টাইন কেন্দ্রের কোভিড ১৯ পজিটিভ ব্যক্তিরা হলেন তাদেরই মধ্যে ৯ জন। ভারতে আসার পরেই ওই নাগরিকদের কোয়ারান্টাইন করার আগে বিমানবন্দরে থার্মাল স্ক্রিনিং করা হয়েছিল। ইতালি, ইরান এবং মালয়েশিয়ার মতো দেশগুলি থেকে ১,০৫৯ জন নাগরিককে দেশে ফেরানো হয়েছে এবং এই কোয়ারানটাইন কেন্দ্রগুলিতে রাখা হয়েছে।

রাজস্থানে এই নিয়ে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৯৩ ছুঁল। করোনাভাইরাস প্রাদুর্ভাবের ফলে ইরান এখন অন্যতম ক্ষতিগ্রস্থ দেশ। ভারতে এখনও অব্দি ৩২ জন মারা গিয়েছেন, ১,২০০ জন করোনাভাইরাসে আক্রান্ত।

দেশজুড়ে ছয়টি কোয়ারান্টাইন সুবিধাযুক্ত কেন্দ্র পরিচালনা করছে সশস্ত্র বাহিনী। দিল্লির নিকটবর্তী হিন্দান, গুরগাঁওয়ের মানেসার, জয়সলমীর, যোধপুর, মুম্বইয়ের ঘাটকোপার এবং চেন্নাইয়ে এই কোয়ারান্টাইন কেন্দ্রগুলি অবস্থিত।

Advertisement

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ঘোষণা করেছিলেন, করোনাভাইরাস ছড়িয়ে যাওয়া প্রতিরোধে ভারতে ১৪ এপ্রিল পর্যন্ত ২১ দিনের লকডাউনের জারি করা হয়েছে। এই সময় সমস্ত আন্তর্জাতিক এবং দেশীয় বাণিজ্যিক যাত্রীবাহী বিমানও স্থগিত করা হয়েছে।

Advertisement