This Article is From Jun 27, 2020

"করোনার কাছে আত্মসমর্পণ করেছেন প্রধানমন্ত্রী", ফের টুইট খোঁচা রাহুল গান্ধির

গত একসপ্তাহে ব্যাপকহারে বেড়েছে সংক্রমণ। এই অতিমারী রোধের কোনও পরিকল্পনা নেই কেন্দ্রের। এই ভাষাতেই নরেন্দ্র মোদির সরকারকে শনিবার টুইটারে আক্রমণ করেন সনিয়া-তনয়

আত্মসমর্পণ করেছেন প্রধানমন্ত্রী। ফের আক্রমণ রাহুল গান্ধির। (ফাইল ছবি)

নয়াদিল্লি:

চিনা আগ্রাসনের পর এবার করোনা সংক্রমণ নিয়ে  প্রধানমন্ত্রীকে তোপ দাগলেন রাহুল গান্ধি (Rahul slams PM's silence)। এবারও নরেন্দ্র মোদি আত্মসমর্পণ করে খোঁচা দেন কংগ্রেস সাংসদ। গত একসপ্তাহে ব্যাপকহারে বেড়েছে সংক্রমণ (Covid-19 in India)। এই অতিমারী রোধের কোনও পরিকল্পনা নেই কেন্দ্রের। এই ভাষাতেই নরেন্দ্র মোদির সরকারকে শনিবার টুইটারে আক্রমণ করেন সনিয়া-তনয় (Congress MP tweeted)। তিনি লেখেন, "দেশের নতুন অংশে সংক্রমণ ছড়াচ্ছে। এই অতিমারী রোধের কোনও পরিকল্পনা নেই ভারত সরকারের। প্রধানমন্ত্রী নীরব। উনি আত্মসমর্পণ করেছেন। তাই মহামারীর প্রকোপ বিরুদ্ধে লড়তে উদ্যোগ হারিয়ে ফেলেছেন।"

সম্প্রতি দা প্রিন্ট নামে এক সংবাদমাধ্যম প্রতিবেদনে দাবি করেছে, সরকার কিংবা আইসিএমআর গত দু'সপ্তাহে করোনা পর্যালোচনায় কোনও বৈঠক করেনি। সেই প্রতিবেদনের সূত্র টুইটে এদিন তুলে ধরেন রাহুল গান্ধি। সেই প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে, স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধনের নেতৃত্বে ৯ জুন শেষ বার বৈঠক হয়েছিল। তারপর ১৭ দিন পেরিয়ে গেলেও সংক্রমণ পরিস্থিতি পর্যালোচনায় কোনও বৈঠক হয়নি। এর আগে আইনস্টাইনের উদ্ধৃতি উল্লেখ করে রাহুল গান্ধি টুইট করেছিলেন, "উপেক্ষা থেকে ভয়ঙ্কর হল ঔদ্ধত্য।" সংক্রমণ পরিস্থিতি বিচার করে সেই টুইট খোঁচা ছিল রাহুলের।

গত ২৪ ঘণ্টায় সর্বাধিক ১৮,৫৫২ জন সংক্রমিত। দেশে মোট সংক্রমণ পেরিয়েছে পাঁচ লাখ। ছ'দিন আগেও চার লক্ষ ছিল সংক্রমণ। কিন্তু গত একসপ্তাহে ব্যাপকহারে বেড়েছে দিনপিছু সংক্রমণ। এমনটাই স্বাস্থ্য মন্ত্রক সূত্রে খবর।

এদিকে, মহারাষ্ট্রে সব মিলিয়ে করোনা আক্রান্ত মোট ১,৫২,৭৬৫ জন এবং সেরাজ্যে ৭,১০৬ জনের প্রাণ কেড়েছে এই রোগ। মহারাষ্ট্রে বাসিন্দাদের মধ্যে ১৭.৫২ শতাংশ মানুষ কোভিডের কবলে পড়েছেন এবং মৃত্যুর হার এখন ৪.৬৫ শতাংশ।

দিল্লিতে ৭৭,২৪০ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে। দেশের রাজধানীতে মারা গেছে ২,৪৯২ জন। যে হারে সেখানে করোনা সংক্রমণ বাড়ছে তাতে হাসপাতালে বেড পাওয়া ক্রমেই মুশকিল হয়ে দাঁড়াচ্ছে।

করোনা সংক্রমণের বিচারে দেশের সব রাজ্যের মধ্যে তৃতীয় স্থানে থাকা তামিলনাড়ুতে মোট আক্রান্ত বেড়ে ৭৪,৬২২ এ পৌঁছেছে  এবং ৯৫৭ জন মারা গেছে সেখানে।

এদিকে পশ্চিমবঙ্গেও ক্রমশই কোভিড -১৯ সংক্রমণ বাড়ছে। শুক্রবার রাজ্যের স্বাস্থ্য দফতরের দেওয়া পরিসংখ্যান অনুসারে, ২৪ ঘণ্টায় এরাজ্যে নতুন করে ৫৪২ জন এই রোগে আক্রান্ত হয়েছে। এর ফলে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা ১৬,১৯০ জন। তবে আশার কথা এই যে, রাজ্যে মোট ১০,৫৩৫ জন রোগী এখনও পর্যন্ত সুস্থ হয়েছেন।

.