Read in English
This Article is From Apr 04, 2020

"তালি বাজিয়ে, আকাশে টর্চ মেরে সমস্যার সমাধান হবে না", টুইটে কটাক্ষ রাহুল গান্ধির

করোনা সংক্রমণ প্রতিরোধে কেন্দ্রের ভুমিকার সমালোচনা করলেন রাহুল গান্ধি। "যথেষ্ট পরিমাণে নমুনা পরীক্ষা হচ্ছে না।" এমন টুইট শনিবার করলেন ওই কংগ্রেস সাংসদ।

Advertisement
অল ইন্ডিয়া Edited by

করোনা সংক্রমণ প্রতিরোধে কেন্দ্রের ভূমিকার সমালোচনা করলেন রাহুল গান্ধি। (ফাইল)

Highlights

  • "তালি বাজিয়ে, আকাশে টর্চ মেরে সমস্যার সমাধান হবে না"
  • শনিবার টুইট করে কেন্দ্রকে দুষলেন রাহুল গান্ধি
  • তাঁর অভিযোগ, "দেশে যথেষ্ট পরিমাণে নমুনা পরীক্ষা হচ্ছে না"
নয়া দিল্লি :

করোনা সংক্রমণ প্রতিরোধে কেন্দ্রের ভূমিকার সমালোচনা করলেন রাহুল গান্ধি (Rahul Gandhi)। "যথেষ্ট পরিমাণে নমুনা পরীক্ষা হচ্ছে না," শনিবার এমন টুইট করলেন কংগ্রেস সাংসদ। টুইটে তাঁর (Congress MP Tweeted) কটাক্ষ, "হাততালি দিয়ে, আকাশে টর্চের আলো ফেলে সমস্যার সমাধান হবে না। সংক্রমণ প্রতিরোধে ভারতে যথেষ্ট পরিমাণে নমুনা পরীক্ষা হচ্ছে না। প্রতি লক্ষে ২৯ জনের নমুনা পরীক্ষা করা হচ্ছে। সেখানে পাকিস্তানে প্রতি লক্ষে ৬৭ জনের আর দক্ষিণ কোরিয়ায় প্রতি লক্ষে ৭ হাজার ৭০০ জনের নমুনা পরীক্ষা করা হচ্ছে।" তাঁর দাবির স্বপক্ষে এক তালিকা টুইটারে শেয়ার করেছেন রাহুল গান্ধি। সেই তথ্য উল্লেখ করে কংগ্রেস সাংসদের প্রশ্ন, "এত কম পরীক্ষা কেন করা হচ্ছে? কারণ প্রধানমন্ত্রী (PM Modi) এসব পাত্তা দেন না।" ইতিমধ্যে জানা গিয়েছে, দেশে করোনা সংক্রমণে (Corona) মৃত্যু হয়েছে ৬৮ জনের। সংক্রমিতের সংখ্যা ২,৯০০ ছাড়িয়েছে। 

‘দিন মজুর, যৌনকর্মীরা কীভাবে জ্বালবেন আলো, ভেবেছেন মোদি?' প্রশ্ন স্বস্তিকার

দেখুন রাহুল গান্ধির সেই টুইট: 

এদিকে, রবিবার রাত নটার কর্মসূচি পালন হলে বড়সড় বিদ্যুৎ বিপর্যয়ের মুখে পড়তে পারে দেশ। এমন আশঙ্কা করছে একাধিক রাজ্য। সেই রাজ্যের বিদ্যুৎ কর্তাদের দাবি, "চাহিদা-জোগানের তারতম্যে বসে যেতে পারে গ্রিড। বিকল হয়ে যেতে পারে বাড়ির টিভি, ফিজ, এসি'র মতো হাইভোল্টেজ সামগ্রি।" তাই এখন থেকেই আতঙ্কে বিদ্যুৎ কর্তারা। শনিবার অবশ্য সেই আশঙ্কা উড়িয়ে দিল কেন্দ্রীয় বিদ্যুৎ মন্ত্রক। তাদের মত, "গণহারে নয় মিনিটের জন্য বিদ্যুৎ ব্যবহার বন্ধ থাকলে, কোনও বৈদ্যুতিক সরঞ্জাম বিকল হবে না। তাছাড়া হাসপাতাল ও জরুরি পরিষেবার সঙ্গে যুক্ত এমন সংস্থার বিদ্যুৎ নেভানো হবে না।"

৫০ মিনিট গাইলেন শ্রেয়া! মন্ত্রমুগ্ধ শ্রোতারা ঘরবন্দি আপনা থেকেই

Advertisement

অপরদিকে, আগামীকাল, অর্থাৎ রবিবার প্রধানমন্ত্রীর নির্দেশ মতো মোমবাতি জ্বালাতে গিয়ে বিদ্যুৎ সংযোগ একেবারে বন্ধ করে দেওয়ার কোনও প্রয়োজন নেই বলে জানাল সরকার। ৯ মিনিটের জন্য মোমবাতি, প্রদীপের আলো জ্বালানোর সময় কম্পিউটার, ফ্যান, এসি বন্ধ করার দরকার নেই বলেই স্পষ্ট করল সরকার। “অনেকেই উদ্বেগ প্রকাশ করেছেন যে এর ফলে বিদ্যুতের গ্রিডে অস্থিতিশীলতা দেখা দেবে এবং ভোল্টেজের ওঠানামা হতে পারে যাতে বৈদ্যুতিক সরঞ্জামগুলির ক্ষতি হতে পারে। এই আশঙ্কা ভুল,” এক বিবৃতিতে জানিয়েছে বিদ্যুৎ মন্ত্রক। বিবৃতিতে বলা হয়েছে, “ভারতীয় বিদ্যুৎ বিভাগ সমর্থ এবং স্থিতিশীল এবং চাহিদার ভারসাম্যহীনতা সামাল দিতে পর্যাপ্ত সমস্ত ব্যবস্থা এবং নিয়ম প্রস্তুত রয়েছে।"

Advertisement