Read in English
This Article is From Apr 13, 2020

‘‘নিশ্চিত করতে হবে, কেউ যেন ক্ষুধার্ত না থাকে’’: প্রধানমন্ত্রীকে সনিয়া গান্ধি

তাঁর চিঠিতে অর্থনৈতিক বিপর্যয়ের সম্মুখীন হয়ে দরিদ্রদের যে সমস্যায় পড়তে হচ্ছে তা নিরসন করা নিয়ে সনিয়া গান্ধি পরামর্শ দেন প্রধানমন্ত্রীকে।

Advertisement
অল ইন্ডিয়া Edited by

সনিয়া গান্ধি প্রধানমন্ত্রীর কাছে আর্জি জানান, যেন কাউকে ক্ষুধার্ত অবস্থায় না থাকতে হয় লকডাউনের পরিস্থিতিতে।

নয়াদিল্লি:

কংগ্রেস সভাপতি সনিয়া গান্ধি (Sonia Gandhi) সোমবার চিঠি লিখলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে (PM Modi)। সেই চিঠিতে তিনি প্রধানমন্ত্রীর কাছে আর্জি জানান, যেন কাউকে ক্ষুধার্ত অবস্থায় না থাকতে হয় লকডাউনের পরিস্থিতিতে। তবে তিনি কম মূল্যে খাদ্যশস্য দেওয়ার কেন্দ্রীয় পদক্ষেপকে স্বাগত জানান তিনি। পাশাপাশি করোনা সংক্রমণের ফলে সৃষ্ট অর্থনৈতিক বিপর্যয়ের কারণে এটি সেপ্টেম্বর পর্যন্ত চালিয়ে যাওয়ার আর্জি জানান তিনি। 
তিনি জানিয়েছেন, ‘‘আমি আশা করি আপনি ভাল আছেন। দেশের লক্ষ লক্ষ মানুষ বিপুল খাদ্য সঙ্কটের মুখে পড়েছেন। ভারতের কাছে খাদ্যশস্য মজুত রয়েছে এই অতিমারির সময়টির মোকাবিলা করার জন‌্য। আমি আপনার বিনামূল্যে তা সরবরাহর সিদ্ধান্ত অর্থাৎ জন প্রতি ৫ কেজি খাদ্য শস্য এপ্রিল-জুনের জন্য সরবরাহের সিদ্ধান্তকে স্বাগত জানাই।''

সনিয়া গান্ধি তাঁর চিঠিতে অর্থনৈতিক বিপর্যয়ের সম্মুখীন হয়ে দরিদ্রদের যে সমস্যায় পড়তে হচ্ছে তা নিরসন করা নিয়ে পরামর্শ দেন প্রধানমন্ত্রীকে।

লকডাউনের মেয়াদবৃদ্ধি নিয়ে আগামীকাল সকাল ১০ টায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন মোদি

Advertisement

তিনি জানান, আর ও তিন মাস অর্থাৎ সেপ্টেম্বর পর্যন্ত জাতীয় খাদ্য সুরক্ষা আইন তথা এনএফসিএ মেনে জনপ্রতি ১০ কেজি খাদ্যশস্য দেওয়া হোক। তবে যাঁদের কাছে এনএফসিএ কার্ড নেই তাঁদের ছ'মাসের জন্য সেই সুবিধা দেওয়া হোক।

ভারতে আটক বিদেশিদের ভিসার মেয়াদ ৩০ এপ্রিল পর্যন্ত বাড়াল স্বরাষ্ট্র মন্ত্রক

Advertisement

তিনি জানান, এর ফলে সকলেরই খাবারের জোগান বজায় থাকবে। তিনি প্রধানমন্ত্রীকে জানান, ‘‘অতিমারির বিরুদ্ধে লড়াই করার সময় আমাদের এটা নিশ্চিত করতে হবে যেন কেউ ক্ষুধার্ত না থাকে।''

গত ২৪ ঘণ্টায় দেশে ৩২৪ জন আক্রান্ত হয়েছেন করোনায়। মৃত্যু হয়েছে ৫১ জনের। দেশে কোভিড-১৯-এ আক্রান্ত হয়েছেন ৯,৩৫২ জন।

Advertisement