Read in English
This Article is From Mar 19, 2020

করোনা আক্রান্ত সন্দেহে কোয়ারেন্টাইনে থাকা ব্যক্তি পালাচ্ছিল, বাংলা হয়ে অসম,উদ্ধার ট্রেনে

করোনা ভাইরাসে(Coronavirus) আক্রান্ত অসমের এক ব্যক্তিকে ভারতীয় রেল এবং পুলিশের তরফ থেকে যৌথ অভিযান চালিয়ে উদ্ধার করা হল।

Advertisement
অল ইন্ডিয়া Edited by

কেরালা থেকে কাউকে কিছু না বলেই অসম থেকে কাজ করতে আসা ওই ব্যক্তি পালিয়ে যায়

Highlights

  • করোনা আক্রান্ত সন্দেহে কোয়ারেন্টাইনে থাকা ব্যক্তি পালাচ্ছিল
  • কেরালা থেকে কাউকে কিছু না বলেই অসম থেকে কাজ করতে আসা ব্যক্তি পালাচ্ছিল
  • নিউ বঙ্গাইগাও স্টেশনে মধ্যরাতে আরেকটি ট্রেনে তাকে পাওয়া যায়

করোনা ভাইরাসে(Coronavirus) আক্রান্ত অসমের এক ব্যক্তিকে ভারতীয় রেল এবং পুলিশের তরফ থেকে যৌথ অভিযান চালিয়ে উদ্ধার করা হল। এই ব্যক্তি পৃথকীকরণে ছিল। সেখান থেকে পালিয়ে গিয়েছিল। সোমবার পৃথকীকরণে থাকার সময় কেরালা (Kerala) থেকে কাউকে কিছু না বলেই অসম থেকে কাজ করতে আসা ওই ব্যক্তি পালিয়ে যায়। শেষে নিউ বঙ্গাইগাও স্টেশনে মধ্যরাতে আরেকটি ট্রেনে তাকে পাওয়া যায়। বৃহস্পতিবার তাকে আবার আইসোলেশন পাঠানো হয়েছে।

 মরিগাঁও জেলার বাসিন্দা হলেও পশ্চিমবঙ্গ থেকে কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস করে যাচ্ছিল সে।

কোঝিকোরে একটি রেস্টুরেন্টে কাজ করতো ওই ব্যক্তি। আর সেখানেই দুবাই ফেরত  এক করোনা আক্রান্ত ব্যক্তি খেতে এসেছিলেন সেখানে পরীক্ষা হওয়ার আগেই । সেখানকার সমস্ত কর্মীকে বাড়িতে আলাদা করে থাকতে বলা হয়েছে । তারই মধ্যে তিনজন কর্মী পালিয়ে যায়। যার মধ্যে এই ব্যক্তিও ছিল।

Advertisement

আধিকারিকদের সূত্র থেকে জানা যাচ্ছে যে ট্রেনের কামরায় এই ব্যক্তি ছিল, সেই কামরা জীবাণুমুক্ত করা হচ্ছে যদিও অন্যান্য যাত্রীদের পৃথকীকরণ করে রাখা হচ্ছে না । কারণ হিসেবে বলা হয়েছে এই ব্যক্তি এখনও পর্যন্ত করোনাভাইরাসে (Coronavirus) আক্রান্ত হয়নি।

সূত্র মারফত জানা যাচ্ছে যে তার নমুনা নেওয়া হয়েছে এবং পরীক্ষার জন্য পাঠিয়ে দেওয়া হয়েছে।

Advertisement

কেরালার(Kerala) তরফ থেকে অসম পুলিশের সঙ্গে যোগাযোগ করা হয় এই ব্যাক্তির খোঁজ পাওয়ার জন্য । এই ব্যক্তিকে পাওয়া না গেলেও বিপদ হতে পারে জানার তাঁরা। এরপরই তার সেল ফোন ট্র্যাক করা হয়। তাতেই জানা যায় যে সে বারবার তার লোকেশন পরিবর্তন করছে।

পুলিশের ধারণা হয় যারা বাইরে থেকে কাজ করতে এসেছিল কেরালাতে , তারা আবার অ্যসম ফিরে যাচ্ছেন যে ট্রেনে, সেখানেই রয়েছে এই ব্যক্তি।
 

Advertisement

সেই রুটের সমস্ত পুলিশ স্টেশনকে সতর্ক করা হয় এবং শেষ পর্যন্ত অসমে গিয়ে তাকে পাকড়াও  করা সম্ভব হয়

Advertisement