This Article is From May 26, 2020

প্রথমদিনের বিমান যাত্রীর শরীরে মিলল করোনা পজিটিভ

তামিলনাড়ুতে মঙ্গলবার নতুন করে আক্রান্ত ৬৪৬ জন, ফলে সেখানো মোট আক্রান্তের সংখ্যা ১৭৭২৮ জন, তারমধ্যে শুধুমাত্র চেন্নাইয়ে আক্রান্তের সংখ্যা ১১৬৪০

Advertisement
অল ইন্ডিয়া Reported by , Edited by

শুধুমাত্র চেন্নাইয়ে আক্রান্তের সংখ্যা ১১৬৪০ (প্রতীকি ছবি)

চেন্নাই:

সোমবার চেন্নাই-কোয়েম্বাটুরের (Chennai – Coimbatore) ইন্ডিগো বিমানের এক যাত্রীর শরীরে মিলল করোনা পজিটিভ (COVID 19)। তাঁকে সেখানকার ইএসআই হাসপাতালে ভর্তি করা হয়েছে। দুমাস লকডাউন চলার পর এদিনই উড়ান পরিষেবা চালু করা হয়। জেলাশাসক কে রাজামানি NDTV কে বলেন, “আমরা ৯০ জন যাত্রীরই শারিরীক পরীক্ষা করেছি। এই যাত্রী ছাড়া বাকি সবার নেগেটিভ এসেছে। সবাইকে হোম কোয়ারান্টাইনে রাখা হয়েছে”। কোয়েম্বাচুরে নামার পরই সমস্ত যাত্রীর শারিরীক পরীক্ষা করা হয়, তখনই বিষয়টি প্রকাশ্যে আসে, ফলাফল না পাওয়া পর্যন্ত তাঁকে প্রাতিষ্ঠানিক কোয়ারান্টাইনে রাখা হয়েছে, তামিলনাড়ু সরকারের তরফে বলা হয়েছে, যাঁদের শরীরে লক্ষণ দেখা যাবে, তাঁদেরই পরীক্ষা করা হবে।

জেলা শাসক বলেন, “কোয়েম্বাটুরে নামা সমস্ত যাত্রীর শারিরীক পরীক্ষা করা চলবে”। বিমানযাত্রী আগে থেকেই নমুনা পরীক্ষার জন্য পাঠিয়েছিলেন এবং তিনি ফলাফলের অপেক্ষা করছেন বলে যে জল্পনা তা খারিজ করেন জেলাশাসক। চেন্নাইয়ের এক স্বাস্থ্যকর্তা বলেন, “তিনি জানিয়েছেন, তাঁর কোনও সফরের অতীত নেই”।

তামিলনাড়ুতে মঙ্গলবার নতুন করে আক্রান্ত ৬৪৬ জন, ফলে সেখানো মোট আক্রান্তের সংখ্যা ১৭৭২৮ জন, তারমধ্যে শুধুমাত্র চেন্নাইয়ে আক্রান্তের সংখ্যা ১১৬৪০।

Advertisement

চেন্নাইয়ে করোনা আক্রান্ত বেড়ে চলার কারণ দেখিয়ে ৩১ মে পর্যন্ত বিমান পরিষেবা স্থগিত রাখার জন্য কেন্দ্রকে অনুরোধ জানায় সে রাজ্যের সরকার। যদিও, নিজেদের সিদ্ধান্তে অনড় ছিল কেন্দ্র, রাজ্য সরকার সেখানে শুধুমাত্র চেন্নাইয়েই ২৫টি বিমানের পৌঁছানোর ওপর রাশ টানে। পাশাপাশি গুজরাট ও মহারাষ্ট্রের মতো বেশি আক্রান্ত রাজ্য থেকে কম বিমান আসারও দাবি তোলে।

Advertisement
Advertisement