This Article is From Apr 14, 2020

‘‘একসঙ্গে, আমরা পারব’’: ‘পিএম কেয়ার্সে’ ১০০ কোটির অনুদান প্রসঙ্গে প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী লেখেন, ‘‘একসঙ্গে মিলে ভারত নিশ্চয়ই কোভিড-১৯-এর দৌরাত্ম্যকে অতিক্রম করতে পারবে।’’

‘‘একসঙ্গে, আমরা পারব’’: ‘পিএম কেয়ার্সে’ ১০০ কোটির অনুদান প্রসঙ্গে প্রধানমন্ত্রী

‘অ্যাভিনিউ সুপারমার্টস’-এর প্রতিষ্ঠাতা রাধাকৃষ্ণন দামানি ‘পিএম কেয়ার্স ফান্ড’-এ (PM-CARES) ১০০ কোটি টাকা দান করেছেন।

নয়াদিল্লি:

ভারত নিশ্চয়ই করোনা ভাইরাসের (Coronavirus) বিপদকে অতিক্রম করবে। মঙ্গলবার টুইট করে এই দাবি করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Modi)। ‘অ্যাভিনিউ সুপারমার্টস'-এর প্রতিষ্ঠাতা রাধাকৃষ্ণন দামানি ‘পিএম কেয়ার্স ফান্ড'-এ (PM-CARES) ১০০ কোটি টাকা দান করেন এদিন। সেই অনুদানের প্রশংসা করে টুইট করেন প্রধানমন্ত্রী। প্রসঙ্গত, ওই তহবিল নির্মিত হয়েছে করোনা মোকাবিলায় অনুদানের জন্য। প্রধানমন্ত্রী লেখেন, ‘‘একসঙ্গে মিলে ভারত নিশ্চয়ই কোভিড-১৯-এর দৌরাত্ম্যকে অতিক্রম করতে পারবে। জীবনের নানা ক্ষেত্র থেকে মানুষ একত্রিত হয়ে এই লড়াইকে মজবুত করে তুলছে। ‘পিএম কেয়ার্স'-এর ‘ব্রাইট স্টার ইনভেস্টমেন্টস'-এর অনুদান লক্ষণীয়।''

"কাউকে বরখাস্ত করবেন না": লকডাউন জারি রাখার ঘোষণার সময় প্রধানমন্ত্রীর ৭ আবেদন

radhakrishan damani

রাধাকৃষ্ণন দামানি কেবল প্রধানমন্ত্রীর তহবিলেই অনুদান দিলেন তা নয়। তিনি নানা রাজ্য তহবিলেও ৫৫ কোটি টাকা অনুদান দিয়েছেন। এই অনুদান দেওয়া হয়েছে তাঁর ‘ব্রাইট স্টার ইনভেস্টমেন্টস' সংস্থা থেকে।

তার মধ্যে ১০ কোটি টাকা করে অনুদান ‌তিনি দিয়েছেন মহারাষ্ট্র ও গুজরাতে। এছাড়া অন্ধ্রপ্রদেশ, তেলেঙ্গানা, কর্নাটক, রাজস্থান ও পঞ্জাবকে ৫ কোটি টাকা করে দিয়েছেন। আড়াই কোটি টাকা করে দিয়েছেন তামিলনাডু, ছত্তিশনগর, মধ্যপ্রদেশ ও উত্তরপ্রদেশকে।

কোনও প্রস্তুতি ছাড়াই লকডাউন চাপিয়ে দিয়েছে কেন্দ্র: অধীর চৌধুরী

এক বিবৃতিতে তিনি জানান, ‘‘ভারত ও বিশ্ব এক অভূতপূর্ব সময়ের সাক্ষী থাকছে কোভিড-১৯-এর সংক্রমণের পরিস্থিতিতে।''

তিনি আরও বলেন, ‘‘সাধারণ মানুষকে রক্ষা করতে কেন্দ্র, রাজ্য ও স্থানীয় প্রশাসনের দ্রুত পদক্ষেপের প্রতি আমাগের পূর্ণ সমর্থন রয়েছে। আমাদের সহ নাগরিক ও সম্প্রদায়কে রক্ষা করতে নিজেদের সেরাটা দিতে হবে আমাদের।''

‘অ্যাভিনিউ সুপারমার্ট'-এর সম্পূরক ‘ডিমার্ট' একটি সুপার মার্কেট। মহারাষ্ট্র, গুজরাত, অন্ধ্রপ্রদেশ, তেলেঙ্গানা সহ নানা রাজ্যে তাদের মোট ২০৬টি শাখা রয়েছে।

ভারতে করোনা সংক্রমণ ১০,৩৬৩ ছাড়িয়েছে। মৃত ৩৩৯। মঙ্গল‌বার সকালে প্রধানমন্ত্রী মোদি লকডাউনের মেয়াদ ৩ মে পর্যন্ত বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন।

.