This Article is From Jun 26, 2020

বাংলায় লকডাউন বৃদ্ধির কারণ দেখিয়ে শ্বেতপত্র প্রকাশ করা হোক, দাবি বিজেপির

West Bengal: লকডাউনের বিধিনিষেধ কার্যকর করতে ব্যর্থ তৃণমূল সরকার, সেই কারণেই রাজ্যে করোনা সংক্রমণ বেড়েছে, মনে করেন বিজেপি সভাপতি দিলীপ ঘোষ

বাংলায় লকডাউন বৃদ্ধির কারণ দেখিয়ে শ্বেতপত্র প্রকাশ করা হোক, দাবি বিজেপির

Coronavirus: সংক্রমণ বাড়তে থাকায় ৩১ জুলাই পর্যন্ত রাজ্যে লকডাউন বাড়ানোর ঘোষণা করা হয়েছে (প্রতীকী চিত্র)

হাইলাইটস

  • আগামী ৩১ জুলাই পর্যন্ত রাজ্যে লকডাউনের মেয়াদ বৃদ্ধি করা হয়েছে
  • গত বুধবারই লকডাউন বৃদ্ধির ঘোষণা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়
  • রাজ্যের মানুষকে বোকা বানাচ্ছে রাজ্য সরকার, দাবি বিজেপির
কলকাতা:

বাংলায় (West Bengal) লকডাউনের মেয়াদ আগামী ৩১ জুলাই পর্যন্ত কেন বাড়ানো হল তার যথাযথ কারণ দেখিয়ে শ্বেতপত্র (White Paper) প্রকাশ করুক মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) সরকার, এমন দাবি তুলল রাজ্য বিজেপি। রাজ্যের মানুষের সামনে আসলে নাটক করছে তৃণমূল (TMC) সরকার, কিন্তু বাস্তবে আদৌ করোনা সংক্রমণ (Coronavirus) রুখতে জারি লকডাউন কার্যকর করার দিকে জোর দিচ্ছে না তারা, এই অভিযোগও করে অন্যতম বিরোধী দলটি (BJP)। যেহেতু লকডাউনের বিধিনিষেধ কার্যকর করতে ব্যর্থ হয়েছে তৃণমূল সরকার, সেই কারণেই রাজ্যে করোনা সংক্রমণ এভাবে বেড়েছে, মনে করেন বিজেপির রাজ্য সভাপতি তথা লোকসভার সাংসদ দিলীপ ঘোষ। "প্রথম থেকেই বাংলায় যথাযথভাবে লকডাউন কার্যকর করা হয়নি। এটি কঠোরভাবে প্রয়োগ করা গেলে বর্তমান পরিস্থিতি আরও অনেক ভাল হত। আসলে রাজ্য সরকার কেবল নিজের মতো করে একটি বিশ্বাসের জগৎ তৈরিতে ব্যস্ত ছিল এবং মানুষকে বোঝাচ্ছিল যে সবকিছু ঠিকঠাক আছে। কিন্তু আসল ছবিটি অন্যরকম ছিল", সাংবাদিকদের মুখোমুখি হয়ে একথা বলেন বিজেপির রাজ্য সভাপতি।

১ জুলাই থেকে ১২ অগাস্ট পর্যন্ত সমস্ত ট্রেনের টিকিট বাতিল করল ভারতীয় রেল

এদিকে বিজেপির জাতীয় সম্পাদক রাহুল সিনহা বলেন, ৩১ জুলাই পর্যন্ত লকডাউন বাড়ানোর পিছনে যৌক্তিকতার ব্যাখ্যা দিয়ে মুখ্যমন্ত্রীর একটি শ্বেতপত্র প্রকাশ করা উচিত। তিনি আরও বলেন, "সরকারের প্রতিমাসে এই লকডাউন বাড়ানোর নাটকটা এবার বন্ধ করা উচিত, কারণ বাস্তবে তারা লকডাউনের নিয়মগুলি কার্যকর করার ক্ষেত্রে মোটেই গুরুত্ব দিচ্ছে না"।

কোভিড- ১৯ সঙ্কটে স্বল্পমেয়াদি স্বাস্থ্য বিমা করালে পাবেন এই সব সুবিধা

পশ্চিমবঙ্গে যেভাবে করোনা সংক্রমণ দ্রুতহারে ছড়াচ্ছে সেই পরিস্থিতি বিবেচনা করে বুধবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করেন যে, আগামী ৩১ জুলাই পর্যন্ত রাজ্যে লকডাউন বাড়ানো হচ্ছে। লকডাউনের বর্তমান মেয়াদ ৩০ জুন শেষ হওয়ার কথা ছিল।

বৃহস্পতিবার পর্যন্ত পশ্চিমবঙ্গে কোভিড -১৯ এর কারণে মৃতের সংখ্যা বেড়ে ৬০৬ জনে গিয়ে দাঁড়িয়েছে। কারণ ওই দিনই মারা যায় আরও ১৫ জন করোনা রোগী। এদিকে নতুন করে আরও ৪৭৫ জনের শরীরে বাসা বেঁধেছে ওই ভাইরাস। রাজ্যে স্বাস্থ্য দফতর জানিয়েছে, এখনও পর্যন্ত মোট করোনা আক্রান্ত ১৫,৬৪৮ জন।

.