This Article is From Apr 29, 2020

করোনা পজিটিভ, তারপর নেগেটিভ, আবারও পজিটিভ হয়ে মৃত্যু রাজ্যে

Coronavirus Bengal: ওই ব্যক্তির মৃত্যু নিয়ে তদন্তের নির্দেশ দিয়ছে স্বাস্থ্য দফতর। ৩ মে তাঁর স্ত্রী, ছেলে, পুত্রবধু ও শিশুদের স্বাস্থ্য পরীক্ষা

করোনা পজিটিভ, তারপর নেগেটিভ, আবারও পজিটিভ হয়ে মৃত্যু রাজ্যে

বাড়ি থেকে হাসপাতালে নিয়ে যাওয়ার ভিডিও তোলেন ওম প্রকাশের ছেলে

কলকাতা:

হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়েছিল ২৪ ঘণ্টা আগে, তারপর আবারও ফোন এসেছিল বাড়িতে, জানানো হয়, তাঁদের বাড়িতে অ্যাম্বুল্যান্স আসছে, লোহার ব্যবসায়ী রাজ গুপ্তার বাবা ৬৮ বছর বয়সী ওম প্রকাশকে (Om Prakash) আনতে। যদিও একই হাসপাতালের থেকে জানানো হয়েছিল ওই বৃদ্ধের শরীরে করোনা ভাইরাস (COVID-19)  নেই, অর্থাৎ নেগেটিভ। ফলে স্বাভাবিকভাবেই হাসপাতল থেকে দ্বিতীয়বারের ফোন কলে অবাক হয়ে গিয়েছিলেন ওই লোহার ব্যবসায়ী। হাসপাতাল থেকে ফোন কলে জানানো হয়, তাঁর বাবা ওম প্রকাশের শরীরে করোনা ভাইরাস পটিজিভ রয়েছে অর্থাৎ তিনি করোনা (Coronavirus) আক্রান্ত।

টিকিয়াপাড়ায় পুলিশের উপরে হামলার ঘটনায় গ্রেফতার ১০

রাজ গুপ্তা জানান, “আমার বাবাকে বাঙুর হাসপাতালে ভর্তি করা হয়। তাঁরা জানায়, তিনি করোনা পটিজিভ এবং আমাদের হোম কোয়ারান্টিনে থাকতে বলে। পরদিন. বাঙুর হাসপাতালের তরফে আমাদের ফোন করে জানানো হয়, আমার বাবা করোনা নেগেটিভ এবং ছেড়ে দেওয়া হবে। হাসপাতাল থেকে ছাড়ার সময় শংসাপত্রে লেখা রয়েছে করোনা নেগেটিভ। পরে স্বাস্থ্য দফতর থেকে আমাদের ফোন করে জানানো হয়, আবারও আমার বাবার শরীরে করোনা পজিটিভ পাওয়া গিয়েছে”।

ওই ব্যক্তির মৃত্যু নিয়ে তদন্তের নির্দেশ দিয়ছে স্বাস্থ্য দফতর। ৩ মে তাঁর অসুস্থ স্ত্রী, ছেলে এবং পুত্রবধু ও শিশুদের স্বাস্থ্য পরীক্ষা করা হবে।

গত সপ্তাহে, জ্বর, এবং কাশি নিয়ে এমআর বাঙুর হাসপাতালে ভর্তি করা হয় ওম প্রকাশকে। রাজ গুপ্তা জানান, স্বাস্থ্য দফতরের তরফে তাঁকে ফোন করা হয় এবং জানানো হয় তাঁর বাবা করোনা পজিটিভ। চারদিন পর, রাজ গুপ্তাকে আবারও ফোন করে জানানো হয় তাঁর বাবার পরীক্ষায় নেগেটিভ এসেছে।

কলকাতা, উত্তর ২৪ পরগনা, জলপাইগুড়ির করোনা পরিস্থিতি খতিয়ে দেখল কেন্দ্রীয় দল

যেখান রাজ গুপ্তা জানান, তাঁকে ভিন্ন ফলের কথা জানানো হয়েছে, হাসপাতালের তরফে জানানো হয়েছে, তাঁরা তাঁকে বাড়ি পাঠাবতে প্রস্তুত নন, যতক্ষণ না নেগেটিভ নিশ্চিত হচ্ছে।

তারপরেই লকডাউন শুরু হওয়ায়, কলকাতার বাইরে থাকা তাঁর ভাইপোকে ওমপ্রকাশকে নিয়ে গাড়িতে নিয়ে আসতে বলেন রাজ গুপ্তা।

পরদিন সন্ধ্যায়, হাসপাতালের তরফে জানানো হয়, একটা ভুল হয়েছে এবং ওম প্রকাশকে আনতে তাঁর বাড়িতে অ্যাম্বুল্যান্স যাচ্ছে।

মোবাইল ফোনের ক্যামেরায় বাবার সঙ্গে শেষ কথা রেকর্ড করে রেখেছেন রাজ গুপ্তা, সেই সময় সিঁড়ি দিয়ে নেমে অ্যাম্বল্যান্সে উঠছিলেন ওম প্রকাশ।

.