தமிழில் படிக்க Read in English
This Article is From Nov 20, 2018

শারীরিক অসুস্থতার কারণেই আর নির্বাচনে লড়ব না, জানালেন সুষমা স্বরাজ

কেন্দ্রের শাসক দল বিজেপির অন্যতম গুরুত্বপূর্ণ এবং বর্ষীয়ান নেত্রী সুষমা স্বরাজ আজ জানিয়ে দিলেন, ২০১৯ সালের লোকসভা নির্বাচনে স্বাস্থ্যের কারণেই তিনি লড়াই করতে পারবেন না।

Advertisement
অল ইন্ডিয়া

২০১৯ সালের লোকসভা নির্বাচনে লড়বেন না, জানালেন সুষমা।

নিউ দিল্লি:

কেন্দ্রের শাসক দল বিজেপির অন্যতম গুরুত্বপূর্ণ এবং বর্ষীয়ান নেত্রী সুষমা স্বরাজ আজ জানিয়ে দিলেন, ২০১৯ সালের লোকসভা নির্বাচনে স্বাস্থ্যের কারণেই তিনি লড়াই করতে পারবেন না। মধ্যপ্রদেশের সংবাদমাধ্যমকে নিজের এই সিদ্ধান্তটি জানান সুষমা। এই মুহূর্তে তিনি কেন্দ্রীয় বিদেশমন্ত্রী। প্রসঙ্গত, এই মাসের শেষেই হতে চলেছে মধ্যপ্রদেশ বিধানসভা নির্বাচন। "যদিও, চূড়ান্ত সিদ্ধান্ত নেবে দলই, তবুও আমি মানসিকভাবে আগামী বছরের লোকসভা নির্বাচনে না দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়ে ফেলেছি", ইন্দোরে আজ জানালেন ৬৬ বছর বয়সী সুষমা। তিনি যে তাঁর সিদ্ধান্তের কথা তাঁর দলকে জানিয়েছেন, সেটাও বলেন সুষমা স্বরাজ। মধ্যপ্রদেশের রাজধানী ভোপাল থেকে ৫৬ কিলোমিটার দূরে অবস্থিত বিদিশা লোকসভা কেন্দ্রের সাংসদ হলেন সুষমা। এই কেন্দ্রে দীর্ঘদিন তাঁকে দেখা না যাওয়ার প্রতিবাদে পোস্টারও পড়েছে। তা নিয়ে প্রশ্ন করা হলে এই জবাব দেন কেন্দ্রীয় বিদেশমন্ত্রী। 

যদিও, সূত্রের খবর অনুযায়ী, রাজ্যসভার মাধ্যমে সংসদ ভবনে সুষমাকে ফিরিয়ে আনার একটা চেষ্টা করবে দল। তাঁর সবথেকে বড় কারণ, বক্তা হিসেবে ওঁর দক্ষতা। 

তাঁর পরিবারসূত্রে জানানো হয়েছে শরীরে সংক্রমণ রোখার অভিপ্রায়েই দুশ্চিন্তায় থাকা সুষমা বিভিন্ন সতর্কতা অবলম্বন করেছেন। তার মধ্যে এই সিদ্ধান্তটিও একটি। সুত্র জানিয়েছে, "১১'টি নির্বাচনে লড়াই করেছেন তিনি। তাঁর এই সিদ্ধান্তের নেপথ্যে তাই কোনও রাজনৈতিক কারণ খুঁজতে গেলে ব্যর্থ হতে হবে"।

Advertisement

এর আগে ডায়াবেটিসের কারণে বহু সরকারি কার্যকলাপ থেকে নিজেকে সরিয়ে রাখতে বাধ্য হয়েছিলেন তিনি। শুধু ডায়াবেটিসই নয়, এর আগে তাঁর কিডনি প্রতিস্থাপনও হয়েছিল।

 

Advertisement

 

আরও আকর্ষণীয় ও গুরুত্বপূর্ণ খবর পড়তে চোখ রাখুন এখানে

Advertisement