This Article is From Aug 30, 2018

জেলে ফিরলেন লালু

জেলে ফিরলেন  লালু প্রসাদ যাদব। একাধিক দুর্নীতি মামলায় প্রাক্তন রেলমন্ত্রী লালুপ্রসাদ যাদবের জেল হয়েছে। শারীরিক অসুস্থতার কারণে গত মে মাস থেকে প্যারলে জেলের বাইরে ছিলেন তিনি।

নতুন করে প্যারেলের  আবেদনের বিরোধিতা করেছিল সিবিআইও।

হাইলাইটস

  • জেলে ফিরলেন লালু প্রসাদ যাদব
  • বললেন শরীর ভাল নয়, কিন্তু আদালতের নির্দেশ মানতেই হবে
  • গত মে মাস থেকে প্যারলে মুক্ত ছিলেন প্রাক্তন রেলমন্ত্রী
পাটনা:

 

জেলে ফিরলেন লালু প্রসাদ যাদব। একাধিক দুর্নীতি মামলায় প্রাক্তন রেলমন্ত্রী লালুপ্রসাদ যাদবের জেল হয়েছে। শারীরিক অসুস্থতার কারণে গত মে মাস থেকে প্যারলে জেলের বাইরে ছিলেন তিনি। তিন মাসের মেয়াদ শেষ হয়ে যাওয়ায় নতুন করে প্যারেলে মুক্ত থাকার জন্য আবেদন জানান আরজেডি প্রধান। কিন্তু নতুন করে আর সময়সীম্যা বাড়ায়নি হাইকোর্ট। আর তাই বৃহস্পতিবার জেলে ফিরলেন একদা বিহার রাজনীতির শেষ কথা লালু। সকালে জেলে যাওয়ার আগে তিনি বলেন, আমি অসুস্থ। তবু আদালতের রায় মেনে নিয়ে জেলে ফিরছি। নয়ের দশকের পশুখাদ্য কেলেঙ্কারির একাধিক মামলায় তাঁর শাস্তি হয়েছে। নতুন করে প্যারলের  আবেদনের বিরোধিতা করেছিল সিবিআইও। এরপর জেলেই ফিরতে হল লালুকে।

 জেলে থেকেই বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী যাতে সুচিকিৎসা পান তা সুনিশ্চিত করার নির্দেশ দিয়েছে আদালত। সেই মতো মুম্বইয়ের একটি প্রতিষ্ঠানের বিশেষজ্ঞ চিকিৎসকরা লালুকে পরীক্ষা করবেন। পাশাপাশি অন্য প্রয়োজনেও সুচিকিৎসা পাবেন লালু। প্রথমে ছ’ সপ্তাহের জন্য প্যারলে মুক্তি পান তিনি। পরে তা আরও বাড়ে। এই সময়ের মধ্যে কোনও প্রকাশ্য অনুষ্ঠানে অংশ নেওয়ার অধিকার ছিল না লালুর। কথা বলতে পারতেন না সাংবাদিকদের সঙ্গেও। আর দোষ প্রমাণ হওয়ায় ভোটে লড়ার অধিকারও খুইয়েছেন এই মুকুটহীন সম্রাট। তাঁর জায়গায় দলের ব্যাটন গিয়েছে ছেলের হাতে।              

 

.