This Article is From Apr 27, 2020

মার্কিন মুলুকে প্রতি ৭ জন চিকিৎসকের মধ্যে একজন ভারতীয় করোনা যোদ্ধা: আপি

ওই চিকিৎসকের দাবি, "অত্যন্ত কৌশলী পথে ধাপে ধাপে এই লকডাউন তুলতে হবে। নয়তো সংক্রমণের আঁচে সবকিছু লণ্ডভণ্ড হয়ে যাবে" 

Advertisement
অল ইন্ডিয়া Edited by (with inputs from PTI)

আপি সংগঠন ভারতীয় বংশোদ্ভূত মার্কিন চিকিৎসকদের।(প্রতীকী)

নিউ ইয়র্ক:

কৌশলী হয়ে ধাপে ধাপে লকডাউন তুলতে হবে। এভাবে ফেরাতে হবে বাণিজ্যিক ছন্দ। নয়তো সংক্রমণ গ্রাসে সবকিছু লণ্ডভণ্ড হয়ে যাবে। সোমবার এমন আশঙ্কার কথা শোনাল আপি  সংগঠন। এই সংগঠন ভারতীয় বংশোদ্ভূত মার্কিন চিকিৎসকদের । সেই সংগঠনের সভাপতি চিকিৎসক সুরেশ রেড্ডি বলেছেন, "যথেষ্ট সাহস নিয়ে মার্কিন মুলুকে ভারতীয় বংশোদ্ভূত চিকিৎসকরা সংক্রমণের (Corona) বিরুদ্ধে লড়াই করছেন। প্রতি সাত জন চিকিৎসকের মধ্যে এক জন ভারতীয়। আর তাঁরা সামনে থেকেই লড়াই করছেন। সেনা জওয়ানের মোট বুক চিতিয়ে ভাইরাসের বিরুদ্ধে লড়ছে। দেশের পুরো চিকিৎসক মহল এখন যোদ্ধা আর সেনাপতির মতো যুদ্ধ করছে।"

এক টাকাও অপচয় নয়, জানিয়ে চিনা কিটের অর্ডার বাতিল করল কেন্দ্র

নিউ ইয়র্কে বসে পিটিআইকে দেওয়া সাক্ষাৎকারে চিকিৎসক রেড্ডি আরও বলেছেন, "এই সংক্রমণ আগামী ২-৩ মাসের মধ্যে মুক্ত হবে না। অন্তত আরও এক-দু'বছর লাগবে। যতক্ষণ না পর্যন্ত টীকা আবিষ্কার হচ্ছে। একমাত্র টীকাই পারবে সংক্রমণ রুখতে।" সামাজিক বিধিনিষেধ আর লকডাউনের কোপে পড়ে মানুষ মানসিক ভাবে বিধ্বস্ত হয়ে পড়ছে। এই প্রসঙ্গ টেনে ওই চিকিৎসকের দাবি, "অত্যন্ত কৌশলী পথে ধাপে ধাপে এই লকডাউন তুলতে হবে। নয়তো সংক্রমণের আঁচে সবকিছু লণ্ডভণ্ড হয়ে যাবে।" 

চিকিৎসক রেড্ডির পরামর্শ, "এই সংক্রমণকে হারানো একটা ত্রিস্তরীয় পরিকল্পনা। প্রশাসনিক সিদ্ধান্ত, স্বাস্থ্য কর্মীদের লড়াই আর নাগরিকদের সংযত থাকা। তাহলেই এই যুদ্ধ জয় কড়া সম্ভব। আর এটা এই মুহূর্তেই হবে না। ধীরে ধীরে সময় লাগবে।" 



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
Advertisement
Advertisement