Read in English
This Article is From Jun 08, 2020

দ্রুতহারে বাড়ছে সংক্রমণ, গত একদিনে রাজ্যে করোনা আক্রান্ত আরও ৪৪৯ জন

West Bengal Coronavirus: রাজ্যের স্বাস্থ্য দফতর জানিয়েছে যে, এর আগে কোমর্বিডিটির কারণে মারা গেছেন ৭২ জন করোনা রোগী, সব মিলিয়ে মৃত্যু হয়েছে ৩২৪ জনের

Advertisement
অল ইন্ডিয়া Edited by

West Bengal COVID-19 Cases: রাজ্যে সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে এখন ৪,৪৮৮ জন (ফাইলচিত্র)

Highlights

  • সারা দেশের মতো পশ্চিমবঙ্গেও দ্রুতহারে বাড়ছে করোনা সংক্রমণ
  • গত ২৪ ঘণ্টায় আরও ৪৪৯ জনের শরীরে করোনা পজিটিভ ধরা পড়ায় বেড়েছে আতঙ্ক
  • রাজ্যে জারি সতর্কতা, এপর্যন্ত ২,৭১,০৭৪ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে
কলকাতা:

আগের সব রেকর্ডকে ভেঙে রবিবারই পশ্চিমবঙ্গে একদিনের মধ্যে সবচেয়ে বেশি মানুষ নতুন করে করোনা ভাইরাসে (Coronavirus) আক্রান্ত হলেন। রাজ্যের (West Bengal) স্বাস্থ্য দফতর জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় বাংলায়  আরও ৪৪৯ জনের শরীরে করোনা পজিটিভ পাওয়া গেছে। এর ফলে এরাজ্যে করোনা আক্রান্তের (West Bengal Coronavirus) মোটা সংখ্যা বেড়ে ৮,১৮৭ জনে পৌঁছেছে। এছাড়া একদিনের মধ্যে মারাও গেছেন কমপক্ষে ১৩ জন করোনা রোগী। তাই আতঙ্ক আরও বেড়েছে। এখনও পর্যন্ত পশ্চিমবঙ্গের মোট ৩২৪ জন বাসিন্দার প্রাণ কাড়ল করোনা ভাইরাস। নতুন করে যে ১৩ জনের মৃত্যু হয়েছে তাঁদের মধ্যে ৭ জন শহর কলকাতার বাসিন্দা ছিলেন। বাকিদের মধ্যে ৩ জন উত্তর ২৪ পরগনার, ২ জন হাওড়ার ও ১ জন দার্জিলিংয়ের বাসিন্দা বলে জানিয়েছে রাজ্যের স্বাস্থ্য দফতর থেকে প্রকাশিত মেডিকেল বুলেটিন। ওই বুলেটিনে অবশ্য একথাও বলা হয়েছে যে, এর আগে কোমর্বিডিটির কারণে মারা গেছেন ৭২ জন কোভিড- ১৯ (COVID-19) রোগী।

১২ জুনের মধ্যেই বঙ্গে আসছে বর্ষা, ভিজবে ওড়িশা সহ গোটা উত্তর-পূর্ব ভারতও

এদিকে নতুন করে যে ৪৪৯ জনের শরীরে কোভিড- ১৯ পজিটিভ ধরা পড়েছে তাঁদের মধ্যে সবচেয়ে বেশি জন হলেন পশ্চিম মেদিনীপুরের বাসিন্দা। ওই জেলায় নতুন করে ৮৪ জনের শরীরে বাসা বেঁধেছে করোনা ভাইরাস।, এদিকে কলকাতায় করোনা আক্রান্ত হয়েছেন আরও ৭৪ জন, উত্তর ২৪ পরগনায় ৬৮ জন, হাওড়া ও হুগলি দুই জেলাতেই নতুন করে ওই মারণ রোগে আক্রান্ত হয়েছেন ৩৭ জন এবং দক্ষিণ ২৪ পরগনায় আরও ৩১ জনের শরীরে পাওয়া গেছে করোনার সন্ধান।

Advertisement

কেন্দ্রকে রাজ্যের বকেয়া মেটানোর আবেদন জানাল তৃণমূল কংগ্রেস

স্বাস্থ্য দফতরের প্রকাশিত বুলেটিনে আরও বলা হয় যে অন্যান্য জেলাগুলিতে করোনা ভাইরাস রোগ ছড়িয়ে পড়ছে। জলপাইগুড়ি, মালদহ, কোচবিহার, বাঁকুড়া, ঝাড়গ্রাম, নদিয়া, কালিম্পং, দার্জিলিং, আলিপুরদুয়ার, উত্তর দিনাজপুর ও দক্ষিণ দিনাজপুরেও বাড়ছে সংক্রমণ।

Advertisement

রাজ্যে সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে এখন ৪,৪৮৮ জন হয়েছে।

তবে শনিবার সন্ধে থেকে মোট ১৮৪ জন সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন, এর ফলে এরাজ্যে এখনও পর্যন্ত চিকিৎসা সহায়তায় করোনার প্রভাব কাটিয়ে সুস্থ হওয়া মানুষের সংখ্যা পৌঁছেছে ৩,৩০৩ জনে।

Advertisement

আরও সাফল্যের কথা এই যে, সুস্থ হওয়া রোগীদের মধ্যে হাওড়ার বাসিন্দা ৯০ বছরের এক মহিলাও রয়েছেন।কিছুদিন আগে ওই মহিলা করোনায় আক্রান্ত হয়ে শহরের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি হয়েছিলেন, বর্তমানে তিনি পুরোপুরি সুস্থ হয়ে যাওয়ায় তাঁকে বাড়ি পাঠিয়ে দেওয়া হয়েছে, জানিয়েছে স্বাস্থ্য দফতরের একটি সূত্র।

ওই সূত্র আরও জানিয়েছে, "ওই মহিলা আবার হাইপো-থাইরয়েডিজমেও ভুগছিলেন। এখন তিনি সুস্থ হয়ে উঠেছেন এবং স্থিতিশীল অবস্থায় রয়েছেন। তাই আমরা আজ তাঁকে বাড়ি পাঠিয়ে দিয়েছি"।

Advertisement

গত ২৪ ঘণ্টায় পশ্চিমবঙ্গে নতুন করে আরও ৯,৭৮৬ জনের শরীর থেকে নমুনা নিয়ে করোনা পরীক্ষা করা হয়েছে বলে খবর। রাজ্যে এখনও পর্যন্ত পরীক্ষিত মোট নমুনার সংখ্যা হল ২,৭১,০৭৪ জন।

Advertisement