This Article is From Jan 30, 2020

"কাপুরুষ": কৌতুক অভিনেতা কুণাল কামরাকে নিষিদ্ধ ঘোষণায় বিমান সংস্থাকে আক্রমণ করলেন Rahul Gandhi

এক টেলিভিশন সাংবাদিকের সঙ্গে অপ্রীতিকর আচরণ করে বিমান বিধি লঙ্ঘন করেছেন কৌতুক অভিনেতা Kunal Kamra, ওঠে এই অভিযোগ

IndiGo: এবার বিমান সংস্থাকে আক্রমণ করলেন রাহুল গান্ধি

হাইলাইটস

  • কুণাল কামরাকে নিষিদ্ধ ঘোষণা নিয়ে বিমান সংস্থাগুলিকে দুষলেন রাহুল গান্ধি
  • একটি টুইটে তিনি ওই ঘটনায় সরকারকেও পরোক্ষে আক্রমণ করেন কংগ্রেস সাংসদ
  • কুণাল কামরাকে নিষিদ্ধ ঘোষণা করে ৪টি বিমান সংস্থা
নয়া দিল্লি:

এক টেলিভিশন সাংবাদিকের সঙ্গে অপ্রীতিকর আচরণ করে বিমান বিধি লঙ্ঘন করেছেন কৌতুক অভিনেতা কুণাল কামরা, এই অভিযোগে ৪টি বিমান সংস্থা তাঁকে ৬ মাসের জন্য কালো তালিকাভুক্ত করেছে। আর এতেই বেজায় চটেছেন কংগ্রেসের প্রাক্তন সভাপতি রাহুল গান্ধি। বিমান সংস্থাগুলির ওই পদক্ষেপের তীব্র সমালোচনা করলেন তিনি (Rahul Gandhi)। ঘটনা হল, মঙ্গলবার একটি টেলিভিশন চ্যানেলের বিখ্যাত সাংবাদিকের সঙ্গে একই বিমানে লখনউ যাচ্ছিলেন কুণাল। সেই সময় ওই সাংবাদিককে লক্ষ্য করে তিনি (Kunal Kamra) কিছু প্রশ্ন ছুঁড়ে দেন। পরে সেই ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ে। বিমানে এই ঘটনার জেরেই কুণাল কামরাকে বয়কটের সিদ্ধান্ত নেয় ইন্ডিগো (IndiGo) সহ মোট ৪ বিমান সংস্থা।

Kunal Kamra-কে "নিষিদ্ধ ঘোষণা"র পিছনে যুক্তি দিল ডিজিসিএ

"৪ টি এয়ারলাইন্স যেভাবে # কুণলকামরার উপর নিষেধাজ্ঞা আরোপ করেছে তা আসলে সমালোচকদের মুখ বন্ধ করে দেওয়ার জন্যে সরকারি প্রবণতার সমর্থক। যাঁরা "নিউজ"ক্যামেরাকে নিজেদের প্রচারের সরঞ্জাম হিসাবে 24x7 ব্যবহার করেন, তাঁদেরও ক্যামেরার মুখোমুখি হওয়ার মতো একটু অন্তত মেরুদণ্ডের জোর থাকা উচিত", টুইট করেন রাহুল গান্ধি।

অসামরিক বিমান পরিবহণমন্ত্রী হরদীপ পুরীর এক টুইটের পরে কুণাল কামরার উপর ৬ মাসের জন্যে উড়ান ক্ষেত্রে নিষেধাজ্ঞা জারি করে ইন্ডিগো সহ বাকিরা।

কুণাল কামরার বিমান যাত্রায় "না", টুইটারে ৪ বিমানসংস্থার বিরুদ্ধে দ্বিচারিতার অভিযোগ 

মন্ত্রী টুইট করেন, "বিমানের অভ্যন্তরে বিড়ম্বনা সৃষ্টির জন্য এই ধরণের আপত্তিকর আচরণ একেবারেই গ্রহণযোগ্য নয় এবং এই ধরণের ঘটনা বিমান যাত্রীদের নিরাপত্তাকেও বিপন্ন করে তোলে। আমরা বিমান সংস্থাগুলিকে সংশ্লিষ্ট ব্যক্তির উপর বিধিনিষেধ আরোপের পরামর্শ দেব।" এরপরেই ইন্ডিগোর পাশাপাশি এয়ার ইন্ডিয়া, স্পাইসজেট এবং গোএয়ার-ও কুণাল কামরাকে নিষিদ্ধ করার ঘোষণা করে।

.