This Article is From Feb 28, 2020

দিল্লি সংঘর্ষে জড়িত আততায়ীদের চিহ্নিত করেছে পুলিশ। বন্দুকবাজ শাহরুখের খোঁজে চলছে তল্লাশি

উত্তরপূর্ব দিল্লিতে ছড়িয়ে পড়া হিংসার জন্য একাধিক আততায়ীকে চিহ্নিত করেছে পুলিশ। সূত্রের তরফে এমনটাই এমনটাই খবর। চিহ্নিত আততায়ীদের থেকে অবৈধ অস্ত্র উদ্ধার করা হয়েছে।

দিল্লি সংঘর্ষে জড়িত আততায়ীদের চিহ্নিত করেছে পুলিশ। বন্দুকবাজ শাহরুখের খোঁজে চলছে তল্লাশি

রবিবার থেকে ছড়িয়েছিল দিল্লিতে সংঘর্ষ। সেই ঘটনায় মৃত বেড়ে ৪২। তবে গত ৩৬ ঘণ্টায় পরিস্থিতি ছিল স্বাভাবিক।

হাইলাইটস

  • দিল্লি হিংসায় নিখোঁজ শাহরুখের খোঁজে তল্লাশি চালাচ্ছে পুলিশ
  • একাধিক আততায়ীকে চিহ্নিত করা গিয়েছে
  • গ্রেফতার প্রায় ৮০ জন। মৃত বেড়ে ৪২। ছড়ায়নি নতুন করে হিংসা।
নয়া দিল্লি:

উত্তরপূর্ব দিল্লিতে ছড়িয়ে পড়া হিংসার (Delhi Violence) জন্য একাধিক আততায়ীকে চিহ্নিত করেছে পুলিশ। সূত্রের তরফে এমনটাই খবর। চিহ্নিত আততায়ীদের থেকে অবৈধ অস্ত্র উদ্ধার করা হয়েছে। যেগুলোর মধ্যে বন্দুক ও কার্তুজ আছে। সেই অস্ত্র ব্যবহার করা হয়েছিল হিংসায়। এনডিটিভিকে সেই সূত্র এমনটাই জানিয়েছে। এখনও পর্যন্ত ৫০০ জনকে গ্রেফতার করা হয়েছে। বাকিদের খোঁজে তল্লাশি চলছে। দিল্লির পুলিশের হাতে থাকা আততায়ীদের তালিকা পর্যালোচনা করে দেখা গিয়েছে, এখনও পর্যন্ত ৮০ জন নাগরিক গুলিবিদ্ধ। আর ওই আততায়ীরা যে এলাকায় সক্রিয় ছিল, সেই এলাকায় জখমের সংখ্যা বেশি। তবে, এই সংঘর্ষের অন্যতম মুখ শাহরুখ (Gunman Shahrukh)। যাকে বন্দুক উঁচিয়ে পুলিশকে শাসাতে দেখা গিয়েছিল, সে এখনও অধরা। তার খোঁজে চলছে তল্লাশি। বছর ৩৩-এর ওই যুবককে গুলি চালাতেও দেখা গিয়েছে। এই শাহরুখ শরীরচর্চায় নিজেকে ব্যস্ত রাখত। তার কোনও অতীত পুলিশ রেকর্ড নেই। তবে তার বাবা সম্প্রতি মাদক পাচার মামলায় জামিন পেয়েছে। শুক্রবার জানিয়েছে সেই সূত্র। এই হিংসার প্রাথমিক পর্যায়ে প্রকাশ্যে আসা একটা ভিডিওতে দেখা গিয়েছে  জাফরাবাদে (Jafrabad) রায়ট গিয়ারে থাকা এক পুলিশকর্মীর দিকে বন্দুক উঁচিয়ে এগিয়ে আসছে শাহরুখ। তার পিছনে আরও ছ' জন। বন্দুক উঁচিয়ে সেই পুলিশকর্মীকে শাসিয়ে অন্যদিকে গুলি চালায় সে।

দড়ি বেয়ে স্কুলে ঢুকে ভাঙচুর দুষ্কৃতীদের, ঘাঁটি বানিয়ে চালিয়েছিল হামলা

এখনও পর্যন্ত এই সংঘর্ষে মৃতের সংখ্যা বেড়ে ৪২। তবে গত ৩৬ ঘণ্টায় কোনও হিংসার ঘটনা ঘটেনি। উপদ্রুত এলাকায় খুলতে শুরু করেছে দোকান-বাজার। পথে নেমেছে মানুষ। ইতিমধ্যেই নতুন পুলিশ কমিশনার পেয়েছে দিল্লি। অমূল্য পট্টনায়েকের জায়গায় আগামী ১ মার্চ থেকে দায়িত্ব নেবেন এস এম শ্রীবাস্তব। ২৯ ফেব্রুয়ারি শেষ হচ্ছে পট্টনায়েকের মেয়াদ। এদিকে বড় জমায়েতের ওপর জারি থাকা নিষেধাজ্ঞা তুলতে শুরু করেছে পুলিশ। এক বিবৃতিতে স্বরাষ্ট্র মন্ত্রক জানিয়েছে, যেহেতু আগামী ৩৬ ঘণ্টায় পরিস্থিতি নিয়ন্ত্রণে, তাই ১০ ঘণ্টার জন্য তুলে নেওয়া হবে বড় জমায়েতে নিষেধাজ্ঞা। শুক্রবার ভোর ৪টে থেকে ১০টা আর সন্ধ্যা ৪টে থেকে ৮টা থাকবে না এই নিষেধাজ্ঞা। 

দিল্লির নতুন পুলিশ কমিশনার হলেন এসএন শ্রীবাস্তব

গুজবে কান দেবেন ন। উস্কানিকে বাড়তে দেবেন না। আপনাদের নিরাপত্তা ও এলাকার শান্তি বজায়ে তৎপর পুলিশ ও আধা সেনা। এদিন জানিয়েছে ওই বিবৃতি। 

.