This Article is From Aug 14, 2018

স্টালিনকে নেতা হিসেবে দেখতে চায় ডিএমকে

ভাই আবারও ছাপিয়ে গেলেন দাদাকে। কোনও আনুষ্ঠানিক ঘোষণা না হলেও মঙ্গলবারের চেন্নাই বুঝিয়ে দিল ডিএমকে-র রাশ থাকবে করুণানিধির ছোট ছেলে স্টালিনের হাতেই।

স্টালিনকে নেতা হিসেবে দেখতে চায় ডিএমকে

বৈঠক থেকে তামিলনাডুর এআইএডিমকে সরকারকে আক্রমণ করেন স্টালিন।

চেন্নাই:

ভাই আবারও ছাপিয়ে গেলেন দাদাকে। কোনও আনুষ্ঠানিক ঘোষণা না হলেও মঙ্গলবারের চেন্নাই বুঝিয়ে দিল ডিএমকে-র রাশ থাকবে করুণানিধির ছোট ছেলে স্টালিনের হাতেই। দল থেকে বহিস্কৃত প্রয়াত প্রাক্তন মুখ্যমন্ত্রীর বড় ছেলে এমকে আলাগিরি এই বৈঠকের ঠিক আগে বলেছিলেন দলীয়  নেতাদের সমর্থন আছে তাঁর সঙ্গেই। কিন্তু এদিনের বৈঠক থেকে তেমন কোনও ইঙ্গিত উঠে আসেনি। উল্টে স্টালিনকেই নেতার পদে দেখতে চায় দলের বড় অংশ। শ’তিনেক কর্মী সমর্থকের উপস্থিতিতে অনেকেই সে কথা বলেন।

আলাগিরির সঙ্গে নেতৃত্ব প্রসঙ্গে স্টালিনের দ্বন্দ্ব  চলছে অনেক দিন ধরে। দলের রাশ  নিজের হাতেই রাখতে চান আলাগিরি। কিন্তু আপত্তি করেন করুণানিধি। প্রশাসনিক থেকে শুরু করে একের পর এক গুরুত্বপূর্ণ দায়িত্বে স্টালিনকেই বসিয়েছিলেন তিনি। প্রথমে চেন্নাইয়ের মেয়র, তারপর দলীয় পদ শেষে ক্যাবিনেট মন্ত্রিত্বও  পেয়েছিলেন স্টালিন। কিন্তু আলাগিরিকে তেমন বড় ভূমিকায় দেখা যায়নি। আর এভাবেই নিজের মনোভাব স্পষ্ট করে দিয়েছিলেন ছ’দশক তামিল রাজনীতিকে শাসন করা করুণানিধি। শুধু তাই নয় পরে  কয়েক টি কারণে আলাগিরিকে  দল থেকে বেরও করে দেন করুণানিধি।  এবার তাঁর মৃত্যুর পর স্টালিনকেই নেতার জায়গায় দেখতে চান ডিএমকে নেতা- কর্মীরা।

এদিকে বৈঠক থেকে তামিলনাডুর এআইএডিমকে সরকারকে আক্রমণ করেন স্টালিন। মৃত্যুর পর করুণানিধির শেষকৃত্যের জন্য মেরিনা সমুদ্র সৈকতে জায়গা দেওয়া  নিয়ে টালবাহান করাতেই  সরকারের সমালোচনায় সরব হন তিনি। বলেন, মুখ্যমন্ত্রী ই পালানীস্বামীকে শেষকৃত্যের জন্য সমুদ্র সৈকতে জায়গা দিতে অনুরোধ করেছিলাম। কিন্তু তিনি শোনেননি। শেষমেশ আমাদের আদালতের দ্বারস্থ হতে হয়।

 

.