This Article is From Jun 22, 2019

বঙ্গে গানে গানে ভাইরাল, মমতার “কাট মানি”, হুঁশিয়ারি

নচিকেতার(Nachiketa) গাওয়া গানটি ভাইরাল হয়েছে নেট দুনিয়ায়, এবং সেটি ট্যুইটারে শেয়ার করেছেন কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়।

বঙ্গে গানে গানে ভাইরাল, মমতার “কাট মানি”, হুঁশিয়ারি

দাদা এবং দিদি ছাড়া গানটিতে কোনও রাজনৈতিক দলের নাম করা হয়নি গানটিতে

কলকাতা:

“কাট মানি”(Cut Money) নিয়ে দলীয় সুপ্রিমো তথা মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) হুঁশিয়ারি নিয়ে উত্তাল রাজ্য। সরকারি পরিষেবা সাধারণ মানুষের কাছে পৌঁছানোর বিনিময়ে নির্দিষ্ট অঙ্কের টাকা নেওয়ার অভিযোগ উঠেছে দলেরই নেতা কর্মীদের একাংশের বিরুদ্ধে। তারই বিরুদ্ধে জেহাদ ঘোষণা করেছেন দলীয় নেত্রী (Mamata Banerjee)। মঙ্গলবার দলীয় বৈঠকে, দলের নেতাদের নেওয়া “কাট মানি” ”(Cut Money) ফেরৎ-এর নির্দেশ দিয়েছেন তিনি। তারপরেই রাজ্যের বিভিন্ন প্রান্তে বিশেষ করে, গ্রামাঞ্চলে দলের নেতাদের ঘেরাও, বিক্ষোভ শুরু করেছে সাধারণ মানুষ। টাকা ফেরৎ নিয়ে ইউটিউবে সম্প্রতি একটি গান রিলিজ করেছেন গায়ক নচিকেতা চক্রবর্তী(Nachiketa)। তাঁর গাওয়া গানটি ভাইরাল হয়েছে নেট দুনিয়ায়, এবং সেটি ট্যুইটারে শেয়ার করেছেন কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়।

গানটির জন্য গায়ক নচিকেতাকে(Nachiketa) ধন্যবাদ জানিয়েছেন, আসানসোলের বিজেপি সাংসদ বাবুল সুপ্রিয়, পাশাপাশি মানুষের মনের কথাই গানটিতে তুলে ধরা হয়েছে বলে মন্তব্য করেছেন তিনি। নির্বাচনের সময়েও মমতা বন্দ্যোপাধ্যায় সরকারকে নিয়ে একটি গান রচনা করেছিলেন বাবুল সুপ্রিয়, যদিও সেটি নিষিদ্ধ করে দেয় নির্বাচন কমিশন।

যে সমস্ত নেতারা “কাট মানি” (Cut Money) নিয়েছেন, এবার তাঁদের সাধারণ মানুষের রাগের মুখোমুখি হতে হবে বলে গানে হুঁশিয়ারি দিয়েছেন নচিকেতা। এখনও পর্যন্ত যাঁরা সম্মান প্রদর্শন করছেন, তাঁরাও এবার প্রশ্নের উত্তর চাইছেন বলে গানে বলেছেন তিনি(Nachiketa)।

গানটিতে কোনও দলের নাম করা হয়নি, শুধুমাত্র দাদা এবং দিদিমনি বলা হয়েছে।

২০১১-এ বিধানসভা নির্বাচনে মমতা বন্দ্যোপাধ্যায় যখন বাম সরকারের অবসান ঘটাতে পরিবর্তনের ডাক দিয়েছিলেন, সেই সময় তাতে সামিল হয়েছিলেন গায়ক নচিকেতা চক্রবর্তী(Nachiketa)।

লোকসভা নির্বাচনে দলের ফলাফলে “কাট মানি” (Cut Money)  প্রভাব পড়েছে বলে মনে করা হচ্ছে।সদ্য সমাপ্ত লোকসভা নির্বাচনে রাজ্যের ৪২ আসনের মধ্যে ২২টিতে জিতেছে তৃণমূল কংগ্রেস, গতবার তারা পেয়েছিল ৩৪টি, অন্যদিকে গতবারের আসন সংখ্যা ২ থেকে বাড়িয়ে এবার ১৮ করেছে পদ্ম শিবির।

.