This Article is From May 24, 2020

সাইক্লোন অধ্যুষিত বাংলার সাহায্যার্থে “ইন্ডিয়া ফর বেঙ্গল” কর্মসূচী

তাদের তরফে জানানো হয়েছে, “ইন্ডিয়া ফর বেঙ্গল” উদ্যোগে ক্ষতিগ্রস্ত এলাকাগুলির পরিস্থিতি তুলে ধরে ক্ষতিগ্রস্তদের সাহায্যের আবেদন করা হবে

Advertisement
অল ইন্ডিয়া Edited by (with inputs from PTI)
কলকাতা:

সাইক্লোন আমফানে (Cyclone Amphan) ক্ষতিগ্রস্ত বাংলার সাহায্যের জন্য তহবিল জোগাতে ইন্ডিয়া ফর বেঙ্গল (India For Bengal) নামে নয়া উদ্যোগ নিল টাইমস নেটওয়ার্ক, রবিবার কলকাতায় এমনটাই জানানো হয়েছে সংস্থার তরফে। সারা দেশকে বাংলার পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়ে, জাতীয় এই প্রচারমাধ্যমের তরফে এ রাজ্যের ক্ষতিগ্রস্ত এলাকাগুলিকে পুনরায় স্বাভাবিক গড়ে তোলার উদ্যোগে সামিল হওয়ার আহ্বান জানানো হয়েছে। টাইমস নেটওয়ার্কের তরফে জানানো হয়েছে, সাইক্লোন আমফানের ফলে ক্ষতিগ্রস্ত হন এ রাজ্যের ১.৩৬ কোটি মানুষ এবং ১০.৫ লক্ষ বাড়ি ভেঙে পড়ে। সাইক্লোনের ফলে রাজ্যে ব্যাপক ক্ষতি হয়েছে, প্রাণহানি হয়েছে বলেও মন্তব্য করেছে তারা।

তাদের তরফে জানানো হয়েছে, ইন্ডিয়া ফর বেঙ্গল উদ্যোগে ক্ষতিগ্রস্ত এলাকাগুলির পরিস্থিতি তুলে ধরে প্রাকৃতিক দুর্যোগের কারণে ক্ষতিগ্রস্তদের জন্য সাহায্যের আবেদন করা হবে। প্রচারমাধ্যম সংস্থার তরফে বিবৃতিতে জানানো হয়েছে, রাজ্য বিপর্যয় মোকাবিলা কর্তৃপক্ষকে দান করতে পারবেন নাগরিকরা, তারজন্য ব্যাঙ্ক অ্যাকাউন্ট ও তার বিশদ জানানো হয়েছে,

আইসিআইসিআই ব্যাঙ্ক অ্যাকাউন্ট নম্বর: ৬২৮০০১০৪১০৬৬

Advertisement

আইএফএসসি কোড: আইসিআইসি০০০৬২৮০

এমআইসিআর কোড: ৭০০২২৯০১০

Advertisement

উদ্যোগ সম্পর্কে জানাতে গিয়ে, টাইমস নেটওয়ার্কের এমডি এবং সিইও এমকে আনন্দন বলেন, “ভারতের সাংস্কৃতিক ঐতিহ্যের ক্ষেত্রে অন্যতম জায়গা বাংলা। এই রাজ্য এবং রাজ্যবাসী সম্প্রতি বিরাট প্রাকৃতিক দুর্যোগের সমমুখীন হয়েছেন। ইন্ডিয়া ফর বেঙ্গল উদ্যোগটি পশ্চিমবঙ্গের ক্ষতিগ্রস্ত জায়গাগুলিকে আবারও গড়ে তোলার ক্ষেত্রে সমর্থন ও সহমর্মিতার জন্য আবশ্যক”।

তিনি আরও বলেন, “এই উদ্যোগের মাধ্যমে আমাদের লক্ষ্য দেশজুড়ে সব মানুষকে এগিয়ে আসার আহ্বান জানানো এবং ত্রাণ ও পুনর্বাসনের কাজে দানের আহ্বান করা”।

Advertisement

বুধবার রাজ্যের উপকূলবর্তী এলাকা দিয়ে বয়ে যায় সাইক্লোন আম্ফান, ফলে তার ধ্বংসলীলায় বহু ঘরবাড়ি ভেঙে পড়ে, বিদ্যুৎ এর খুঁটি ও গাছ উপড়ে রস্তা বন্ধ হয়ে যায়। কলকাতাতেও ব্যাপক ক্ষতি হয়, বহু রাস্তা ও দেওয়া ভেঙে পড়ে শহরে, ফলে অনেক রাস্তা আটকে যায়।

প্রধানমন্ত্রীকে রাজ্যে পরিস্থিতি দেখতে আসতে বলেন মুখ্যমন্ত্রী, পাশাপাশি জানান, সাইক্লোনে এ রাজ্যে ১ লক্ষ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
Advertisement