Read in English தமிழில் படிக்க
This Article is From May 21, 2020

''সর্বনাশ'' ধ্বংসস্তূপ দেখে বলে উঠলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

Cyclone Amphan: এখনও পর্যন্ত পাওয়া খবর অনুসারে প্রাণ হারিয়েছেন ১২ জন। মঙ্গলবার রাত থেকেই নবান্নের কন্ট্রোল রুমে বসেছিলেন মুখ্যমন্ত্রী

Advertisement
সিটিস

Cyclone Amphan: নবান্নের কন্ট্রোল রুমে বসে ঘূর্ণিঝড়ের দাপট প্রত্যক্ষ করলেন মমতা বন্দ্যোপাধ্যায়

কলকাতা:

বুধবার পশ্চিমবঙ্গের বিভিন্ন এলাকায় দেখা গেছে ঘূর্ণিঝড় আমফানের (Amphan) দাপট। সড়ক পথ থেকে বৈদ্যতিক যোগাযোগ প্রায় সবই বিচ্ছিন্ন। জলের তলায় বঙ্গের বহু এলাকা। নবান্নের কন্ট্রোল রুমে বসে নিজে চোখে রাজ্যের এমন ধ্বংসস্তূপ প্রত্যক্ষ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। হয়তো নিজের অজান্তেই মুখ থেকে বেরিয়ে এল ''সর্বনাশ''।এখনও পর্যন্ত পাওয়া খবর অনুসারে প্রাণ হারিয়েছেন ১২ জন। মঙ্গলবার রাত থেকেই নবান্নের কন্ট্রোল রুমে বসেছিলেন মুখ্যমন্ত্রী। নিজের চোখে আমফানের তাণ্ডব দেখার পর তিনি এটিকে করোনা ভাইরাসের থেকেও ''ভয়াবহ'' বলে আখ্যা দিয়েছেন।

''সর্বনাশ হয়ে গেল'' বললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।তিনি আমফানের দাপট দেখার পর সেটিকে ''তাণ্ডব'' বলতেও পিছপা হননি।        

Cyclone Amphan: সুন্দরবন ও দক্ষিণ ২৪ পরগনা এলাকার বহু গাছ রাস্তার ওপর পড়ে থাকায় সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়েছে 

করোনাভাইরাসের চেয়েও ভয়ানক প্রভাব ঘূর্ণিঝড় আমফানের; বললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ক্ষয়ক্ষতির পরিমাণ হতে পারে ১ লক্ষ কোটি টাকা। পশ্চিমবঙ্গে ঘূর্ণিঝড় আমফানের প্রভাব করোনভাইরাস মহামারীর চেয়েও মারাত্মক! বুধবার সন্ধ্যায় নবান্নে এক সাংবাদিক বৈঠকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় অত্যন্ত মারাত্মক ঘূর্ণিঝড় আমফানের বিষয়ে উদ্বেগ প্রকাশ করে জানান। বাড়িঘর ব্যাপক ক্ষতিগ্রস্থ হয়েছে এবং হাজারে হাজারে গাছ উপড়ে গিয়েছে। তিনি আরও জানান, আমফানের কারণে ক্ষয়ক্ষতির পরিমাণ দাঁড়াতে পারে এক লক্ষ কোটি টাকা! তিনি জানান, উত্তর ও দক্ষিণ চব্বিশ পরগনা জেলা সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্থ হয়েছে এবং পশ্চিমবাংলাকে “সবকিছু পুনর্নির্মাণ করতে হবে”।

এই আমফানের দাপটে ভেঙে গেছে কলকাতার বহু বাড়ি-ঘর।জলমগ্ন কলকাতা বিমানবন্দর, সেই সঙ্গে বিমানবন্দরের বহু ক্ষয়ক্ষতি হয়েছে বলেও জানা গেছে। দিঘা  ও সুন্দরবন এলাকায় দেখা গেছে জ্বলোচ্ছাস।''ধ্বংসস্তূপে পরিণত হয়েছে এলাকার পর এলাকা। যোগাযোগ ব্যবস্থা একেবারেই বিচ্ছিন্ন।'' জানিয়েছেন মুখ্যমন্ত্রী। তিনি আরও জানান, ঝড় শুরু হওয়ার আগেই ৫ লক্ষ মানুষকে স্থানান্তরিত করা হয়েছিল, রাজ্য-'র কর্তৃপক্ষ ঝড়ের তাণ্ডব যে এতটা ভয়ংকর হবে, সে বিষয়ে কোনও রকম পূর্বাভাস দিতে পারেনি।

Advertisement

দেখুন আমফানের দাপট:

  .  
Advertisement