This Article is From Nov 09, 2019

Cyclone bulbul : বুলবুল আতঙ্কে দ্রুত সরানো হচ্ছে উপকূলের বাসিন্দাদের

Cyclone bulbul Update: ক্রমশ দ্রুত গতিতে ধেয়ে আসছে ঘূর্ণিঝড় বুলবুল। আর মাত্র কিছু দূরে রয়েছে অতি ভয়ঙ্কর ঝড়। এই ঘূর্ণিঝড়ের কাঁপন এখন রাজ্যজুড়ে।

Cyclone bulbul : বুলবুল আতঙ্কে দ্রুত সরানো হচ্ছে উপকূলের বাসিন্দাদের

Cyclone bulbul : ক্রমশ দ্রুত গতিতে ধেয়ে আসছে ঘূর্ণিঝড় বুলবুল

কলকাতা:

ক্রমশ দ্রুত গতিতে ধেয়ে আসছে ঘূর্ণিঝড় বুলবুল (Cyclone bulbul)। আর মাত্র কিছু দূরে রয়েছে অতি ভয়ঙ্কর ঝড়। এই ঘূর্ণিঝড়ের কাঁপন এখন রাজ্যজুড়ে। উত্তর ২৪ পরগনা , দক্ষিণ ২৪ পরগণা, মুর্শিদাবাদ, নদিয়া হুগলি, হাওড়া,  দুই মেদিনীপুরে বুলবুল তার থাবা বসাবে জানিয়েছে আবহাওয়া দফতর। এই সমস্ত জায়গায় গতকাল থেকে শুরু হয়েছে নাগারে বৃষ্টি সঙ্গে ঝড়ো হাওয়া। আজ বৃষ্টির দাপট আরও বেড়েছে।

আবহাওয়ার পূর্বাভাস অনুযায়ী আজ বিকেলের পর সন্ধ্যেবেলায় অথবা তারও খানিকটা পরে সাগরদ্বীপ এবং বাংলাদেশের খেপুপাড়ার মাঝে সুন্দরবন অঞ্চলে তীব্র ভয়ঙ্কর রূপে ঝাঁপিয়ে পড়বে  ঘূর্ণিঝড় বুলবুল (Cyclone bulbul)। উপকূলবর্তী সমস্ত এলাকাগুলি থেকে মানুষজনকে ইতিমধ্যে সুরক্ষিত স্থানে সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে। এদিকে পশ্চিমবঙ্গের ৩৭ টি নৌকা আশ্রয় নিয়েছে  ওড়িশার ভদ্রক জেলার ধামারা মৎস্য বন্দরে। এই সমস্ত মৎস্যজীবীরা মাছ ধরতে গিয়েছিলেন এবং তারপরই এদেরকে উদ্ধার করা হয়। ৭ তারিখ থেকেই মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়। মধ্য এবং উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে এবং ওড়িশা, পশ্চিমবঙ্গের উপকূল অঞ্চলে মাছ ধরতে যেতে নিষেধ করা হয়েছে।

এদিকে বুলবুল আতঙ্কে যখন কাঁপছে রাজ্য তখন সর্তক প্রশাসনও। ইতিমধ্যেই সমুদ্র তীরবর্তী অঞ্চলে বসবাসকারী মানুষদের সরিয়ে নিয়ে আসা হয়েছে । বিভিন্ন জায়গায় খোলা হয়েছে ত্রাণশিবির। মানুষকে সাহায্য করার জন্য কন্ট্রোল রুম খোলা হয়েছে।  দুই চব্বিশ পরগণায় মোতায়েন করা হয়েছে  NDRF দল। ফ্রেজারগঞ্জ এবং হলদিয়া  বন্দরেও এনডিআরএফ টিম মোতায়েন রাখা হয়েছে ।

.