हिंदी में पढ़ें தமிழில் படிக்க Read in English
This Article is From May 03, 2019

ঘূর্ণিঝড়ের প্রভাবে লণ্ডভণ্ড ওড়িশা, উড়ল এআইএমএসের হস্টেলের ছাদ

সমস্ত রোগীকে নিরাপদে অন্যত্র সরিয়ে নিয়ে  যাওয়া গিয়েছে বলে জানিয়েছেন কেন্দ্রীয় স্বাস্থ্য সচিব।

Advertisement
অল ইন্ডিয়া

Highlights

  • ঘূর্ণিঝড়ের প্রভাবে লণ্ডভণ্ড ওড়িশা, উড়ল এআইএমএসের হস্টেলের ছাদ
  • ওড়িশার বিভিন্ন জায়গায় তাণ্ডব চালিয়েছে ঘূর্ণিঝড় ফণী
  • ভূবনেশ্বরের এআইএমএসের হস্টেলের ছাদ উড়ে যায়
ভুবনেশ্বর:

ঘূর্ণিঝড়ের (Cyclone Fani)  প্রভাবে লণ্ডভণ্ড ওড়িশা (Oroissa) । রাজ্যের বিভিন্ন জায়গায় তাণ্ডব চালিয়েছে ঘূর্ণিঝড় ফণী (Fani)। এরই মধ্যে ভূবনেশ্বরের এআইএমএসের (AIMS Bhubaneshwar) হস্টেলের ছাদ উড়ে যায়। সেই ছবি ক্যামেরায়  ধরা পড়েছে। এর পাশাপাশি হাসপাতালেরও (AIMS)  ক্ষতি হয়েছে।  তবে সমস্ত রোগীকে নিরাপদে অন্যত্র সরিয়ে নিয়ে  যাওয়া গিয়েছে বলে জানিয়েছেন কেন্দ্রীয় স্বাস্থ্য সচিব। তাছাড়া এই প্রবল প্রাকৃতিক বিপর্যয়ের কথা মাথায় রেখে স্নাতকোত্তরের পরীক্ষাও বাতিল করে  দিয়েছে হাসপাতাল।আগে ঠিক ছিল পরীক্ষা রবিবার হবে।  কিন্তু এখন আর তা হচ্ছে না। পরিস্থিতি স্বাভাবিক হলে  তবে পরীক্ষা হবে বলে কেন্দ্রীয়  স্বাস্থ্য সচিব জানিয়েছেন।  

ওড়িশাকে কাবু করে আজ বিকেল সন্ধ্যা করেই রাজ্যে আসছে ফণী, সতর্কতা তুঙ্গে

প্রেস ইনফোরমেশন ব্যুরোর  ডিআইজি সীতাংশু  কর টুইটারে একটি ভিডিও পোস্ট করেছেন। তাতে দেখা যাচ্ছে ভুবনেশ্বরের এআইএমএস-র   হোস্টেলের ছাদে উঠে যাচ্ছে। সীতাংশুর আরেকটি টুইটে স্বাস্থ্য সচিবের কথা উল্লেখ করা আছে। তাতে বলা হয়েছে ছাদের পাশাপাশি জলের ট্যাঙ্কও ঝড়ে  উড়ে গিয়েছে । এসি মেশিনের ব্যাপক ক্ষতি হয়েছে।  তবু অন্য সমস্ত প্রয়োজনীয় জিনিসের দোকান আছে যথেষ্ট পরিমাণে। তাই রাজ্যের পাশে রাজ্যের মানুষের পাশে দাঁড়াতে পারবে এআইএমএস।  .

শুধু হস্টেলের ছাদ নয়  গোটা ওড়িশা জুড়েই এরকম ধ্বংসের ছবি প্রকাশ্যে এসেছে। কোনও কোনও জায়গায় গাছ উপড়ে পড়ার ছবি দেখা গিয়েছে। কোথাও আবার দেখা গিয়েছে অন্য ছবি। শক্তি কমলেও এখনো ফুরিয়ে যায়নি ফোণী। এবার তার গন্তব্য পশ্চিমবঙ্গ। তবে রাজ্য প্রশাসনের তরফে জানানো হয়েছে ক্ষয়ক্ষতির মোকাবিলা করতে সমস্ত রকম ব্যবস্থা নিয়ে রাখা হয়েছে।

Advertisement

এদিকে রাজস্থানের নির্বাচনী জনসভা থেকে তিন  রাজ্যের মানুষের পাশে দাঁড়ানোর বার্তা দিয়েছেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি বলেছেন ওড়িশা,অন্ধ্রপ্রদেশ এবং পশ্চিমবঙ্গের সকলকে বলছি আপনারা নিশ্চিন্ত থাকুন কেন্দ্রীয় সরকার আপনাদের পাশে আছে। পাশাপাশি তিনি জানান এনডিআরএফ থেকে শুরু করে সেনা নৌ সেনা বায়ু সেনা সকলেই নিজেদের দায়িত্ব পালন করছে। মুখ্যমন্ত্রীও বলেছেন সরকার  পরিস্থিতি  খতিয়ে দেখছে। তিনি নিজে এখন খড়গপুরে চলে গিয়েছেন। সেখান থেকে  গোটা পরিস্থিতির উপর নজর রাখছেন।                                  

Advertisement

Advertisement