This Article is From Dec 17, 2018

আজ অন্ধ্রে আছড়ে পড়বে ঘূর্ণিঝড়, রাজ্যের একাধিক জেলায় বৃষ্টির আশঙ্কা

ঘূর্ণিঝড় পেতাইয়ের জেরে আজ রাজ্যের একাধিক জেলায়  বিক্ষিপ্ত ভাবে ভারী বৃষ্টির সম্ভবনা তৈরি হয়েছে। আজ  বিকেলের দিকে ঘূর্ণিঝড় আছড়ে পড়বে।

Advertisement
অল ইন্ডিয়া

সকালের দিকে পেটাই মছলিপট্টনম থেকে ৪৮০ কিমি দক্ষিণ- দক্ষিণ পশ্চিমে অবস্থান করছিল।

Highlights

  • রাজ্যের একাধিক জেলায় বিক্ষিপ্ত ভাবে ভারী বৃষ্টির সম্ভবনা তৈরি হয়েছে
  • এমনিতেই রাজ্যের একাধিক জেলায় রবিবার রাত থেকে বৃষ্টি হচ্ছে
  • অন্ধ্র উপকূলে আছড়ে পড়ার পর ঘূর্ণিঝড়টি উত্তর পূর্বে দিকে এগোতে থাকবে
কলকাতা:

ঘূর্ণিঝড় পেতাইয়ের জেরে আজ রাজ্যের একাধিক জেলায়  বিক্ষিপ্ত ভাবে ভারী বৃষ্টির সম্ভবনা তৈরি হয়েছে। আজ  বিকেলের দিকে ঘূর্ণিঝড় আছড়ে পড়বে। আর তার জেরেই বৃষ্টির আশঙ্কা  করছে আবহাওয়া  দপ্তর।  শুধু  পশ্চিমবঙ্গ নয় ওড়িশার চার জেলাতেও  ভারী থেকে  অতি ভারী বৃষ্টি হতে  পারে বলে  আশঙ্কা। এমনিতেই এ রাজ্যের একাধিক জেলায় রবিবার রাত  থেকে বৃষ্টি হচ্ছে। একই অবস্থা দক্ষিণ ওড়িশারও। আবহাওয়া  দপ্তর জানিয়েছে অন্ধ্র উপকূলে আছড়ে পড়ার পর ঘূর্ণিঝড়টি  উত্তর পূর্বে দিকে এগোতে থাকবে। এই পরিস্থিতি থেকেই বৃষ্টি হতে পারে বলে মনে করছে হাওয়া অফিস ।

রাজ্যের ১০ জেলায় কাল – পরশু ভারী বৃষ্টির আশঙ্কা

সকালের দিকে পেতাই মছলিপট্টনম থেকে ৪৮০ কিমি দক্ষিণ- দক্ষিণ পশ্চিমে অবস্থান করছিল। আর অন্ধ্রপ্রদেশের কাকিন্দা থেকে  তাঁর দূরত্ব ছিল  ৫১০ কিমি।

Advertisement

আলিপুর  আবহাওয়া দপ্তর জানিয়েছে রাজ্যের একাধিক জেলায় বৃষ্টি হবে। পূর্ব এবং পশ্চিম মেদিনীপুর, উত্তর এবং দক্ষিণ চব্বিশ পরগনা, ঝাড়গ্রাম ও বাঁকুড়ার মতো জেলায়  বৃষ্টি হতে  পারে।  একই ভাবে   বৃষ্টি হবে নদিয়া, মুর্শিদাবাদ এবং বীরভূমের মতো জেলাতেও। আজ তো বটেই কাল সকাল পর্যন্ত পরিস্থিতি একই রকম থাকবে।

দিন কয়েক আগে  বঙ্গোপসাগরে  একটি  নিম্নচাপ  দানা বেঁধেছিল।  ক্রমশ তার শক্তি বেড়েছে। সেটি  প্রথমে নিম্নচাপ পরে গভীর নিম্নচাপে পরিণত হয়। এখন ধীরে  ধীরে  ঘূর্ণিঝড়ে পরিণত হয়েছে।

Advertisement

বৃষ্টির প্রভাবে তাপমাত্রা সামান্য কমতে পারে। তবে এর সামগ্রিক প্রভাবও পড়তে পারে বলে মনে  করছেন হাওয়া  অফিসের কর্তারা। শীতকালে আকাশে  মেঘ থেকে  গেলে উত্তুরে হাওয়া  বাধা প্রাপ্ত হয়। এবারও সেরকমই কিছয় হয় কিনা সেটাই এখন দেখার।

দেখুন ভিডিও:



(এনডিটিভি এই খবর সম্পাদিত করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে.)
Advertisement