This Article is From Oct 03, 2018

নাগেরবাজারে ভয়াবহ বিস্ফোরণ, আতঙ্ক শহরজুড়ে, মারা গেল আট বছরের এক শিশু

জাতির জনকের জন্মদিবসের প্রাক্কালেই একটি বিস্ফোরণে কেঁপে গেল শহর কলকাতা। নাগেরবাজারের (Nagerbazar) একটি বহুতলের সামনে বিস্ফোরণ হল। মারা গেল আট বছরের এক শিশু।

ওই বহুতলেই দক্ষিণ দমদম পুরসভার চেয়ারম্যানের অফিসও রয়েছে বলে জানা গিয়েছে।

কলকাতা:

জাতির জনকের জন্মদিবসের প্রাক্কালেই একটি বিস্ফোরণে কেঁপে গেল শহর কলকাতা। নাগেরবাজারের (Nagerbazar) একটি বহুতলের সামনে বিস্ফোরণ হল। মারা গেল আট বছরের এক শিশু। তার নাম বিভাস ঘোষ।গুরুতর জখম হল আরও চারজন।

 মমতার সঙ্গে বৈঠক জিগনেশ মেভানির, বিজেপির বিরুদ্ধে লড়াইয়ের অঙ্গীকার

দমদম থানার অধীনের নাগেরবাজারের (Nagerbazar) কাজিপাড়ায় একটি বহুতলের নিচের তলার ফলের দোকানের সামনে সকাল ন’টা নাগাদ বিস্ফোরণটি ঘটে বলে জানিয়েছে পুলিশ। আহতদের সঙ্গে সঙ্গে আরজি কর হাসপাতালে নিয়ে গিয়ে ভর্তি করানো হয়।

 ত্রিপুরায় সিপিএমের মুখপত্র বন্ধের নির্দেশ

এক পুলিশকর্তা জানান, ওই বহুতলেই দক্ষিণ দমদম পুরসভার চেয়ারম্যানের অফিসও রয়েছে। ঘটনাস্থলে তদন্তকারী দল স্নিফার ডগ নিয়ে উপস্থিত হয়ে বিস্ফোরণের প্রকৃতি বোঝার চেষ্টা করছে বলেও জানায় পুলিশ।    "প্রাথমিকভাবে আমরা ভেবেছিলাম সিলিন্ডার ফেটে গিয়েই এই ভয়াবহ বিস্ফোরণটি ঘটেছে। এখন বুঝতে পারছি, এই বিস্ফোরণের সঙ্গে সিলিন্ডারের কোনও সম্পর্ক নেই। কী কারণে ঘটল, তা-ই খতিয়ে দেখার চেষ্টা চলছে", সংবাদসংস্থা পিটিআইকে বলেন এক তদন্তকারী অফিসার।

এদিকে, দক্ষিণ দমদম পুরসভার চেয়ারম্যান বলেন, "কোন অশুভ শক্তি এই বিস্ফোরণের নেপথ্যে কাজ করছে তা আমরা আন্দাজ করতে পারছি। গোটা বাংলাতেই তৃণমূলের বিরুদ্ধে একের পর এক আক্রমণের ষড়যন্ত্র করে চলেছে তারা"। 

তিনি আরও বলেন, "আজ মহাত্মা গান্ধীর জন্মদিন। দোসরা অক্টোবর। আমরা সকলেই জানি, কোন রাজনৈতিক দল গান্ধীকে হত্যা করেছিল। তারা যদি আজকের এই নারকীয় ঘটনার সঙ্গে যুক্ত থাকে, তাহলে আমি অণ্তত কিছুমাত্র অবাক হবো না"।



(এনডিটিভি এই খবর সম্পাদিত করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে.)
.