தமிழில் படிக்க Read in English
This Article is From Feb 16, 2019

উদ্বোধনের কয়েক ঘণ্টার মধ্যে বিগড়ে গেল বন্দে ভারত এক্সপ্রেস

ভারতের সবচেয়ে দ্রুত গতিতে চলা ট্রেন বন্দে ভারত এক্সপ্রেস উদ্বোধন হয়েছে শুক্রবার।  দিল্লি থেকে বারাণসী  পর্যন্ত যায় ট্রেনটি। 

Advertisement
অল ইন্ডিয়া Posted by

Highlights

  • ভারতের সবচেয়ে দ্রুত গতিতে চলা ট্রেন বন্দে ভারত এক্সপ্রেস উদ্বোধন হয়েছে
  • ফিরতি পথে দিল্লি থেকে প্রায় 200 কিলোমিটার আগে বিগড়ে যায় এই ট্রেন ১৮
  • অন্য সমস্যার সঙ্গে ট্রেনের মধ্যে ধোয়ার উপস্থিতি অনুভূত হয়েছিল
নিউ দিল্লি :

ভারতের সবচেয়ে দ্রুত গতিতে চলা ট্রেন বন্দে ভারত এক্সপ্রেস উদ্বোধন হয়েছে শুক্রবার।  দিল্লি থেকে বারাণসী  পর্যন্ত যায় ট্রেনটি।  ফিরে আসার সময় দেখা দেয় বিপত্তি।  জানা গিয়েছে ফিরতি পথে দিল্লি থেকে প্রায় 200 কিলোমিটার আগে বিগড়ে যায় এই ট্রেন ১৮।

প্রায় তিন  ঘণ্টা বাদে  ফের চলাচল শুরু  করে  ট্রেনটি।  দিল্লিতে আরও একবার মেরামতির কাজ হবে।  তবে এই ঘটনার পর এর গতি কমিয়ে আনতে হবে বলে মনে করছেন বিশেষজ্ঞরা।  এখন ঘন্টা 40 কিলোমিটার গতিবেগে চলে ট্রেন ১৮।  সেটা কমিয়ে আনা হবে।  রেল সূত্রে জানানো হয়েছে মাঝ রাস্তায়  ট্রেনটির সঙ্গে  কিছুর ধাক্কা লাগে । আর তার জন্যই যান্ত্রিক ত্রুটি। গোলমালের জন্য  যাত্রীদের অন্য  ট্রেনে স্থানান্তরিত করে  দেওয়া হয়।

 

Advertisement

অন্য সমস্যার সঙ্গে ট্রেনের মধ্যে ধোয়ার উপস্থিতিও  অনুভূত হয়েছিল। পাশাপাশি গন্ধও ছিল ট্রেনে।  এই গোলমাল এর কারণে হয়েছে কিনা তা খতিয়ে দেখার কাজ শুরু হয়েছে।  যান্ত্রিক ত্রুটি দেখানো হচ্ছে। এই ট্রেন টি ভারতের দ্রুততম ট্রেন। আগে শতাব্দী এক্সপ্রেসের গতি ছিল সবচেয়ে  বেশি। এখন নতুন বন্দে ভারত এক্সপ্রেস-ই ভারতের সবচেয়ে দ্রুত গতির ট্রেন। প্রয়োজনে ঘন্টায় ১৮০ কিলোমিটার গতিবেগেও ছুটতে পারে বন্দে ভারত।  ট্রেনের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী।  পাশাপাশি রেলমন্ত্রী পীযূষ গোয়েল জানান সংশ্লিষ্ট। সকলের  মধ্যে ট্রেন নিয়ে  যে উৎসাহ আছে তা দেখে  তাঁর ভাল লাগছে।

 

Advertisement
Advertisement