This Article is From Aug 21, 2018

শিশুকে গণধর্ষণে ফাঁসির সাজা, বিচার হল দুমাসের কম সময়ে

আট বছরের শিশুকে গণধর্ষণ করার দায়ে দুই ব্যক্তিকে ফাঁসির সাজা  দিল মধ্যপ্রদেশের মান্দাসৌরের একটি আদালত।

ধর্ষণ করে পালিয়ে যাওয়ার আগে শিশুর গলায় গভীর আঘাতও করে দেয় ওই দুজন।

হাইলাইটস

  • একা পেয়ে স্কুল ছাত্রীক ধর্ষণ করে দু'জন
  • ধর্ষণের পর শিশুর গলায় আঘাত করে ধর্ষকরা
  • গোটা ঘটনায় ওঠে প্রতিবাদের ঝড়
ভোপাল:

আট বছরের শিশুকে গণধর্ষণ করার দায়ে দুই ব্যক্তিকে ফাঁসির সাজা দিল মধ্যপ্রদেশের মান্দাসৌরের একটি আদালত। উল্লেখযোগ্য ভাবে দুমাসেরও কম সময়ের মধ্যে  হল সাজা  ঘোষণা। গত জুন মাসের 26  তারিখ স্কুলের বাইরে একা দাঁড়িয়েছিল দ্বিতীয় শ্রেণির ওই ছাত্রী। সেখান থেকে তাকে অন্যত্র নিয়ে গিয়ে নির্যাতন করে ইমরান এবং আসিফ নামে দুই ব্যক্তি। ধর্ষণ করে পালিয়ে যাওয়ার আগে শিশুর গলায় গভীর আঘাতও করে দেয় ওই দুজন। পরে উদ্ধার করা সম্ভব হয় ছাত্রীকে। ঘটনার প্রতিবাদে সরব হয় সব মহল। কংগ্রেস দাবি করে  গোটা ব্যাপারটা বিজেপি সরকারের ব্যর্থতা।                                                    

নড়েচড়ে বসে শিবরাজ সিং প্রশাসন। সিসিটিভি ফুটেজ দেখে  ওই দুজনকে চিহ্নিত করে পুলিশ। ফুটেজে দেখা যায় স্কুল থেকে ছাত্রীকে নিয়ে যাচ্ছে দুজন। গ্রেফতার হয় দুই যুবক। দ্রুত তদন্ত শেষ   করে পাঁচশো পাতার রিপোর্ট জমা দেয় পুলিশের  বিশেষ তদন্তকারী দল। শুরুর  হয় বিচার প্রক্রিয়া। আর তাতেই ফাঁসির সাজা  দিল আদালত।

এ বছরই মধ্যপ্রদেশে বিধানসভা নির্বাচন হওয়ার  কথা। তার আগে কোনও ভাবে যাতে জনমতে বিরূপ প্রভাব না পড়ে তা নিশ্চিত করতে আসরে নামেন মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান। প্রথমেই তিনি জানান দ্রুত শেষ  হবে তদন্ত। শুধু তাই নয় এ ধরনের ঘটনায় বিচার প্রক্রিয়ায় যেন কোনওভাবে দেরি না হয় তা নিশ্চিত করতে চিঠি লিখে দেশের প্রধান বিচারপতি দীপক মিশ্রকে অনুরোধ করেন মুখ্যমন্ত্রী।                                                  

 

.