This Article is From Jan 25, 2019

কাজে ফাঁকি! সেনা বাহিনীর ইঞ্জিনিয়ারিং বিভাগের পাঁচ আধিকারিককে বরখাস্ত করল মন্ত্রক

কাজ ভাল না হওয়ায় সেনা বাহিনীর ইঞ্জিনিয়ারিং  বিভাগের পাঁচ আধিকারিককে বরখাস্ত করল প্রতিরক্ষা মন্ত্রক। জানা গিয়েছে এ ব্যাপারে সম্মতি দিয়েছেন মন্ত্রী নির্মলা  সীতারমন।

কাজে ফাঁকি! সেনা বাহিনীর ইঞ্জিনিয়ারিং বিভাগের পাঁচ আধিকারিককে বরখাস্ত করল মন্ত্রক

গড়ে ১৩ হাজার কোটি টাকা বাজেট বরাদ্দ পেয়ে থাকে এই বিভাগ।

হাইলাইটস

  • ইঞ্জিনিয়ারিং বিভাগের পাঁচ আধিকারিককে বরখাস্ত করল প্রতিরক্ষা মন্ত্রক
  • এ ব্যাপারে সম্মতি দিয়েছেন মন্ত্রী নির্মলা সীতারমণ
  • মন্ত্রক বলছে বরখাস্ত করার প্রক্রিয়া শেষ হচ্ছে না এখানেই
নিউ দিল্লি:

কাজ ভাল না হওয়ায় সেনা বাহিনীর ইঞ্জিনিয়ারিং  বিভাগের পাঁচ আধিকারিককে বরখাস্ত করল প্রতিরক্ষা মন্ত্রক। জানা গিয়েছে এ ব্যাপারে সম্মতি দিয়েছেন মন্ত্রী নির্মলা  সীতারমন। এই আধিকারিকদের কাজের মূল্যায়ন করে দেখা  গিয়েছে তা মোটেই সন্তোষজনক নয় বলে মনে  করছে  মন্ত্রক।

চাকরি থেকে অপসারিত হলেও এই পাঁচ সহকারি ইঞ্জিনিয়ারকে তিন মাসের বেতন দিয়ে দেওয়া  হয়েছে। তাছাড়া অবসরকালীন সুযোগ- সুবিধাও পাবেন তাঁরা।

আরও পড়ুনঃ নতুন সিবিআই অধিকর্তার নাম ঘোষণা করা হবে আগামী সপ্তাহে

এবার মোট  ৫০০ আধিকারিকের কাজ খতিয়ে দেখেছে মন্ত্রক।  নিজের দায়িত্ব কী ভাবে  তাঁরা পালন করছে তা বিচার করা  হয়েছে। এরপরই এই পাঁচ জনকে  বরখাস্ত করা হল। একটি সূত্র বলছে এঁদের বয়স হয় ৫৫ বা সব  মিলিয়ে ৩০ বছর চাকরি করেছেন।

২০১৭ সালের অগাস্ট মাসে অর্ডিন্যান্স ফ্যাক্টারি বোর্ডের ১৩ আধিকারিককে একই ভাবে ভাল কাজ করতে না পারায় বরখাস্ত করা হয়েছিল।       

সেনা বাহিনীর ক্ষেত্রে ইঞ্জিনিয়ারিং এক অতি গুরুত্বপূর্ণ বিষয়। বাহিনীর প্রয়োজনে নির্মাণ থেকে শুরু করে অন্য কাজ করে এই বিভাগ। গড়ে ১৩ হাজার কোটি টাকা বাজেট বরাদ্দ পেয়ে থাকে এই বিভাগ।

এদিকে মন্ত্রক বলছে বরখাস্ত করার  প্রক্রিয়া  শেষ হচ্ছে না  এখানেই। এভাবেই কর্মীদের কাজ খতিয়ে দেখার প্রক্রিয়া চলবে।         

 

.