This Article is From Jan 10, 2019

দেশদ্রোহিতার মামলায় কানহাইয়াদের নামে চার্জশিট জমা পড়তে চলেছে

দেশদ্রোহিতার মামলায় কানহাইয়া কুমার, উমর খালিদ সহ, অনির্বাণ ভট্টাচার্য সহ কয়েক জনের বিরুদ্ধে দ্রুত চার্জশিট জমা পড়তে  চলেছে ।

Advertisement
অল ইন্ডিয়া

 চার্জশিট প্রসঙ্গে  পুলিশ কমিশনার জানান, মামলাটি একেবারে চূড়ান্ত পর্যায়ে রয়েছে।

Highlights

  • জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ে একটি অনুষ্ঠানকে কেন্দ্র করে বিতর্ক তৈরি হয়
  • তিন জনের গ্রেফতারিকে কেন্দ্র করেও বিতর্ক দেখা দেয়
  • এই মামলায় গ্রেফতারি কানহাইয়া কুমারকে দেশ জোড়া জনপ্রিয়তা দিয়েছে
নিউ দিল্লি :

দেশদ্রোহিতার মামলায় কানহাইয়া কুমার, উমর খালিদ সহ, অনির্বাণ ভট্টাচার্য সহ কয়েক জনের বিরুদ্ধে দ্রুত চার্জশিট জমা পড়তে  চলেছে । দিল্লি  পুলিশের কমিশনার অমূল্য পট্টনায়ক বুধবার এই খবর জানান। ২০১৬ সালের গোড়ার দিকে দিল্লির জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ে একটি অনুষ্ঠানকে কেন্দ্র করে বিতর্ক তৈরি হয়। দেশের সংসদ ভবনে হামলার ঘটনার মাস্টার মাইন্ড আফজল গুরুর ফাঁসির প্রতিবাদে আয়োজিত সভা  নিয়ে  বিস্তর জলঘোলা হয়। তিন জনকেই গ্রেফতার করে পুলিশ। গ্রেফতারিকে কেন্দ্র করেও বিতর্ক দেখা দেয়। বিরোধীদের দাবি ছিল পুলিশ বিজেপির হয়ে কাজ করছে। পরে জামিন পান কানহাইয়ারা।

এক বিচারপতি সরে যাওয়ায় ২৯ জানুয়ারি পর্যন্ত অযোধ্যা মামলার শুনানি পিছিয়ে দিল সুপ্রিম কোর্ট

চার্জশিট প্রসঙ্গে  পুলিশ কমিশনার জানান, মামলাটি একেবারে চূড়ান্ত পর্যায়ে রয়েছে।  এটির তদন্ত প্রক্রিয়া খুবই জটিল ছিল। দেশের বেশ কয়েকটি রাজ্য ঘুরে ঘুরে তথ্য জোগাড় করতে হয়েছে। আর এবার  দ্রুত চার্জশিট পেশ করা হবে।

Advertisement

বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে আয়োজিত ওই অনুষ্ঠানে ভারত বিরোধী স্লোগান দেওয়া হয়েছিল বলে অভিযোগ। আর সেটা নিয়েই বিতর্ক। অন্যদিকে এই মামলায় গ্রেফতারি কানহাইয়া  কুমারকে  দেশ জোড়া জনপ্রিয়তা দিয়েছে। এবার শেষমেশ কবে এই চার্জশিট জমা পড়ে এবং তাতে কী থাকে সেটাই দেখার।          

 

Advertisement
Advertisement