This Article is From Jan 09, 2020

“ভর্তুকি” নিয়ে ট্যুইট যুদ্ধে অরবিন্দ কেজরিওয়াল-মনোজ তিওয়ারি

বিধানসভা নির্বাচনের কয়েক সপ্তাহ আগে সোমবার এই মন্তব্য করেন দিল্লি বিজেপি সভাপতি মনোজ তিওয়ারি

“ভর্তুকি” নিয়ে ট্যুইট যুদ্ধে অরবিন্দ কেজরিওয়াল-মনোজ তিওয়ারি

কয়েকটি তীব্র আক্রমণ শানানো ট্যুইটে মনোজ তিওয়ারিকে ট্যাগ করেন অরবিন্দ কেজরিওয়াল. (ফাইল)

নয়াদিল্লি:

দিল্লি বিধানসভা নির্বাচনের (Delhi Assembly Election) দিন ঘোষণা হয়ে গিয়েছে, মাত্র কয়েক সপ্তাহ আগে ভোটগ্রহণ পর্বের, তার আগে প্রতিশ্রুতি নিয়ে জোর বাকযুদ্ধ বিজেপি ও শাসক আম আদমি পার্টির, এবারের নির্বাচনে ক্ষমতায় এলে আপের থেকে পাঁচগুণ বেশি পরিমাণে ভর্তুকি দেওয়া হবে বিদ্যুৎ এবং জলের বিলে, সোমবার এমনটাই প্রতিশ্রুতি দেন দিল্লি বিজেপি সভাপতি মনোজ তিওয়ারি (Manoj Tiwari) । তাঁর প্রতিশ্রুতিকে “মানুষকে বোকা বানানোর চেষ্টা” বলে পাল্টা কটাক্ষ করেন আপ সুপ্রিমো তথা দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল (Arvind Kejriwal) । বিদ্যুৎ ও জলের বিলে ভর্তুকি দেওয়ার প্রতিশ্রুতির ওপর ভরেই দু দশক পর দেশের রাজধানীর মসনদে বসার স্বপ্ন দেখছে বিজেপি।

ট্যুইট করে অরবিন্দ কেজরিওয়াল চ্যালেঞ্জ করেন, দিল্লি বিধানসভা নির্বাচনের আগে, বিজেপি শাসিত কোনও রাজ্যে এই ভর্তুকি চালু করা হোক। হিন্দিতে করা ওই ট্যুইটে দিল্লির মুখ্যমন্ত্রী লেখেন, “পাঁচগুণ বেশি ভর্তুকি...তার মানে কী? ২০০ ইউনিটের বদলে, আপনারা ১০০০ ইউনিট বিনামূল্যে দেবেন। ২০ হাজার লিটারের বদলে ১ লক্ষ  লিটার জল বিনামূল্যে দেওয়া হবে? এই ধরণের প্রতিশ্রুতি দিয়ে আপনারা মানুষকে বোকা বানাচ্ছেন। দিল্লি নির্বাচনের আগে কোনও একটি বিজেপি শাসিত রাজ্যে কার্যকর করুন”।

 

ig6ps1g8

দ্রুত উত্তরে, মনোজ তিওয়ারি বলেন, শাসক আপের থেকে পাঁচগুণ বেশি পরিষেবা দিতে প্রস্তুত তাঁর দল। হিন্দিতে তিনি লেখেন, “অরবিন্দ কেজরিওয়ালজি, আগামী পাঁচ বছরের জন্য আপনি যাই দাবি করুন না কেন...ফেব্রুয়ারিতে দিল্লিতে সরকার গঠনের পর বিজেপি তার থেকে পাঁচগুণ বেশি পরিষেবা দেবে”। পরে তিনি আরও প্রশ্ন তোলেন, “আপনি কি বলতে পারবেন, গত পাঁচ বছরে আপনার দেওয়া ভর্তুকিতে কতজন মানুষ উপকৃত হয়েছেন”?

বৃহস্পতিবার মনোজ তিওয়ারির উদ্দ্যেশে প্রশ্ন ছুঁড়ে দিয়ে কেজরিওয়াল লেখেন, “হরিয়ানা, উত্তরপ্রদেশে জল, বিদ্যুৎ, স্বাস্থ্য এবং শিক্ষাখাতে এই ভর্তুকি দিয়ে কতগুলি পরিবারকে উপকৃত করেছেন”?

আরেকটি ট্যুইটে আপ সাংসদ সঞ্জয় সিং-এর তোলা হরিয়ানার উপমুখ্যমন্ত্রী দুষ্মন্ত চৌটালার একটি ছবিও শেয়ার করেন অরবিন্দ কেজরিওয়াল।


 

.