Read in English
This Article is From Feb 03, 2020

‘‘এই কথাই বলতে চাই মোদিজির সামনে...’’: শাহিনবাগ প্রসঙ্গে বিজেপি সাংসদ

দিল্লির বিজেপি রাজ্য সভাপতি মনোজ তিওয়ারি (Manoj Tiwari ) রাজধানীতে নির্বাচনের প্রচারে (Delhi Assembly Election) বক্তব্য রাখার সময় উল্লেখ করলেন শাহিনবাগের প্রসঙ্গ।

Advertisement
অল ইন্ডিয়া Edited by

Highlights

  • দিল্লিতে নির্বাচনী প্রচারে মনোজ তিওয়ারির আখ্রমণ শাহিনবাগের প্রতিবাদীদের
  • নির্বাচনী সভায় ছিলেন প্রদানমন্ত্রী নরেন্দ্র মোদিও
  • শাহিনবাগের আন্দোলনকে এবারের প্রচারের প্রধান ইস্যু বানিয়েছে বিজেপি
‌নয়াদিল্লি:

দিল্লির বিজেপি রাজ্য সভাপতি মনোজ তিওয়ারি (Manoj Tiwari ) রাজধানীতে নির্বাচনের প্রচারে (Delhi Assembly Election) বক্তব্য রাখার সময় উল্লেখ করলেন শাহিনবাগের প্রসঙ্গ। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির উপস্থিতিতে তিনি বলেন, ৮ ফেব্রুয়ারি দিল্লি বিধানসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা হতে চলেছে যাঁরা শহরটাকে প্রতিবাদের বড় ক্ষেত্রে করে তুলতে চান তাঁদের সঙ্গে যাঁরা শহরটাকে ‘শান্তি বাগ' করে তুলতে চান। তিনি দিল্লির শাহধারায় এসে বলেন, ‘‘একদিকে লোকেরা কথা বলছে পাকিস্তান নিয়ে। অন্যদিকে রয়েছেন তাঁরা, যাঁরা ভারতকে আন্তর্জাতিক ক্ষেত্রে গর্বিত করেছেন। আমি এই কথাই বলতে চাই মোদিজির সামনে, যে একদিকে রয়েছেন তাঁরা যাঁরা দিল্লিকে শাহিনবাগ করে তুলতে চান। অন্যদিকে তাঁরা যাঁরা এটিকে শান্তি বাগ করতে চান।''  

জামিয়া, শাহিনবাগে CAA-এর বিরুদ্ধে প্রতিবাদ পরিকল্পিত, হঠাৎ করে নয়: প্রধানমন্ত্রী

তাঁর বক্তৃতার আগে প্রধানমন্ত্রী বলেন, ‘‘সংবিধান ও জাতীয় পতাকার আড়ালে লুকিয়ে ওঁরা জ্ঞান দিচ্ছেন।''

Advertisement

তিনি আরও বলেন, “সিলামপুর হোক বা জামিয়া অথবা শাহিনবাগ, সংশোধিত নাগরিকত্ব আইনের বিরুদ্ধে একাধিক বিক্ষোভ হয়েছে। আপনারা কি মনে করেন এগুলো নিছকই সমাপতন? না সেটা নয়। এগুলো সবই রাজনীতির পরীক্ষা। যদি এটা কেবলই একটা আইনের বিষয় হত, এটা শেষ হত।হত”

“আপনি জঙ্গি, অনেক প্রমাণ আছে”, অরবিন্দ কেজরিওয়ালকে তোপ কেন্দ্রীয় মন্ত্রীর

Advertisement

শয়ে শয়ে মানুষ, বিশেষত মহিলারা গত ডিসেম্বর থেকে দিল্লি ও নয়ডার সংযোগস্থলে শাহিনবাগে প্রতিবাদ প্রদর্শন করছেন সংশোধিত নাগরিকত্ব আইনের বিরুদ্ধে।

সংশোধিত নাগরিকত্ব আইনে আফগানিস্তান, পাকিস্তান, বাংলাদেশ থেকে ২০১৫ সালের আগে আগত অমুসলিম শরণার্থীদের নাগরিকত্ব দেওয়ার কথা বলা হয়েছে। সমালোচকদের মতে, এই আইন বৈষম্যমূলক এবং সংবিধানে বর্ণিক দেশের ধর্মনিরপেক্ষ ভাবমূর্তির পরিপন্থী।

Advertisement

শাহিনবাগের প্রতিবাদ আন্দোলনকেই এবারের নির্বাচনী প্রচারের প্রধান ইস্যু বানিয়েছে বিজেপি। ওই ইস্যুকে মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল সমর্থন করছেন, এই দাবি তুলে তারা তোপ দেগেছে তাঁর বিরুদ্ধে।

রবিবার বিজেপির তারকা প্রচারকারী উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ প্রচারে এসে বলেন, ‘‘বিজেপি সন্ত্রাসবাদের মোকাবিলা করছে ‘জিরো টলারেন্স' নীতি প্রয়োগ করে। কিন্তু কেজরিওয়াল ব্যস্ত রয়েছেন শাহিনবাগে বিরিয়ানি সরবরাহ নিয়ে।''

Advertisement