Read in English
This Article is From Feb 08, 2020

"জুতো ধরার হাতে পুজোর ফুল নিয়ে হনুমান মন্দিরকে অপবিত্র করেছেন Kejriwal", অভিযোগ বিজেপির

দিল্লির ভোটগ্রহণের আগের দিন কনোট প্লেসের হনুমান মন্দির (Kejariwal's Honuman Temple Visit) দর্শনে গিয়েছিলেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল

Advertisement
অল ইন্ডিয়া Edited by

দিল্লিতে বিধানসভা ভোটের আগের দিন হনুমান মন্দির দর্শন করেন মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল।

Highlights

  • দিল্লি ভোটের আগের রাতে হনুমান মন্দির দর্শন কেজরিওয়ালের
  • বিজেপির অভিযোগ মন্দির দর্শনের আচার না মেনে পবিত্রতা নষ্ট করেছেন তিনি
  • দিল্লির মুখ্যমন্ত্রীর টুইট, ভগবান সবাইকে আশীর্বাদপুষ্ট করুক। বিজেপিকেও
নয়াদিল্লি :

বজরংবলীকে ঘিরে এখন আপ-বিজেপি চাপানউতোর তুঙ্গে। দিল্লির ভোটগ্রহণের আগের দিন কনোট প্লেসের হনুমান মন্দির (Kejariwal's Honuman Temple Visit) দর্শনে গিয়েছিলেন দিল্লির মুখ্যমন্ত্রী (Delhi CM) অরবিন্দ কেজরিওয়াল। আপের তরফে বলা হয়েছিল, ভোটে জিততে আত্মবিশ্বাসী দল। তাও আত্মশুদ্ধি লাভে বজরংবলী দর্শনে গিয়েছিলেন আমাদের মুখ্যমন্ত্রী। এবার কেজরিওয়ালের (Arvind Kejariwal) সেই মন্দির দর্শন, পুণ্যস্থানের পবিত্রতা হরণ করেছে। এমন অভিযোগ তুলল বিজেপি (BJP)। সে দলের দিল্লি প্রদেশের প্রধান মনোজ তিওয়ারি (Monaj Tiwari) বলেছেন, মন্দির দর্শনের প্রথা না মেনে ওই পুন্যস্থানকে অপবিত্র করেছেন অরবিন্দ কেজরিওয়াল। সেই বিজেপি নেতার প্রশ্ন, "উনি মন্দিরে কি হনুমাজিকে অশুদ্ধ করতে গিয়েছিলেন? যে হাতে জুতো খুলেছেন সেই হাত দিয়েই পুজোর ফুল নিয়েছেন। এটা উনি কী করেছেন? কোনও ভণ্ড ভক্ত এলে এমন আচরণ করেন। আমি ওই মন্দিরের পুজারিকে বলেছি দিনে তিন-চার বার মন্দিরে প্রতিষ্ঠিত বিগ্রহকে স্নান করিয়ে তাঁকে পবিত্র করতে।" 

মহিলা ভোটারদের নিয়ে টুইট ঘিরে অরবিন্দ কেজরিওয়াল-স্মৃতি ইরানি বাগযুদ্ধ

মনোজ তিওয়ারির এই মন্তব্যের সমালোচনায় সরব আপ সাংসদ সঞ্জয় সিং। তিনি বলেছেন, বিজেপি কি দিল্লির মুখ্যমন্ত্রীকে অচ্ছ্যুত মনে করে? আপনি এখন সেই সময়ে দাঁড়িয়ে যখন দলিতদের মন্দিরে প্রবেশ নিষিদ্ধ। এবার ভগবান রামও বিজেপিকে বাঁচাতে পারবে না।" এদিন টুইট করে সমালোচনা করেছেন আপ আহ্বায়ক তথা দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালও। তিনি বলেছেন, দিল্লিতে ভোট গ্রহণের সূচি ঘোষণা হওয়ার পর থেকেই বিজেপি আমার পিছনে পড়েছে। আমি টিভি সাক্ষাৎকারে কেন হনুমান চল্লিশা পড়ার প্রসঙ্গ তুলেছি এখন সে নিয়ে বিতর্ক তৈরি করছে। শুক্রবার কেন হনুমান মন্দির গিয়েছি, তাতেও ওদের সমস্যা।তিনি লেখেন, "আমার হনুমান মন্দির যাওয়াতে নাকি ওই স্থানের পবিত্রতা নষ্ট হয়েছে। এটা কী ধরণের রাজনীতি? সবার মধ্যে ভগবানের বাস। এমনকি বিজেপি নেতাদের মধ্যেও। সবাই আশীর্বাদপুষ্ট হোক।" 

Advertisement

Delhi Election 2020: আপ কর্মীকে কষিয়ে থাপ্পড় মারতে গেলেন অলকা লাম্বা, আপ-কংগ্রেস খণ্ডযুদ্ধ

সম্প্রতি এক টিভি সাক্ষাৎকারে কেজরিওয়াল বলেছিলেন, আমি হনুমানজির ভক্ত। মাঝে-মধ্যেই পরিবারের সঙ্গে মন্দির গিয়ে জোরে জোরে হনুমান চাল্লিশা পাঠ করি। তাঁর এই মন্তব্যকে কটাক্ষ করে টুইট করেন কেন্দ্রীয় মন্ত্রী প্রকাশ জাভড়েকর। তিনি তাঁর টুইটে অমিত শাহকে জুড়ে লেখেন, "অরবিন্দ কেজরিওয়াল বুঝে গিয়েছেন ভোটে তাঁর হার নিশ্চিত। তাই কি তিনি সঙ্কটমোচনের দ্বারস্থ।" এপ্রসঙ্গে উল্লেখ্য শনিবার দিল্লিতে বিধানসভার ৭০টি আসনের জন্য ভোটগ্রহণ। আগামী ১১ ফেব্রুয়ারি ফল ঘোষণা। আপ-বিজেপি ও কংগ্রেসের ত্রি-মুখী লড়াই হলেও, মূল দুই প্রতিপক্ষ আম আদমি পার্টি আর ভারতীয় জনতা পার্টি। তাই দিল্লিতে ঝাড়ু ঝড় না পদ্ম সুবাস; তা জানতে আরও দু'দিনের অপেক্ষা। 

Advertisement
Advertisement