தமிழில் படிக்க हिंदी में पढ़ें Read in English
This Article is From Jan 30, 2020

অরবিন্দ কেজরিওয়ালকে ‘জঙ্গি’বলে আক্রমণ, বিজেপি নেতার বিরুদ্ধে অভিযোগ আপ-এর

বুধবার নির্বাচন কমিশন বিজেপিকে নির্দেশ দিয়েছে কেন্দ্রীয় মন্ত্রী অনুরাগ ঠাকুর ও পরবেশ বর্মাকে প্রচার থেকে বিরত রাখার জন্য।

Advertisement
অল ইন্ডিয়া Edited by (with inputs from ANI)
নয়াদিল্লি:

মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালকে (Arvind Kejriwal) গত সপ্তাহে ‘জঙ্গি' বলে আক্রমণ করেছিলেন সাংসদ পরবেশ বর্মা (Parvesh Verma)। বুধবার বিজেপিকে (BJP) পাল্টা আক্রমণ করলেন আপ নেতা। এক আবেগঘন টুইটে অরবিন্দ কেজরিওয়াল লেখেন, ‘‘গত পাঁচ বছরে দিল্লির জন্য রাতদিন এক করে কঠোর পরিশ্রমের পর... বিজেপি তার বদলে আমাকে জঙ্গি সম্বোধন করল। আমি অত্যন্ত দুঃখিত।'' আপ-এর তরফে দিল্লির মুখ্য নির্বাচন আধিকারিকের কাছে চিঠি লিখে আবেদন জানানো হয়েছে পরবেশ বর্মার বিরুদ্ধে এফআইআর দায়ের করার। পরবেশ আগেই বিতর্কে জড়িয়েছিলেন শাহিনবাগের প্রতিবাদীরা ‘‘আপনাদের বোন ও মেয়েদের ধর্ষণ করবে'' একথা বলার জন্য। গত ২৫ জানুয়ারি মাদিপুর বিধানসভা এলাকার অন্তর্গত কৈলাস সান্থলায় এক জনসভায় কেজরিওয়ালকে ‘জঙ্গি' বলে আক্রমণ করেন পরবেশ।

Nathuram Godse এবং Narendra Modi একই মতবাদে বিশ্বাসী: বিস্ফোরক রাহুল গান্ধি

পরবেশ বলেছিলেন, ‘‘যদি কেজরিওয়ালের প্রত্যাবর্তন ঘটে, তাহলে শাহিনবাগের মতো লোকেরা রাস্তার দখল নেবে।'' তিনি আরও বলেন, এমনটাই কাশ্মীরি পণ্ডিতদের সঙ্গে ঘটেছিল।

তিনি বলেন, ‘‘আমরা খবর পেয়েছি মুসলিমরা হিন্দু মেয়েদের তুলে নিয়ে যাচ্ছে। কেজরিওয়ালের মতো জঙ্গিরা তাদের আড়াল করছে বলে এদের বিরুদ্ধে কোনও ব্যবস্থা নেওয়া হচ্ছে না। আমরা কি পাকিস্তানের জঙ্গিদের বিরুদ্ধে লড়াই করব নাকি কেজরিওয়ালের মতো জঙ্গিদের বিরুদ্ধে লড়াই করব?''

Advertisement

"কোনও প্রমাণ নেই": CAA বিক্ষোভকারীদের জামিন, উত্তরপ্রদেশ পুলিশের ভূমিকা নিয়ে প্রশ্ন!

এর জবাবে বুধবার টুইট করে অরবিন্দ কেজরিওয়াল লেখেন, ‘‘পাঁচ বছর ধরে আমি কঠোর পরিশ্রম করেছি দিনরাত এক করে। আমি দিল্লির মানুষের জন্য আমার সর্বস্ব দিয়েছি। রাজনীতিতে প্রবেশের পরে আমি বহু চ্যালেঞ্জের মুখোমুখি হয়েছি মানুষের জীবনকে আরও উন্নত করতে। এর বদলে বিজেপি আমাকে জঙ্গি বলছে। আমি খুবই দুঃখিত।''

বুধবার নির্বাচন কমিশন বিজেপিকে নির্দেশ দিয়েছে কেন্দ্রীয় মন্ত্রী অনুরাগ ঠাকুর ও পরবেশ বর্মাকে প্রচার থেকে বিরত রাখার জন্য। সেই নোটিশের প্রেক্ষিতে বৃহস্পতিবার ১২টা পর্যন্ত বিজেপিকে সময় দেওয়া হয়েছে উত্তর দেওয়ার জন্য।

আগামী ৮ ফেব্রুয়ারি নির্বাচন দিল্লিতে। ৭০ সদস্যের বিধানসভায় ২০১৫ সালে ৬৭ আসনে জয়ী হয়েছিল আপ। বিজেপি পেয়েছিল মাত্র ৩টি আসন।

Advertisement

(তথ্য সহায়তা: পিটিআই, এএনআই)

Advertisement