This Article is From Jun 29, 2019

রাজধানীতে “অ্যান্টি-রোমিও স্কোয়াডস” চান দিল্লির বিজেপি প্রধান মনোজ তিওয়ারি

২০১৭ ইভ-টিজার ও বখাটেদের রুখতে উত্তরপ্রদেশে যোগী রাজত্বেও তৈরি হয়েছে “অ্যান্টি-রোমিও স্কোয়াডস”

রাজধানীতে “অ্যান্টি-রোমিও স্কোয়াডস” চান দিল্লির বিজেপি প্রধান মনোজ তিওয়ারি

"দিল্লিকে এগিয়ে নিয়ে যেতে আমাদের নির্দিষ্ট কিছু ভাবনা আছে",বললেন মনোজ তিওয়ারি

নয়া দিল্লি:

নারী সুরক্ষায় এবার উত্তরপ্রদেশ মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের দেখানো পথেই হাঁটতে চান দিল্লির বিজেপি প্রধান মনোজ তিওয়ারি (Manoj Tiwari)। ২০১৭তে ক্ষমতায় এসে রাস্তা ঘাটে পথচলতি মহিলাদের সুরক্ষার্থে “অ্যান্টি-রোমিও স্কোয়াডস”(Anti-Romeo Squads ) তৈরি করেছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। যোগীর মতোই এবার রাজধানীর রাস্তাঘাট মহিলাদের জন্যে আরও সুরক্ষিত করতে ও ইভ টিজিং বন্ধে “অ্যান্টি-রোমিও স্কোয়াডস” গড়তে চান মনোজ তিওয়ারিও (Manoj Tiwari)।“'অ্যান্টি-রোমিও স্কোয়াডস' গড়া একটি অত্যন্ত ভাল সিদ্ধান্ত। উত্তরপ্রদেশে এই বিষয়টি সেভাবে শুরু হয়েছে তাঁর প্রশংসা করতেই হয়। মহিলাদের নিরাপত্তার স্বার্থে নেওয়া এই পদক্ষেপকে স্বাগত জানানো উচিত। আমার মতে,এই বিষয়টি দিল্লিতেও শুরু করা উচিত”, বলেন তিনি। দেশের মধ্যে প্রথম এই “অ্যান্টি-রোমিও স্কোয়াডস” চালু করেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। ২০১৭ সালে ক্ষমতায় এসেই নারী সুরক্ষার্থে ওই পদক্ষেপ করেন তিনি।

কংগ্রেস সভাপতি পদে রাহুল গান্ধির বহাল থাকার “১ শতাংশও সম্ভাবনা নেই”, বললেন বীরাপ্পা মইলি

“লোকসভা নির্বাচনে দিল্লিতে বিজেপির (BJP) এত বড় জয় এটাই প্রমাণ করে যে রাজধানীর মানুষ বিজেপির উপর একশ শতাংশ ভরসা রেখেছেন। আমাদের সামনে এখনও বিরাট চ্যালেঞ্জ রয়েছে। গত ২১ বছরে দিল্লির দিকে ততটা নজর দেওয়া হয় নি। এই ২১ বছরে যা যা কাজ বাকি রয়ে গেছে তা শেষ না হওয়া পর্যন্ত আমরা নিজেদের জয় উদযাপন করব না। দিল্লির জন্যে আমরা নির্দিষ্ট কিছু পরিকল্পনা করেছি।আর সেগুলিকেই আমরা বাস্তবে প্রয়োগ করার চেষ্টা করছি”,বলেন দিল্লির বিজেপি প্রধান মনোজ তিওয়ারি (Manoj Tiwari)। রাজ্য বিজেপি কার্যকরী কমিটির বৈঠকে গেরুয়া দলের কর্মীদের প্রতি ওই বার্তা দেন তিনি।

কংগ্রেসের বড় নেতারা পদত্যাগ করতেই,অন্যদের মধ্যেও ইস্তফা দেওয়ার হিড়িক, রাহুল গান্ধিকে কংগ্রেস সভাপতি পদ না ছাড়ার অনুরোধ

দিল্লির(Delhi)  দুটি মূল সমস্যা নিয়ে কথা প্রসঙ্গে মনোজ বলেন,”দিল্লিতে জলের সমস্যা একটি বিরাট সমস্যা।আমি বুঝতে পারছি না যমুনা নদী থাকা সত্ত্বেও কি করে দিল্লিতে জলের সমস্যা হতে পারে।এখানে জলের কিছু কমতি নেই। দিল্লি সরকারও বিনামূল্যে জল দিচ্ছে।আমার ধারণা এই জলের সমস্যা অনেকটাই তৈরি করা”,বলেন মনোজ তিওয়ারি(Manoj Tiwari)।

“পরিবেশ দূষণহীন দিল্লি তৈরি আমাদের দ্বিতীয় লক্ষ্য।আমরা ইতিমধ্যেই এই নিয়ে কাজ শুরু করে দিয়েছি।তবে এখনও কিছু বাতিলযোগ্য গাড়ি রাজধানীর(Delhi)  রাস্তায় চলছে ও দূষণ সৃষ্টি করছে।আমরা দিল্লির পরিবহন ব্যবস্থাকে ঢেলে সাজাবো যাতে দিল্লিকে দূষণ মুক্ত করা যায়”, বলেন দিল্লির বিজেপি প্রধান (Delhi BJP Chief) ।

পাশাপাশি বর্তমান দিল্লি সরকারের সমালোচনা করে মনোজ বলেন,”দিল্লি মেট্রোর চতুর্থ দফার কাজে অগ্রগতি না করে প্রায় ৮০ হাজার কোটি টাকার ক্ষতির সম্মুখীন হয়েছেন দিল্লি মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল।কেন্দ্র আয়ুষ্মান ভারত প্রকল্প তৈরি করলেও দিল্লি সরকার রাজধানীর বিভিন্ন হাসপাতালে তা চালু করতে দেয় নি।আমরা এই বধির সরকারের পরিবর্ত আনবো ও দিল্লিতে(Delhi)   আয়ুষ্মান প্রকল্প চালু করব”।

দিল্লিতে রাজ্য বিজেপি কার্যকরী কমিটির ওই বৈঠকে উপস্থিত ছিলেন বিজেপির কার্যকরী সমিতির প্রধান জেপি নাড্ডা, প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী বিজয় গোয়েলও।

.