Read in English
This Article is From Feb 14, 2019

বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির মধ্যেই ভ্যালেন্টাইন্স ডে পালনের তোড়জোর রাজধানীতে

বুধবারই আবহাওয়া দফতর জানিয়েছিল, এ দিন শিলাবৃষ্টির সম্ভাবনা রয়েছে।

Advertisement
অল ইন্ডিয়া

আজ দিনভর দিল্লিতে ভারী থেকে হাল্কা বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে

Highlights

  • দিল্লির ঠান্ডা লোকজনের কাছে যথেষ্ট বিখ্যাত।
  • আবহাওয়ার কারণে বেশ কিছু উড়ান বাতিল করতে হতে পারে
  • তাপমাত্রা এই ক’দিন ৩ থেকে ৪ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে ঘোরাফেরা করবে
নিউ দিল্লি:

ভ্যালেন্টাইন্স ডে'র সকাল থেকে দিল্লির, নয়ডা, গাজিয়াবাদ, গুঁরগাওয়ের বাতাসে ঠান্ডা হাওয়ার সঙ্গে শুরু হয়ে গেল ঝিরঝিরে বৃষ্টি। বুধবারই আবহাওয়া দফতর জানিয়েছিল, এ দিন শিলাবৃষ্টির সম্ভাবনা রয়েছে। ভারতীয় মেট্রোলজিক্যাল বিভাগের আঞ্চলিক প্রধান সংবাদ সংস্থা আইএএনএস কে জানিয়েছেন, ‘‘একটি পাশ্চাত্য ঝঞ্ঝা পূর্বের বাতাসের সঙ্গে বঙ্গোপসাগরে আছড়ে পড়ায় দিল্লিতে নিম্নচাপের পরিস্থিতি তৈরি হয়েছে। এই অবস্থা চলবে শুক্রবার পর্যন্ত। তাপমাত্রা এই ক'দিন ৩ থেকে ৪ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে ঘোরাফেরা করবে।

মুলায়মের মন্তব্যে লাভ হবে কংগ্রেসের, দাবি এই নেতার

উড়ানে বিঘ্ন:

Advertisement

দেশের সবচেয়ে বড় বিমান সংস্থা এয়ার ইন্ডিয়া ঘোষণা করেছে তারা ফেব্রুয়ারি মাসের বাকি দিনগুলোতে প্রায় ৩০টি উড়ান বাতিল করতে চলেছে আবহাওয়ার জন্য।

সকাল সাড়ে সাতটা নাগাদ অবশ্য আবহাওয়া বেশ ভালই ছিল লোকজন গাড়ির কাচ নামিয়ে চালাচ্ছিলেন। কিন্তু কিছুক্ষণের মধ্যেই সাড়ে আটটা নাগাদ বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি শুরু হয়ে যায়।

Advertisement

দিল্লিতে বৈঠক রাহুল গান্ধী, মমতা বন্দ্যোপাধ্যায়, অরবিন্দ কেজরিওয়ালদের

তবে যারা ভ্যালেন্টাইনস ডে পালন করার জন্য প্রস্তুত হয়ে রয়েছেন আশা করা যাচ্ছে বজ্রবিদ্যুৎ বা বৃষ্টি কোনওটাই তাদের দমিয়ে রাখতে পারবে না।

Advertisement

বৃষ্টিপাতের ফলে বাতাসে আর্দ্রতা ৫৮ পার্সেন্টের নীচে থাকবে বলে আশা করা যাচ্ছে। যা আদতে ভালোই। বাতাস বেশ খানিকটা পরিষ্কারও হবে। তবে বেশ কিছু উড়ান এর জন্য ক্ষতিগ্রস্থ হতে পারে। ইন্ডিয়া গো ইতিমধ্যে জানিয়েছে, যে আবহাওয়ার কারণে তাদের বেশ কিছু উড়ান বাতিল করতে হতে পারে।

দিল্লি নাকি সিমলা:

Advertisement

দিল্লি ঠান্ডা লোকজনের কাছে যথেষ্ট বিখ্যাত। তবে বরফ পড়াটা কিঞ্চিৎ বাড়াবাড়ি। প্রত্যেক বছরে দিল্লিতে কিছুটা শিলাবৃষ্টি হয়। তবে গত সপ্তাহে শিলাবৃষ্টিতে দিল্লির পথঘাট যে ভাবে সাদা হয়ে গিয়েছিল তা খুব বেশি দেখা যায় না। অনেকে শিলাবৃষ্টির ছবি তুলে পোস্ট করে লিখেছিলেন, ‘সিমলার মতো অনুভুতি হচ্ছে।'

দেখুন কিছু ছবি:

 

 

 

Advertisement

আরও খবর দেখুন এখানে

Advertisement