This Article is From Feb 25, 2020

আগামীকাল বন্ধ থাকবে হিংসা-দীর্ণ এলাকার সব স্কুল; টুইট মণীশ সিসোদিয়ার

মঙ্গলবারের পর বুধবার দিল্লির হিংসা-দীর্ণ এলাকার সব স্কুল বন্ধ রাখার নির্দেশিকা জারি করল স্কুল শিক্ষা দফতর।

আগামীকাল বন্ধ থাকবে হিংসা-দীর্ণ এলাকার সব স্কুল; টুইট মণীশ সিসোদিয়ার

দিল্লির উপ-মুখ্যমন্ত্রী তথা শিক্ষামন্ত্রী মণীশ সিসোদিয়া বলেছেন, সিবিএসই বোর্ডকে বুধবারের পরীক্ষা স্থগিত রাখার অনুরোধ করা হয়েছে।

হাইলাইটস

  • আগামিকাল বন্ধ থাকবে হিংসা-দীর্ণ এলাকার সব স্কুল
  • টুইট করে জানালেন দিল্লির শিক্ষামন্ত্রী মণীশ সিসোদিয়া
  • সিবিএসই বোর্ডকে অনুরোধ করা হয়েছে বুধবার পরীক্ষা স্থগিত রাখতে, টুইট তাঁর
নয়াদিল্লি:

মঙ্গলবার দিল্লি হাইকোর্ট (Delhi High Court) পড়ুয়াদের নিরাপত্তা নিয়ে উদ্বেগ প্রকাশ করেছে। দিল্লি হিংসার (Delhi Violence) মাঝে পড়ে ছাত্র-ছাত্রীদের যাতে কোনও বিপদ না হয়। এমনটা নিশ্চিত করুক দিল্লির সরকার এবং সিবিএসই বোর্ড (CBSE Board)। তারপরই মঙ্গলবারের পর বুধবার দিল্লির হিংসা-দীর্ণ এলাকার সব স্কুল বন্ধ (Shut Down Schools) রাখার নির্দেশিকা জারি করল স্কুল শিক্ষা দফতর। এদিন টুইট করে স্পষ্ট করেছেন, দিল্লির উপমুখ্যমন্ত্রী তথা শিক্ষামন্ত্রী মণীশ সিসোদিয়া (Manish Sisodia)। তিনি বলেছেন, সিবিএসই বোর্ডকে অনুরোধ করা হয়েছে বুধবারের পরীক্ষা স্থগিত রাখতে। পাশাপাশি সূচি বদল করা হবে সেই এলাকার সব স্কুলের ইন্টারনাল পরীক্ষার। সোমবারই পর্ষদ ও শিক্ষা দফতরের কাছে অনুযোগ করেছিলেন পরীক্ষার্থীর অভিভাবকরা। হিংসা-দীর্ণ এলাকায় তাঁরা সন্তানকে ছাড়তে ভয় পাচ্ছেন। পরীক্ষাকেন্দ্রে পৌঁছন অসম্ভব হয়ে উঠছে। তারপরেই এই সিদ্ধান্ত নিয়েছে দিল্লির স্কুল শিক্ষা দফতর। 

দিল্লিতে সংঘর্ষে মৃত বেড়ে ১৩, ক্ষতিগ্রস্ত এলাকায় বাতিল সিবিএসই পরীক্ষা

এদিকে, দিল্লিতে হিংসার ঘটনা ক্রমশই ব্যাপক আকার ধারণ করছে, মঙ্গলবার বিভিন্ন গোষ্ঠীর মধ্যে পাথর ছোঁড়া, অগ্নিসংযোগ ভাঙচুরে ঘটনা ঘটে, এখনও পর্যন্ত এই ঘটনায় ১৩ জনের মৃত্যু হয়েছে এবং ১০০ জন গুলিবিদ্ধ হয়েছেন। দোকানে আগুন লাগিয়ে দেওয়া হয়েছে, ভজনপুরার রাস্তায় হাতে লাঠি নিয়ে ঘোরাফেরা করতে দেখা গিয়েছে বহু মানুষকে, সোমবার চাঁদবাগ এবং কারোয়াল নগর এলাকাতেও একই ছবি দেখা গিয়েছে। এই দুটি জায়গায় সোমবার নাগরিকত্ব আইনের পক্ষে ও বিপক্ষে বিক্ষোভকারীদের মধ্যে সংঘর্ষ ছড়িয়ে পড়ে। সেনা নামানোর জল্পনা খারিজ করে দিয়েছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক, তাদের তরফে বলা হয়েছে, যথেষ্ঠ পরিমাণে কেন্দ্রীয় বাহিনী ও পুলিশ মোতায়েন করা হয়েছে, এমনটাই জানা গিয়েছে সরকারি সূত্রে।

‘অসংবেদনশীল' নেতাদের নির্বাচিত করারই মূল্য চোকাচ্ছে মানুষ: পি চিদাম্বরম

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ শান্তি রক্ষার আবেদন জানিয়ে বলেছেন, গুজব ছড়ানো বন্ধ হওয়া প্রয়োজন, দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের সঙ্গে বৈঠকের পর এমনটাই জানা গিয়েছে। সোমবার মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প দিল্লি পৌঁছানের কয়েকঘন্টা আগেই উত্তপ্ত হয়ে ওঠে রাজধানীর রাজপথ।

.