This Article is From Feb 05, 2020

Delhi Election 2020: অমিত শাহকে মুখোমুখি বিতর্কের "আমন্ত্রণ" জানালেন কেজরিওয়াল

৮ ফেব্রুয়ারি দিল্লি নির্বাচন, তার আগে "গোটা দিল্লি জানতে চায় কী কারণে বিজেপিকে ভোট দেবে তাঁরা", গেরুয়া দলকে চ্যালেঞ্জ ছুঁড়ে বললেন Arvind Kejriwal

Delhi Elections 2020: মানুষের সামনেই অমিত শাহের সঙ্গে বিতর্কে বসতে চান, বললেন কেজরিওয়াল

হাইলাইটস

  • স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে তাঁর সঙ্গে মুখোমুখি বিতর্কে বসার আহ্বান
  • সাংবাদিক সম্মেলন করে সরাসরি ওই চ্যালেঞ্জ ছুঁড়ে দিলেন অরবিন্দ কেজরিওয়াল
  • মানুষ জানতে চান কীসের ভিত্তিতে বিজেপিকে ভোট দেবেন তাঁরা, বলেন আপ প্রধান
নয়া দিল্লি:

এবার সরাসরি মুখোমুখি বিতর্ক বসার জন্যে বিজেপি নেতা তথা কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে (Amit Shah) "আমন্ত্রণ" জানালেন দিল্লি মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। এর আগে আজ (বুধবার) দুপুর ১টা পর্যন্ত বিজেপিকে তাঁদের দলের মুখ্যমন্ত্রী পদপ্রার্থীর নাম ঘোষণার চ্যালেঞ্জ ছুঁড়েছিলেন আপ প্রধান। সেই সময়সীমা পার হয়ে যাওয়ার পরেই দিল্লিবাসীর সামনে অমিত শাহকে তাঁর (Arvind Kejriwal) মুখোমুখি হয়ে বিতর্কে যোগ দেওয়ার আহ্বান জানালেন কেজরিওয়াল। ৮ ফেব্রুয়ারি দিল্লি নির্বাচন (Delhi Election 2020), তার আগে "গোটা দিল্লি জানতে চায় কী কারণে বিজেপিকে ভোট দেবে তাঁরা", গেরুয়া দলকে চ্যালেঞ্জ ছুঁড়ে বললেন আম আদমি পার্টির (Aam Aadmi Party) সুপ্রিমো।

"বিতর্ক খুবই ভাল ব্যাপার, আসুন, আমরা বিতর্কে বসি। অমিত শাহ বলেছেন, আমাদের ভোট দিন, আমরা আপনাদের মুখ্যমন্ত্রী দেব", বলেন দিল্লি মুখ্যমন্ত্রী।

এর আগে NDTV-র মুখোমুখি হয়ে আম আদমি পার্টির প্রধান বলেন "অমিত শাহ (Amit Shah) শাহিনবাগকে ইস্যু করেই দিল্লির নির্বাচন লড়তে চান, এর সমাধান করতে চান না"। তাঁর মতে কেন্দ্রে ক্ষমতাসীন বিজেপি সরকার চাইলেই শাহিনবাগের বিক্ষোভ বন্ধ করতে পারতো, কিন্তু ইচ্ছাকৃতভাবেই তা করেনি তাঁরা, অভিযোগ দিল্লি মুখ্যমন্ত্রীর। আসলে ক্ষমতাসীন বিজেপি ইস্যুটির সমাধান করতে চায় না, সাফ জানান আপ প্রধান। "অমিত শাহ স্বরাষ্ট্রমন্ত্রী, তিনি অসম্ভব শক্তিশালী, আপনি কী মনে করেন, তিনি যদি ভাবতেন যে তিনি শাহিনবাগের বিক্ষোভকারীদের তুলে দিয়ে ওই জায়গাটিকে মুক্ত করবেন তা করতে পারতেন না? তা নয়। আসলে তিনি শাহিনবাগকে (Shaheen Bagh) ইস্যু করে দিল্লির নির্বাচন লড়তে চান। কেননা বিজেপির কাছে আর কোনও ইস্যু নেই", সাক্ষাৎকারে একথাও বলেন দিল্লির মুখ্যমন্ত্রী।

"শাহিনবাগ অভিযুক্তের আপ যোগসূত্র অমিত শাহেরই ষড়যন্ত্র", বললেন Arvind Kejriwal

সংশোধিত নাগরিকত্ব আইনের বিরোধিতায় গত প্রায় দু'মাস ধরে দিল্লির শাহিনবাগে অবস্থান বিক্ষোভে বসেছেন একদল মানুষ। ওই বিক্ষোভের জেরে অবরুদ্ধ হয়ে পড়েছে রাজধানীর বেশ কিছু রাস্তাঘাট, প্রতিদিনের যানজটে পড়ে ভোগান্তি পোহাচ্ছেন দিল্লিবাসী। এই প্রসঙ্গে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল বলেন, যদি পুলিশের উপর নিয়ন্ত্রণ থাকতো, তবে "আমরা ২ ঘণ্টার মধ্যে ওই এলাকা সাফ করে দিতাম"।

দিল্লি মুখ্যমন্ত্রী আরও বলেন: "বিজেপি আর কিছু নিয়ে কথা বলবে না কারণ তাঁদের কথা বলার মতো আর কিছু নেই। শুধু শাহিনবাগ, শাহিনবাগ, শাহিনবাগ, হিন্দু-মুসলিম, হিন্দু-মুসলিম, হিন্দু-মুসলিম এবং পাকিস্তান, পাকিস্তান ...।"

Delhi Elections: বিজেপির বিরুদ্ধে "কুরুচিকর রাজনীতি" করার অভিযোগ তুললেন কেজরিওয়ালের মেয়ে

পাশাপাশি যেভাবে শাহিনবাগ গুলিকাণ্ডে অভিযুক্ত যুবক ও তাঁর পরিবারের সঙ্গে আপের যোগসূত্র বের করেছে দিল্লি পুলিশ তা নিয়েও তোপ দাগেন আপ প্রধান অরবিন্দ কেজরিওয়াল। দিল্লি পুলিশকে কাজে লাগিয়ে বিজেপির বিরুদ্ধে ভোটের স্বার্থে "নোংরা রাজনীতি" করার অভিযোগও আনেন তিনি।

.