Read in English
This Article is From Feb 05, 2020

শাহিনবাগে গুলি চালানো ব্যক্তি আপে যুক্ত বলা পুলিশ আধিকারিক ভোটের কাজে নিষিদ্ধ

Shaheen Bagh: দিল্লি পুলিশ প্রধানকে চিঠিতে নির্বাচন কমিশন জানিয়েছে, পুলিশ আধিকারিক রাজেশ দেও-কে “রাজনৈতিক অর্থযুক্ত” মন্তব্যের জন্য সতর্ক করা হয়েছে

Advertisement
অল ইন্ডিয়া Edited by

Shaheen Bagh: দিল্লি পুলিশ জানায়, ওই ব্যক্তি আম আদমি পার্টির সদস্য

নয়াদিল্লি:

গত সপ্তাহে দিল্লির শাহিনবাগে (Shaheen Bagh) নাগরিকত্ব আইনের বিরুদ্ধে বিক্ষোভস্থলে গুলি চালিয়েছিল এক ব্যক্তি, সেই ব্যক্তি আম আদমি পার্টির (Aam Aadmi Party) সঙ্গে যুক্ত বলে মন্তব্য করেছিলেন দিল্লি পুলিশের (Delhi Police) এক পদস্থ আধিকারিক, তাঁকে ভোটের দায়িত্ব থেকে সরিয়ে দিল নির্বাচন কমিশন (Election Commission) । বুধবার দিল্লি পুলিশ প্রধানকে চিঠিতে নির্বাচন কমিশন জানিয়েছে, পদস্থ পুলিশ আধিকারিক রাজেশ দেও-কে “রাজনৈতিক অর্থযুক্ত” মন্তব্যের জন্য সতর্ক করা হয়েছে। নির্বাচন কমিশন জানিয়েছে, “...ডেপুটি কমিশনার রাজেশ দেও-এর একটি ঘটনা...২০২০ এর ৪ ফেব্রায়ারি সংবাদমাধ্যমে কথার সময়, একটি তদন্তে রাজনৈতিক অর্থ কমিশনের নজরে এসেছে। এই বিষয়ে একটি রিপোর্টে দেখা গিয়েছে যে, শ্রী দেও, শাহিনবাগ বিক্ষোভস্থলে গুলি চালানো নিয়ে তদন্ত প্রসঙ্গে বিবৃতি দেন, এক বছর আগে অভিযুক্ত এবং তার বাবা একটি নির্দিষ্ট রাজনৈতিক দলে যোগ দিয়েছেন এবং ষড়যন্ত্রের দৃষ্টিকোণ প্রতিষ্ঠা করা হয়”।

শাহিনবাগে প্রকাশ্যে গুলি চালানোয় অভিযুক্ত ব্যক্তি আপের সদস্য: পুলিশ

নির্বাচন কমিশন জানিয়েছে, “…এই সময়ে এমনকী, যখন তদন্ত চলছে, সেই পর্যায়ে উপরিউক্ত বিবৃতি নির্বাচনের ওপর বিরূপ প্রভাব ফেলবে। এই কাজটি অযাচিত। শ্রী রাজেশ দেও-এর কার্যকলাপ অবাধ ও শান্তিপূর্ণ ভোটগ্রহণের ওপর প্রভাব ফেলবে”।

Advertisement

নির্বাচন কমিশন জানিয়েছে, “এটা সুনিশ্চিত করতে হবে যে, দিল্লি বিধানসভা নির্বাচনে কোনও কাজ করবেন না শ্রী রাজেশ দেও”।

বৃহস্পতিবার অপরাধ দমন শাখার ওই আধিকারিক জানান, শনিবার পুলিশ ব্যারিকেড সংলগ্ন এলাকায় “জয় শ্রীরাম” স্লোগান দেয় কপিল গুজ্জর সে স্বীকার করেছে যে সে আপের সদস্য।

Advertisement

শূন্যে দুই থেকে তিনবার গুলি ছোঁড়ে ওই ব্যক্তি, সেখানে বসেছিলেন শখানেক মহিলা এবং শিশু। পালিয়ে যাওয়ার সময়, তাকে বলতে শোনা গিয়েছে, “আমাদের দেশে শুধু হিন্দুদেরই সুবিধা হবে, অন্য কারও নয়”।

Shaheen Bagh Firing: পুলিশ "বিজেপির মুখপাত্র" হিসাবে কাজ করছে, অভিযোগ আপের

Advertisement

অপরাধ দমন শাখার পদস্থ কর্তা রাজেশ দেও সাংবাদিকদের বলেন, “আমাদের প্রাথমিক তদন্তে, আমরা কপিলের ফোনের ছবির মাধ্যমে জানতে পেরেছি, তা সে প্রকাশ করেছে...যে এক বছর আগে আপে যোগ দিয়েছে কপিল ও তার বাবা”। 

ছবিতে, তাকে আপ নেতা সঞ্জয় সিং এবং অতিশির সঙ্গে দেখা গিয়েছে।

Advertisement

আজকের গুরুত্বপূর্ণ খবর দেখতে ক্লিক করুন: 

এর আগে কপিল গুজ্জরের বাবা গজে সিং বলেন, তাঁর ছেলে নরেন্দ্র মোদি এবং অমিত শাহের “সমর্থক”, তারপরে পুলিশ আধিকারিকের বিরুদ্ধে এই সিদ্ধান্ত। গজে সিং সংবাদসংস্থা এএনআইকে বলেন, “আমার ছেলে মোদির সমর্থক...সে মোদি এবং অমিত শাহের অনুগামী”। ইঙ্গিত দেন, তাঁর ছেলে রাজনীতিতে কিছু করার নেই, তিনি বলেন, কপিল গুজ্জর “শাহিনবাগে রাস্তা বন্ধ নিয়ে কষ্টে ছিলেন...কোনও কাজ করতে তার এক ঘন্টার জায়গায় চার ঘন্টা সময় লাগত”।

Advertisement